চোখের নিমেষে একাউন্টে ঢুকে গেল, কোটি কোটি টাকা! রাতারাতি ভিখারি থেকে রাজা ভারতের এই কৃষক

চোখের নিমেষে একাউন্টে ঢুকে গেল, কোটি কোটি টাকা!
রাতারাতি ভিখারি থেকে রাজা ভারতের এই কৃষক

চোখের নিমেষে একাউন্টে
ঢুকে গেল, কোটি কোটি টাকা!

রাতারাতি ভিখারি থেকে
রাজা ভারতের এই কৃষক!

কিছুই করেননি তিনি,
বিনা লেনদেনেই
ফুলে ফেঁপে উঠেছে একাউন্ট!

তারপর এই কৃষক কি করলেন
জানেন?

দেখুন

প্রতিদিনের মতই মাঠে কাজ করছিলেন তিনি। কৃষক মানুষ সারাদিন ব্যস্ততা থাকে তুঙ্গে। কাজ সেরে একসময় যান ব্যাঙ্কে। মূলত ব্যালেন্স চেক করার উদ্দেশ্যেই তিনি ব্যাংকে যান। কিন্তু এ…..কি…..? ব্যালেন্স চেক করার পর চেক বইতে এইসব কি উঠে এলো? চোখ বড় বড় করে দেখলেন একাউন্টে ঢুকেছে কোটি কোটি টাকা। প্রথমদিকে বিশ্বাসই করতে পারছিলেন না। পরে নিজেকে ঝাঁকুনি দিয়ে ভালো করে একবার চেক করলেন। হ্যাঁ, সত্যিই তো! কিছুই তো মিথ্যা নয়! চেক বইতে তো কোটি কোটি টাকার লেনদেন দেখাচ্ছে! অথচ এই গরীব কৃষক কোটি কোটি টাকা উপার্জন করা তো দূর চোখেই দেখেননি কখনো!!!!

সম্প্রতি এমনই ঘটনার সম্মুখীন হয়েছেন উত্তরপ্রদেশের কৃষক ভানু প্রকাশ। যার সাথে ঘটেছে এমনই আজব অবিশ্বাস্য ঘটনা। তিনি জানিয়েছেন ব্যাংকে গিয়ে,,,, ব্যাংক ব্যালেন্স চেক করার সময় দেখতে পান তার একাউন্টে ঢুকেছে ৯,৯০০ কোটি টাকা। তিনি হিসেব করতে পারছিলেন না এতগুলো টাকা তার একাউন্টে কোথা থেকে কিভাবে এলো!! বিষয়টি নিয়ে তিনি ভীষণ মাত্রায় উদ্বেগ আর উৎকণ্ঠায় পড়ে যান। এরপর সময় নষ্ট না করে দ্রুত ব্যাংক ম্যানেজারের দ্বারস্থ হন। খুলে বলেন সমস্ত কথা। ব্যাংক ম্যানেজারের কাছে জানান তিনি পেশায় কৃষক। এতগুলো টাকা তার পক্ষে লেনদেন করা কখনোই সম্ভব নয়। আর এই টাকার সঙ্গে তিনি কোনও ভাবে জড়িতই ……. নন। তিনি ব্যাংক ম্যানেজারের কাছে নিজেই বলেন কোথাও একটা ভুল হচ্ছে।

এরপর ব্যাংক কর্তাদের সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন তার একাউন্টে যে কোটি কোটি টাকা ঢুকেছে তা ব্যাংকের ভুলের কারণে ট্রান্সফার হয়েছে। মূলত প্রযুক্তিগত ভুলের কারণেই ব্যাংকের তরফে ৯,৯০০ কোটি টাকা চলে যায় ভানু প্রকাশের অ্যাকাউন্টে। ভানু প্রকাশ জানিয়েছেন তার যে একাউন্টে টাকাটা ঢুকেছে, সেটি আসলে একটি কৃষাণ ক্রেডিট কার্ড লোন একাউন্ট। বর্তমানে সেটি নন পারফর্মিং এসেটে পরিণত হয়েছে।
ইতিমধ্যেই ব্যাংকের তরফে ভানু প্রকাশ বাবুর সেই ব্যাংক অ্যাকাউন্টটি ফ্রিজ করা হয়েছে। যাতে করে সেই টাকা ভানু প্রকাশ কোনোভাবেই ব্যবহার করতে না পারে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *