আপনি কি ফুড ব্লগার হতে চান? ফুড রিভিউ করে মোটা টাকা কামাতে চান? তাহলে দেখুন আজকের এই প্রতিবেদন

আপনি কি ফুড ব্লগার হতে চান? ফুড রিভিউ করে
মোটা টাকা কামাতে চান? তাহলে দেখুন আজকের এই প্রতিবেদন

আপনি কি
ফুড ব্লগার হতে চান?

ফুড রিভিউ করে
মোটা টাকা কামাতে চান?

শুধু দোকানে দোকানে গিয়ে
খেলেই কি ফুড ব্লগার হওয়া যায়?

কীভাবে নিজেকে
ফুড ব্লগার হিসেবে গড়ে তুলবেন?

জানতে হলে সময় নষ্ট না করে
পুরো ভিডিওটি দেখুন

আজকাল ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিজ্ঞানীর পাশাপাশি আরও একটি পেশা তৈরি হয়েছে সেটি হল ফুড ব্লগার। এদের পেশাটি ঠিক কেমন আপনারা ইতিমধ্যেই জানেন নিশ্চয়। ফুটপাতের হোটেল হোক বা বড় বড় ফাইভ স্টার রেস্টুরেন্ট সব জায়গায়ই এই ব্লগারদের খুঁজে পাবেন। হাতে ক্যামেরা নিয়ে বেরিয়ে পড়ে এই ফুড ব্লগাররা। খাবারের দোকানে দোকানে গিয়ে,,,,, বড় বড় রেস্টুরেন্টে গিয়ে,,,,,,,,, খাবার নিয়ে রিভিউ দেওয়াই হলো এদের কাজ। অবশ্য এই ফুড ব্লগারদের দৌলতে বিভিন্ন খাবারের দোকান থেকে শুরু করে বড় বড় রেস্টুরেন্টকে ফেমাস হয়ে যেতেও দেখা যাচ্ছে। সাম্প্রতিক কালে ফুড ব্লগারদের কল্যাণের কলকাতার নন্দিনীদি, অরুণদা, কালিদি মিষ্টিদি নামক বেশ কিছু খাবারের দোকানের মালিক বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তবে বন্ধুরা ফুড ব্লগার হওয়া একেবারেই মুখের কথা নয়। ফুড ব্লগিং অত্যন্ত পরিশ্রমসাধ্য একটি কাজ। এই কাজ করতে গেলে একেবারেই অল্প বিদ্যা নিয়ে মাঠে নেওয়া যাবে না।

তাই ফুড ব্লগার হতে গেলে কি কি আপনাকে জানতে হবে আজকে প্রতিবেদন থেকে সেগুলোই জেনে নেই চলুন

ফুড ব্লগার হতে গেলে প্রথমেই আপনাকে যেটি মাথায় রাখতে হবে সেটি হল সততা। প্রত্যেক ফুট ব্লগারকে এই বিষয়ে সচেষ্ট থাকতে হয়।। আপনি নিজের রান্না রিভিউ করুন বা অন্যের রান্না আপনাকে মন থেকে রিভিউ করতে হবে। কারণ,,, মনে রাখবেন,,,, ফুড ব্লগারদের ফলো করে অনেক খাদ্যপ্রেমীরা কিন্তু সেই খাবারের স্থানে বা খাবারের সন্ধানে আসেন।

ফুড ব্লগার হতে গেলে আরেকটি বিষয় মাথায় রাখতে হবে সেটি হল খাবার সম্পর্কে জ্ঞান। অনেকে মনে করেন ফুড ব্লগার মানেই ক্যামেরা নিয়ে খাবারের দোকানে দোকানে ঘুরে বেড়ানা। আর খাবার খেয়ে মনগড়া কথা বলা। এই কথা এক্কেবারে ভুল। ফুড ব্লগার হতে গেলে কোন খাবার কোন কোন মসলা দিয়ে তৈরি হয়? কিভাবে তৈরি হয় সেগুলোর বর্ণনা দেওয়া প্রয়োজন। সেই সঙ্গে খাবারটির স্বাদ কেমন তা খাবারের প্রস্তুতিপর্বসহ আলোচনা করতে হয়।

আজকাল ফুড ব্লগাররা স্ট্রিট ফুডের ভিডিও অনেক বেশি দেখান। আর তারা এমন কিছু ভিডিও দেখান যেখানে দেখা যায় অস্বাস্থ্যকর পদ্ধতিতে খাবার তৈরি হচ্ছে। খাবারের উপর ভর্তি ভর্তি চিজ, অত্যাধিক তেল মশলা …. এ ধরনের মুখরোচক খাবার গুলোর ভিডিও ফুড ব্লগাররা বেশি সাপ্লাই করছেন। এক্ষেত্রে ফুড ব্লগারদের উদ্দেশ্যে বলবো অত্যাধিক ভিউজের লোভে অস্বাস্থ্যকর এবং মুখরোচক খাবার না দেখিয়ে স্বাস্থ্যকর মুখরোচক খাবার দেখানোটাই মঙ্গল। অনেকে মিলিয়ন ভিউজ এর জন্য এমন কনটেন্ট তৈরি করেন যা চোখের দেখায় লোভনীয় মনে হয় এবং দর্শক সেগুলো ক্রমাগত দেখতে থাকেন। কিন্তু ভালোভাবে লক্ষ্য করলে দেখা যাই এই খাবারগুলো স্বাস্থ্যের জন্য একেবারেই উপকারী নয়। তাই এ ক্ষেত্রে ফুড ব্লগারদের অবশ্যই উপকারে আসে এমন খাবার ব্লগিংয়ে দেখাতে হবে।

ফুড ব্লগার হতে গেলে আরেকটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ সেটি হল নিয়মিত রেগুলার আপনাকে ভিডিও আপলোড করতে হবে। তবেই আপনি জনপ্রিয়তার শিকড়ে পৌঁছাতে পারবেন। নিয়মিত ভিডিও আপলোড করলে আপনার ফলোয়ারস চেইন তৈরি হবে।
@Riya


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *