খালি পেটে চিবিয়ে খান এই একটি পাতা!

Title: খালি পেটে চিবিয়ে খান এই একটি পাতা! শরীরে ঘটবে বিরাট পরিবর্তন! জানলে মিসই করবেন না

Focus:

খালি পেটে চিবিয়ে
খান এই একটি পাতা!

পেটে যাওয়া মাত্রই ধোলাই দেবে
ভয়ংকর রোগ জীবাণুকে!

বাপ বাপ করে পালাবে
পাঁচ পাঁচটি বড় রোগ!

মাত্র ১৫ দিন খেলেই
ম্যাজিক এর মত কাজ করে এই পাতা!

শরীরের পরিবর্তন দেখলে
মিস করবেন না আপনিও

দেখুন!

আজকাল ঘরে ঘরে রোগ বালাই! ৮ থেকে ৮০ কেউই পার পাচ্ছে না রোগের হাত থেকে। ডাক্তারের কাছে গেলে হাতে ধরিয়ে দেন বড় বড় প্রেসক্রিপশন। আজ ক্যাপসুল তো কাল সিরাপ লেগেই রয়েছে। তারপরও রোগ যেন নির্মূল হচ্ছে না। বরং শরীরকে আরো জাপটে ধরে বসে আছে। তবে এবার খুব সহজেই রোগ থেকে মুক্তি দেবে এই একটি পাতা। পাতাটির নাম তুলসী পাতা। প্রায় প্রত্যেক হিন্দুরাই ঘরের মঙ্গলের জন্য এই গাছটিকে পুজো করে থাকেন। তবে এই গাছ শুধু সংসারের মঙ্গল বৃদ্ধি করে না। সেই সাথে আয়ুও বৃদ্ধি করে। চিকিৎসকদের মতে ১৫ দিন এই পাতা খেতে পারলে কাবু হয়ে যাবে ৫টি বড় বড় রোগ। কি সেই পাঁচটি রোগ দেখুন-

এক, কোলেস্টেরল:

শরীরে কোলেস্টেরলের মাত্রা কমাতে তুলসী পাতা অত্যন্ত জনপ্রিয়। শরীরে খারাপ কোলেস্টেরলের মাত্রা বৃদ্ধি পেলে হার্টের পক্ষে খুবই ক্ষতিকর হয়ে ওঠে। এমনকি অনেক সময় খারাপ কোলেস্টেরল হার্টের শিরায় জমা হয়ে থাকে। যা মানব শরীরের জন্য অত্যন্ত খারাপ। প্রতিদিন সকালে তুলসী পাতা চিবিয়ে খেলে খারাপ কোলেস্টেরল শরীরে ধারে কাছে আসতে পারে না।

দুই, হাড়ের সমস্যা:

চিকিৎসকদের মতে তুলসীতে রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি। আর এই উপাদানটি হাড়ের সমস্যা দূর করতে দারুণ একটি ওষুধ। বিশেষ করে বয়স্কদের জন্য তুলসীপাতা বিশেষ দরকার। তুলসীতে শুধু অ্যান্টি- ইনফ্লেমেটরি নয় অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। হাড়ের সমস্যা দূর করার জন্য আপনারা তুলসী তেল ব্যবহার করতে পারেন। কিংবা তুলসীর চাও খেতে পারেন।

তিন, হজম শক্তি বৃদ্ধি করে:

পেটের স্বাস্থ্য ভালো রাখতে বাড়ির বড়রা সর্বদা তুলসী পাতা খেতে বলেন। কারণ তুলসীতে রয়েছে অধিকমাত্রায় কার্মিনেটিভ। আর এই উপাদানটি হজম শক্তি বৃদ্ধি করতে মোক্ষম দাওয়াই। সেই সাথে পেটের ফোলাভাব, পাচনতন্ত্রের সমস্যা, কোষ্ঠকাঠিন্য এসব সমস্যা দূর করে। প্রতিদিন ৩ থেকে ৪টি পাতা খেলেই যথেষ্ট

চার, শ্বাসকষ্ট:

আজকাল প্রায় বাচ্চা থেকে বুড়ো সকলেই শ্বাসকষ্টের রোগে আক্রান্ত। তবে এই শ্বাসকষ্ট থেকে শান্তি দেয় তুলসী। তুলসীতে থাকা অ্যানালজেসিক বৈশিষ্ট্য ফুসফুসে ভাইরাস ঢোকার রাস্তা বন্ধ করে দেয়। এর ফলে শ্বাসকষ্টের মতো ভয়ংকর রোগ শরীরে হানা দিতে পারে না।

পাঁচ, ডায়াবেটিস:

ডায়াবেটিস নিয়ন্ত্রণ করতে তুলসীর অবদান অনস্বীকার্য। তুলসীতে রয়েছে এমন কিছু বিশেষ উপাদান যা রক্তের শর্করার মাত্রা নিয়ন্ত্রন করে। চিকিৎসকদের মতে, তুলসী পাতা যেকোনও ভাবেই খেলেই,,,,,,,,ডায়াবেটিস শরীরে প্রভাব ফেলতে পারেনা।

এছাড়াও দাঁতের স্বাস্থ্য বজায় রাখে, মানসিক চাপ কমায়, ইমিউনিটি পাওয়ার বৃদ্ধি করে, সর্দি কাশিও দূর করার ক্ষমতা রাখে এই একটি পাতা। ১৫ দিন এই পাতা খেয়ে দেখুন। আপনার শরীর একদম ঝরঝরে হয়ে গিয়েছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *