মা লক্ষ্মীর আগমন কখন হয় জানেন?

Title: মা লক্ষ্মীর আগমন কখন হয় জানেন? এইসময় কোনও ভুল করছেন না তো?

Focus:

মা লক্ষ্মীর আগমন
কখন হয় জানেন?

এইসময় কোনও ভুল
করছেন না তো?

মা লক্ষ্মীর আসার পথ
বন্ধ করছেন না তো!

আপনিও যদি এই ভুল করে
থাকেন তাহলে আজই বন্ধ করুন!

দেখে নিন
এই ভুলটি কি?

Body:

লক্ষী মানেই অর্থের ভাণ্ডার! তিনি হচ্ছেন ধনসম্পত্তির দেবী। মা লক্ষ্মীর আশীর্বাদ ছাড়া এ জগত সংসারে কেউই বড়লোক হতে পারেননি। কথিত আছে, মা লক্ষ্মী যেমনই শান্ত, আবার তেমনই চঞ্চলা। একবার যদি মা লক্ষী ঘর ছেড়ে পালায় তাহলে সংসারে অভাব আসা থেকে কেউ আটকাতে পারে না। তবে আবার মা লক্ষ্মী একবার যদি কারোর বাড়িতে বাস করেন তার সংসারে টাকার বৃষ্টি হয়। মা লক্ষ্মীকে তুষ্ট করতে আমরা নিত্যদিন হাজার একটা নিয়ম নিষ্ঠা পালন করে থাকি। কিন্তু তারপরও মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায় না। আসলে মা লক্ষ্মী আগমনের বিশেষ কিছু সময় রয়েছে। এই সময় যদি কোন ভুল করে থাকেন তাহলে মা লক্ষ্মী তো আসবেনই না। বরং আশীর্বাদের বদলে কপালে জুটবে অভিশাপ। বাস্তুশাস্ত্র অনুসারে মা লক্ষ্মীর আগমনের তিনটি সময় রয়েছে। আরে তিনটে সময় এই ভুলগুলো করা উচিত নয়।

সবার আগে দেখে নিই সময়গুলি কি-

এক, সূর্য ওঠার আগে:

মা লক্ষ্মীর আগমনের সবচেয়ে কার্যকারী সময়টি হচ্ছে সূর্যওঠার প্রাক মুহূর্ত। এই সময়টিকে ব্রহ্মমুহূর্ত বলা হয়। এমনকি এই সময় গ্রহরা নিজে নিজে স্থানে অবস্থান করে। বাস্তুশাস্ত্র অনুসারে এই সময়টি সবথেকে ইতিবাচক সময়। আর এই ব্রহ্মমুহূর্তে স্বয়ং মা লক্ষ্মী পৃথিবীতে আসেন। বাস্তুশাস্ত্র অনুসারে, এই সময় মা লক্ষ্মী যাদের বাড়িতে প্রবেশ করে তাদের জীবনে অর্থের অভাব আসে না।

দুই, দুপুরবেলা:

বাস্তু শাস্ত্র অনুসারে দুপুর বেলাকেও অত্যন্ত শুভ সময় বলেই গণ্য করা হয়। দিনের এই সময়টিতে মা লক্ষ্মীর আরাধনা করলে,,,,,,,সংসারে মা লক্ষ্মী বিরাজ হন। এরফলে আপনার সংসারে সুখ সমৃদ্ধির বৃদ্ধি ঘটে।

তিন, সন্ধ্যেবেলা:

জ্যোতিষ শাস্ত্র অনুসারে সন্ধ্যেবেলায় ঐশ্বরিক শক্তির ক্ষমতা দ্বিগুণ বৃদ্ধি পায়। এমনকি মা লক্ষ্মীর আগমনের সবচেয়ে সঠিক মুহূর্ত হচ্ছে সন্ধ্যেবেলা। এইসময় তুলসীতলায় প্রদীপ জ্বালিয়ে সন্ধ্যা আরতি করলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

এই তিনটি সময় যে যে ভুলগুলি করা উচিত নয় দেখে নিন এক ঝলকে-

১) বিশেষ করে ব্রহ্মমুহূর্তে দরজা-জানলা বন্ধ রাখবেন না। কারণ মা লক্ষ্মীর আগমন ঘটেই বাড়ির প্রবেশদ্বার দিয়ে। তাই এই সময় সর্বদা দরজা জানলা খুলে রাখুন।

২) এমনকি এই সময়ে ঘর ঝাঁট দেওয়া কিংবা পরিষ্কার করার মতো ভুল করবেন না। ঝাঁটা দিয়ে নোংরা পরিষ্কার করা হয়। আর আপনি যদি এই সময় গুলিতে ঝাঁট দেওয়ার মতো কাজ করেন তাহলে মা লক্ষীকেও রুষ্ট করছেন।

৩) মা লক্ষ্মীর আগমনের সময় ভুলেও তুলসী গাছে হাত দেবেন না। এমনকি পাতা ছেঁড়ার মত কাজও করবেন না। ধর্মীয় বিশ্বাস অনুসারে তুলসী গাছে মা লক্ষ্মীর বাস। ভুল করেও যদি এই সময় তুলসী গাছে হাত দেন তাহলে মা লক্ষ্মীর অভিশাপ লাগতে পারে।

৪) চেষ্টা করুন এই সময়গুলিতে বাড়ির বাইরে না বেরোনোর। বিশেষ করে ঘরের স্ত্রীরা এই সময় ঘরে থাকায় চেষ্টা করুন। কারণ স্ত্রীরা হচ্ছেন মা লক্ষ্মীর রূপ। এইসময় ঘর থেকে বেরিয়ে যাওয়া মানে নিজের হাতে বাড়ির সুখ শান্তি নষ্ট করে দেওয়া।

৫) বাস্তুশাস্ত্র অনুসারে, যে সময়ে মা লক্ষী প্রবেশ করেন সেই সময় ঝগড়াঝাটি করতে নেই। মনে রাখবেন, মা লক্ষ্মী কিন্তু নীরবতা পছন্দ করেন। যে বাড়িতে সারাক্ষণ বাক-বিতন্ডা, ঝগড়া চলতে থাকে। সেই বাড়িতে মা লক্ষ্মীর কখনোই আগমন ঘটেনা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *