5 জি অতীত! এবার খেল দেখাবে 6 জি, আরো বেশি স্পিড, আরো বেশি স্মুথ নেটওয়ার্ক

5 জি অতীত! এবার খেল দেখাবে 6 জি, আরো বেশি স্পিড, আরো বেশি স্মুথ নেটওয়ার্ক

5 জি অতীত!
এবার খেল দেখাবে 6 জি!

আরো বেশি স্পিড,
আরো বেশি স্মুথ নেটওয়ার্ক!

চোখের নিমেষে
ডাউনলোড হবে ভিডিও!

ব্যাঘাত ছাড়াই
করতে পারবেন লাইভ স্ট্রিমিং!

দেখুন বিস্তারিত

বর্তমানে ফোরজির পর ফাইভজি নিয়ে উন্মাদনা শুরু হয়েছে গোটা দেশ জুড়ে। কিন্তু এই উন্মাদনা আর বেশিদিন টিকবে না। তার কারণ, ফোরজি ফাইভজির পর এবার বাজার কাঁপাতে আসছে সিক্সজি। এতদিন অনেকেরই মনে মনে প্রশ্ন ছিল যে ফাইভ-জি তো বাজারে এসে গেছে, সিক্স জি কখন বাজারে আসবে! এবার তাদের মনস্কামনা পূর্ন হতে চলেছে।

ইতিমধ্যেই বাজারে এসে গিয়েছে সিক্স জি। নেটওয়ার্ক সিক্স জি নেটওয়ার্ক, 4 জি এবং 5 জি থেকে সম্পূর্ণ আলাদা। সিক্স জির যেমন গতি তেমন তেজ। ধারে কাছে নেই অন্যান্য নেটওয়ার্ক। এই নেটওয়ার্কের সাহায্যে, ১৫ সেকেন্ডে ৫টি সিনেমা নিমেষে ডাউন লোড করতে পারবেন। 6 জি ইন্টারনেটের স্পিড ১০০ জীবিপিএস। আউটডোর এবং ইনডোর দুক্ষেত্রে এটি বাঘের মতন হিংস্র গতি সম্পন্ন। পরীক্ষা করে এই নেটওয়ার্কের গতি নিশ্চিত করা হয়েছে।

আর এই দ্রুতগতিসম্পন্ন 6 জি নেটওয়ার্কের জন্ম দিয়েছে জাপান। তথ্যসূত্রে জানা গিয়েছে, জাপানের টেলিকম কোম্পানির ডকামো, এন্টিটি কর্পোরেশন, এনইসি কর্পোরেশন এবং ফুইজিৎসু লাঞ্চ যৌথভাবে 6 জি নেটওয়ার্ক লঞ্চ করেছেন। প্রযুক্তি বিশেষজ্ঞরা জানাচ্ছেন 6জি পরিষেবার সাহায্যে ইন্টারনেটের গতি হাজার হাজার গুণ বেড়ে যাবে। শুধু তাই নয় মাত্র ১৫ সেকেন্ডের মধ্যেই ৫….. ৫ টি সিনেমা ডাউনলোড করা যাবে এই নেটওয়ার্কের সাহায্যে। সিক্স জি পরিষেবায় ফাইভ জির থেকেও অনেক বেশি উচ্চমাত্রার কম্পাঙ্ক ব্যবহৃত হয়। যা গোটা বিশ্বের ইন্টারনেট ব্যবস্থাই নবজাগরণ ঘটাতে পারবে বলে মনে করছেন প্রযুক্তি বিশারদরা। ভার্চুয়াল এবং রিয়েল বিশ্বের মধ্যে এক অন্যতম পরিবর্তন ঘটতে চলেছে সিক্সজি পরিষেবার মধ্য দিয়ে।

আগামীতে এই 6জি পরিষেবা মানুষের জীবনযাত্রাকে আমুল পাল্টে দেবে। এখন অপেক্ষার ভারতের বাজারে এই সিক্স জি রাজ করবে সেই নিয়ে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *