পায়ে এই চিহ্নগুলো থাকা মহিলারাই হন সাক্ষাৎ মা লক্ষ্মী! এই চিহ্নগুলো পায়ে থাকলেই মেয়েরা হন সৌভাগ্যবতী

পায়ে এই চিহ্নগুলো থাকা মহিলারাই হন সাক্ষাৎ মা লক্ষ্মী! এই চিহ্নগুলো পায়ে থাকলেই মেয়েরা হন সৌভাগ্যবতী

পায়ে এই চিহ্নগুলো
থাকা মহিলারাই হন সাক্ষাৎ মা লক্ষ্মী!

এই চিহ্নগুলো পায়ে থাকলেই
মেয়েরা হন সৌভাগ্যবতী!

আপনার স্ত্রীর পায়ে
এই চিহ্নগুলো থাকলে
বুঝে নিন ঘরে মা লক্ষ্মী ঢুকেছে!

আপনার সংসারে
ভাগ্যলক্ষ্মীর অভাব হবে না কখনো!

আপনার পকেট আর সিন্দুক
সর্বদা ভর্তি থাকবে!

জানুন

কথাই বলে সংসার সুখী হয় রমণীর গুনে। শাস্ত্র মতে __ রমণীর গুণ লুকিয়ে থাকে রমনীর পায়ে। প্রাচীন কাল থেকেই সৌভাগ্যবতী মহিলাদের লক্ষণ হিসেবে মহিলাদের পায়ের কিছু বৈশিষ্ট্যকে মান্যতা দেওয়া হয়ে আসছে। মহিলাদের পায়ে এমন কিছু লক্ষণ লুকিয়ে থাকে যেগুলো দেখে নির্ধারণ করা যায়, সংশ্লিষ্ট মহিলার শরীরে মা লক্ষ্মীর বাস রয়েছে কিনা। আজকের প্রতিবেদনে আপনাদের জানাবো মহিলাদের পায়ে লুকিয়ে থাকা সেই সব লক্ষণ সম্পর্কে যেগুলো দেখে আপনিও ধরে ফেলতে পারবেন আপনার ঘরের রমণী লক্ষ্মী স্বরূপা কিনা –

প্রথম লক্ষণটি হল পায়ের পাতায় পদ্ম, শঙ্খ, চক্র অথবা স্বস্তিকের মতো চিহ্ন থাকা। শাস্ত্রীয় দৃষ্টিভঙ্গিতে যে সমস্ত মহিলাদের পায়ে এই চারটি চিহ্ন উজ্জ্বল থাকে সেই সমস্ত মহিলাদের উপর মা লক্ষ্মীর সদা কৃপা দৃষ্টি বজায় থাকে। এই ধরনের মেয়েরা যে পরিবারে পা রাখেন সেখানে ধন দৌলতের ঝর্না ঝরে।

দ্বিতীয় লক্ষণটি হল গোলগাল বুড়ো আঙ্গুল। প্রাচীন শাস্ত্র মতে যে সমস্ত মহিলাদের পায়ের বুড়ো আঙ্গুল গোল গাল হয় তাদের শরীরে মা লক্ষ্মীর ছায়া থাকে। এই ধরনের মেয়েরা সংসারের জন্য কল্যাণ এবং মঙ্গল বয়ে আনেন। এরা স্বামী ভাগ্যকে উজ্জ্বল করেন।

তিন নম্বর লক্ষণটি হলো লালচে পায়ের তলা। যে সমস্ত মহিলাদের পায়ের তলা লালচে হয় সে সমস্ত মহিলাদের ওপর লক্ষ্মীনারায়ণের ছায়া বিরাজ করে। যে বাড়িতে লালচে পায়ের তলা নিয়ে কন্যা সন্তান জন্মগ্রহণ করে সেই বাড়িতে পিতৃ ভাগ্য উন্নত হয়।

চতুর্থ লক্ষণটি হল লম্বা এবং সুঠাম পা। যে সমস্ত মহিলাদের পা লম্বা এবং সুঠাম হয় তারা অত্যন্ত সৌভাগ্যশালী হয়। এদের পা দেখতে যতটা আকর্ষণীয় হয় এদের কপালের ভাগ্য রেখাও ততটাই আকর্ষণীয় হয়। এই ধরনের মহিলারা অর্থভাগ্যে বলিয়ান থাকেন। অভাব দারিদ্রতা এদের পায়ের কাছেও ঘেঁষে না।

পঞ্চম লক্ষণটি হল সরু ও লম্বা পায়ের আঙ্গুল । সৌভাগ্যশালী নারীদের পায়ের বৈশিষ্ট্য হিসেবে এই লক্ষণটিকে অনেক বেশি প্রাধান্য দেওয়া হয়।। শাস্ত্রমতে যে সমস্ত মহিলাদের পায়ের আঙ্গুল সরু সরু এবং লম্বাটে আকৃতির হয় তারা সকলের প্রিয় পাত্র হিসেবে গণ্য হয়। এই ধরনের মহিলারা স্ত্রী হিসেবে যথেষ্ট দায়িত্ববান এবং রুচিশীল হয়।

সুপ্রিয় দর্শক এই সমস্ত তথ্য বাস্তুশাস্ত্র এবং প্রাচীন বিশ্বাস ও মতামতের উপর নির্ভর করে লেখা হয়েছে। এই সমস্ত তথ্যের কোনও বৈজ্ঞানিক ব্যাখ্যা নেই। অতএব এই সম্পূর্ণ প্রতিবেদনটির গ্রহণযোগ্যতা আপনাদের ব্যক্তিগত মতামত এর উপর নির্ভর করে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *