ঝড়-বৃষ্টির চ্যাপ্টার ক্লোজ! এখন ছাতা এবং গ্লুকোজ হাতে তৈরি থাকুন!

Title: ঝড়-বৃষ্টির চ্যাপ্টার ক্লোজ! এখন ছাতা এবং গ্লুকোজ হাতে তৈরি থাকুন! আবারও ভয়ঙ্কর গরমের সম্মুখীন হতে চলেছে গোটা পশ্চিমবঙ্গ!

Body:

ঝড়-বৃষ্টির চ্যাপ্টার ক্লোজ!

ছাতা হাতে এবং গ্লুকোজ
হাতে তৈরি থাকুন!

আবারও ভয়ঙ্কর গরমের সম্মুখীন
হতে চলেছে গোটা পশ্চিমবঙ্গ!

 

জেলায় জেলায় জারি করা
হবে লাল সতর্কতা!

ফুটন্ত গরমে ফুটবে বঙ্গবাসী!
আইঢাই অবস্থা হবে সকলের!

কবে থেকে গরমের মেজাজ তুঙ্গে উঠবে?
দেখুন ওয়েদারের মেগা রিপোর্ট

Focus:

বাংলাবাসীদের জন্য দুঃসংবাদ, বৃষ্টি নয় এখন ব্যাটিং শুরু করবে মারাত্মক গরম। বিগত এক সপ্তাহ ধরে তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে ঘোরাফেরা করছে। গত সোমবার থেকেই ঝড়-বৃষ্টির তুমুল ইনিংস চলছে পশ্চিমবঙ্গে। টানা একমাস ধরে প্রাণ জ্বালানো গরম থেকে অনেকটাই স্বস্তি মিলেছে এই বৃষ্টির হাত ধরে। শুধু বৃষ্টি বলা ভুল সেইসাথে ঝড়ো হাওয়াও দাপট দেখিয়েছে। শুধু দক্ষিণবঙ্গ নয় উত্তরবঙ্গও ভিজেছে এই বৃষ্টিতে। তবে এবার এই স্বস্তির পালা শেষ। রবিবার অবধি আকাশ আংশিক মেঘলা থাকলেও। সোমবার থেকেই কলকাতাবাসীদের ভ্যাপসা গরমের সম্মুখীন হতে হয়েছে। তথ্যসুত্রে জানা গিয়েছে , এই সপ্তাহ থেকেই আবারও অস্বস্তিকর গরমের মোকাবেলা করতে হবে কলকাতাসহ বঙ্গবাসীদের। গরমের তীব্রতার জেরে প্রাণ কয়লা হয়ে যাবে। সকাল হতে না হতেই মাথার উপর রাজ করবে সূর্য্যিমামা। এই মুহূর্তে গরমের ভয়ঙ্কর রিপোর্ট আবহাওয়াবিদদের হাতে।

সম্প্রতি যে আপডেট আলিপুর আবহাওয়া দপ্তর পেশ করেছে। তাতে করে বেশ বোঝা যাচ্ছে গরমের হাত থেকে আর মুক্তি পাচ্ছে না বঙ্গবাসী। আলিপুর আবহাওয়াবিদদের কথা অনুসারে, নতুন সপ্তাহ থেকেই আবহাওয়ার ব্যাপক পরিবর্তন ঘটতে পারে। সোমবার থেকেই বৃষ্টির তীব্রতা কমতে শুরু করে দিয়েছে। তবে সোমবার বিকেলে থেকে দক্ষিনবঙ্গের কয়েকজায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা জারি করা হয়। হাওয়াবিদদের তথ্য অনুসারে, মঙ্গলবারই দক্ষিণবঙ্গ থেকে বৃষ্টি একেবারে উধাও হয়ে যেতে পারে। তাও বিকেলের দিকে উপকূলীয় জেলাগুলিতে ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সকাল থেকেই গরমের তেজ সহ্য করতে হবে কলকাতা সহ গোটা দক্ষিণ বঙ্গবাসীর।

আরো জানিয়ে রাখি, বুধবার থেকে গরমের আসল ইনিংস শুরু হতে পারে। এমনকি ৪০ ডিগ্রি গরমের সম্মুখীন করতে হতে পারে তিলোত্তমাবাসীদের। চলতি সপ্তাহের শুক্রবার থেকে তাপমাত্রা ৩-৪ ডিগ্রি হলেও বাড়তে পারে। আলিপুর আবহাওয়া দপ্তরের তথ্য অনুসারে, শনিবার কলকাতার তাপমাত্রা ৩৭ থেকে ৩৮ ডিগ্রি কাছে পৌঁছাতে পারে। এমনকি বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এই সমস্ত জেলাগুলিতে শনিবার তাপমাত্রা ৪০ ডিগ্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এখনই তীব্রতাপপ্রবাহও ঝেলতে হচ্ছে না বঙ্গবাসীদের। এদিকে উত্তরবঙ্গবাসীদের জন্য সুখবর। উত্তরবঙ্গ থেকে এত সহজে বিদায় নিচ্ছে না ঝড়-বৃষ্টি। আলিপুর আবহাওয়া দপ্তরের তথ্য অনুসারে, উত্তরবঙ্গে ঝড়- বৃষ্টির পরিমাণ শুক্রবার পর্যন্ত বাড়তে পারে। পূর্বাভাস অনুযায়ী, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে টানা বৃষ্টি চলবে। সেইসাথে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া। তবে কলকাতা সহ দক্ষিণবঙ্গবাসীদের গরমের অস্বস্তিকর সমস্যার মধ্যে দিয়ে দিন কাটাতে হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *