হাজার হাজার টাকার বদলে ১৯০ টাকা! পকেট বাঁচিয়ে করুন সিকিম ট্যুর

Title: হাজার হাজার টাকার বদলে ১৯০ টাকা! পকেট বাঁচিয়ে করুন সিকিম ট্যুর

Focus:

হাজার হাজার টাকার
বদলে ১৯০ টাকা!

পকেট বাঁচিয়ে করুন সিকিম ট্যুর

ভ্রমণ পিপাসুদের
জন্য দুর্দান্ত খবর!

আর খরচ করতে হবে
না হাজার হাজার টাকা!

জলের দরে ঘুরে
আসবেন সিকিম!

হেসে খেলে, নাচতে-নাচতে
যাওয়া যাবে!

দেরি না করে ঝটপট দেখে নিন
নাহলে আপনারই লস

Body:

এই হাড়মাশ জ্বালানো গরমে একটু স্বস্তি পেতে বঙ্গবাসী ছুটছে উত্তরবঙ্গে। বিশেষ করে সিকিম হয়ে উঠেছে এখন সকলের কাছে সামার হলিডে ডেস্টিনেশন। তবে মধ্যবিত্তদের কোথাও ঘুরতে গেলে সবার আগে ভাবতে হয় টাকার কথা। সামান্য দীঘা নিয়েই চিন্তায় থাকে তারা। আর সিকিম তো যেন ভবিতব্য! তবে এখন আপনিও চাইলে ঘুরে আসতে পারবেন এই শৈলশহরে। হাজার হাজার টাকা নয়,,,,,,,,,,বরং ১৯০ টাকায় ঘুরে আসা যাচ্ছে সিকিম। মধ্যবিত্ত থেকে বড়লোক সকলের জন্য দারুণ সুযোগ। কি বিশ্বাস হচ্ছে না তাই তো? অবিশ্বাস্য হলেও এই কথাই সত্যি।

সিকিম আসতে হলে প্রথমে এনজেপি অর্থাৎ নিউ জলপাইগুড়িতে আসতে হয়। এরপর নিউ জলপাইগুড়ি থেকে ৩ – ৪ হাজার টাকা দিয়ে গাড়ি ভাড়া করে,,,,,,সিকিম পৌঁছতে হয়। আর এই খরচ বাঁচাতে নিউজলপাইগুড়ি মাত্র ১৯০ টাকা দিয়ে বাসে করে আপনি সিকিম ঘুরে আসতে পারেন। এমনকি তার জন্য আপনাকে টিকিট কাউন্টারে লাইন দিতে হবে না। ঘরে বসে অনায়াসে পেয়ে যাবেন এই সুবিধা। কিভাবে জানেন?

অনলাইনে রয়েছে এই সুবিধা। বিভিন্ন ওয়েবসাইট রয়েছে,,,,,,,,,যেখানে এই বাসের টিকিট কাটা যাচ্ছে। আগে শুধু সরকারি ওয়েবসাইটে এই সুবিধা পাওয়া গেলেও। এখন প্রায় অনেক ওয়েবসাইটে এই সুবিধা দেওয়া হচ্ছে। এমনকি চাইলে আপনি সিকিম ন্যাশনাল ট্রান্সপোর্ট এর অফিসে এসেও ১৯০ টাকা দিয়ে বাসের টিকিট কাটতে পারেন।

এই বাসে কি কি সুবিধা রয়েছে?

এক, সবার আগে জানিয়ে রাখি আপনাকে মাথাপিছু ১৯০ টাকা দিতে হবে। আপনি যদি চারজন নিয়ে সিকিম ঘুরতে যান। সেখানে এক একজনের ভাড়া পড়বে ১৯০ টাকা। অন্যদিকে আপনি গাড়ি ভাড়া করে নিতে গেলে তার চার গুণ খরচ করতে হবে।

দুই, এখানে এসি, নন-এসি দুরকম বাসেরই ব্যবস্থা রয়েছে। তবে নন-এসির ক্ষেত্রে ভাড়াটা একটু বেশি হতে পারে।

তিন, অনলাইনে টিকিট কাটলে আপনার পছন্দ অনুযায়ী সিট বুক করতে পারবেন। সেই সাথে আপনাকে অনলাইনে বুকিং এর জন্য বাড়তি খরচাও করতে হবে না।

চার, শৈল শহরের দৃশ্য উপভোগ করতে পারবেন। এমনকি এই বাস অত্যন্ত আরামদায়ক। শুয়ে বসে দিব্যি হাসতে হাসতে পৌঁছে যাবেন সিকিম।

তাহলে বুঝতেই পারছেন কত কম খরচে আপনি সিকিম পৌঁছে যেতে পারবেন। এবার কি আপনার নেক্সট ডেস্টিনেশন সিকিম হবে নাকি?


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *