বাই বাই বৃষ্টি, আবারও শুরু হবে দহনজ্বালা!।বাড়বে ঘামচটা গরমের দাপট, রাজ্যের ৫ জেলায় চোখ রাঙাবে সূর্যি মামা

বাই বাই বৃষ্টি, আবারও শুরু হবে দহনজ্বালা!।বাড়বে ঘামচটা গরমের দাপট, রাজ্যের ৫ জেলায় চোখ রাঙাবে সূর্যি মামা

বাই বাই বৃষ্টি!
আবারও
শুরু হবে দহনজ্বালা!

বাড়বে ঘামচটা
গরমের দাপট!

উধাও হবে
শীতল হাওয়া!

রাজ্যের ৫ জেলায়
চোখ রাঙাবে সূর্যি মামা!

দেখুন

বিগত কদিনের বৃষ্টিতে খানিকটা হলেও স্বস্তি পেয়েছিল বঙ্গবাসী। কিন্তু এই স্বস্তি যে দীর্ঘস্থায়ী হল না। গত দুদিন ধরে ফের আস্তে আস্তে করে বাড়ছে গরমের পারদ। আবারও রাস্তায় বেরোলে কষ্ট হচ্ছে বঙ্গবাসীর। মাত্রাছাড়া ঘাম, চামড়ায় জ্বালা পোড়া ভাব সব মিলিয়ে আবারও গরমের আতঙ্কে নাজেহাল হতে আরম্ভ করেছে বাংলার মানুষ। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর বাংলায় আবারো হুড়মুড়িয়ে গরমের পারদ বাড়বে। আপাতত ঝড় বৃষ্টির কোনও প্রকার পূর্বাভাস নেই। হাওয়া অফিস সূত্রে খবর চলতি সপ্তাহে তাপমাত্রার পারদ ঊর্ধমুখী থাকবে। গোটা রাজ্যের তাপমাত্রা ৪ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। কলকাতার বাসিন্দাদের জন্য দুঃসংবাদ। কলকাতায় গরম বাড়বে। তাপমাত্রার পারদ ৩৮ ডিগ্রি ক্রস করতে পারে। কলকাতার আবহাওয়া অত্যন্ত শুষ্ক হবে ও ঘামচটা গরমের প্রভাব বাড়বে। আদ্রতা জনিত আবহাওয়ার কারণে শরীর খারাপ হওয়ার সম্ভাবনা তৈরি হবে। বাইরে বেরোলে ছাতা, টুপি নিয়ে বেরোবেন। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা গুলি নিয়ে সতর্কতা জারি হয়েছে। বিশেষ করে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূমে সূর্যের তেজ প্রখর থাকবে।

এদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলেও উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় হালকা হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের মতন জায়গায় হালকা বৃষ্টিপাতের সুযোগ থাকছে।
@Riya


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *