Title: জানেন, কেন রাজনীতি থেকে দূরে থাকেন জিত?

Focus:

জানেন?
কেন রাজনীতি থেকে
দূরে থাকেন জিত?

দেব, হিরণের মতন রাজনীতির
মঞ্চে দেখা যায় না তাকে এই তুখোড় অভিনেতাকে!

অন্যান্য তারকাদের মত কেনো
তিনি মোদি মমতাকে তোষামোদ করেন না?

ঠিক এই একটি কারণের জন্য
তিনি রাজনীতি থেকে দূরে!

স্পষ্ট করে জানিয়ে
দিলেন জিৎ!

Body:

টলিউডের বস তিনি, টলিউডের কিং তিনি! ইনিই আর কেউ নন। বাংলার জনপ্রিয় অভিনেতা জিৎ। বয়স ৪৫-এর এই অভিনেতার প্রেমে আজও দিওয়ানা হাজার হাজার তরুণী। যাকে এক ঝলক দেখার জন্য মুখিয়ে থাকেন তার ভক্তরা। তার অভিনয় দক্ষতা নিয়ে কোন কথা হবে না। তবে এত ভালো অভিনয় করার পরও ছিটকে গেছেন মহানায়ক সম্মান থেকে। তবুও মনে বিন্দুমাত্র আক্ষেপ নেই। আজকালকার দিনে যেখানে অন্যান্য অভিনেতা-অভিনেত্রীরা নিজেদের নাম কামানোর জন্য, সিনেমাহল হাউসফুল করার জন্য নেতা মন্ত্রীদের তোষামোদ করে চলেন। সেখানে জিৎ একেবারেই আলাদা। আজ পর্যন্ত রাজনীতির ময়দানে পা দেওয়া তো দূর ছায়া পর্যন্ত মারাননি।

আর এই নিয়েই উঠেছে নানা প্রশ্ন? যেখানে প্রথম সারির একাধিক অভিনেতা অভিনেত্রীকে রাজনীতির মঞ্চে দেখা যায়! সেখানে জিৎ কেন রাজনীতিতে নেই? কেন তার রাজনীতির প্রতি এত অনীহা? কিভাবে তিনি সমালোচনা থেকে নিজেকে দূরে রেখেছেন? এই নিয়ে উঠছে নানা প্রশ্ন। আর সেই প্রশ্নেরই উত্তর নিজের মুখে দিয়েছেন অভিনেতা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুলতে দেখা যায় অভিনেতা জিতকে। সাক্ষাৎকার দেওয়ার সময় বিভিন্ন প্রশ্নের মাঝেই উঠে আসে এই প্রশ্ন। জিজ্ঞেস করা হয় কেন তিনি রাজনীতির মঞ্চ থেকে দূরে রয়েছেন? তার মতো অভিনেতাকে রাজনীতি মহল থেকে আমন্ত্রণ করবে না এটা হতে পারে না! প্রথম প্রথম তিনি এই উত্তরটি এড়িয়ে গেলেও। পরে এই বিষয়টি নিয়ে অকপট স্বীকারোক্তি দেন। তিনি বলেন যা বুঝিনা তা নিয়ে কি করে কথা বলি বলুন তো। তাকে যদি এখন বলা হয় মাঠে দাঁড়িয়ে ক্রিকেট খেলতে, তিনি নিশ্চয়ই খেলতে পারবেন না। তাহলে রাজনীতি তিনি কিভাবে করবেন? অর্থাৎ তিনি বোঝাতে চেয়েছেন রাজনীতি তার আয়ত্তে নেই। তিনি একমাত্র বোঝেন অভিনয়টা। আর এই অভিনয়ের বাইরে আর কিছু চেনেন না। রাজনীতি পাঠ তার শেখা হয়নি। তাই এখান থেকে দূরে থাকাই শ্রেয় বলে মনে করেন জিত। অভিনেতাকে আরো প্রশ্ন করা হয়,,,,,,,,,,যদি কখনো কোন রাজনৈতিক শিবির থেকে আমন্ত্রণ করা হয় তিনি কি করবেন? কখনো কি জিতকে রাজনীতির ময়দানে দেখা যাবে? জিৎ সোজাসুজি জানিয়ে দেন এতদিন যখন তাকে দেখা যায়নি ভবিষ্যতেও তাকে দেখা যাবে না। এর আগেও তার কাছে রাজনীতি মঞ্চ থেকে ডাক এসেছে কিন্তু তিনি সুন্দরভাবে এড়িয়ে গেছেন। এখনো যদি এমনটা হয় তাহলে সে একই কাজ করবেন। বস আরো জানান যে, তাঁর লক্ষ্য একটাই, অভিনয়! দর্শকদের কিভাবে ভালো ভালো সিনেমা উপহার দেওয়া যায় সেই নিয়েই তিনি দিনরাত পড়াশোনা করেন। ব্যাস এর বাইরে আর কিচ্ছুটি বোঝেন না জিৎ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *