সম্পত্তির পরিমাণ আকাশ ছোঁয়া!

Title: সম্পত্তির পরিমাণ আকাশ ছোঁয়া! দেনার দায়ে নাকানি চুবানি খাচ্ছেন সায়নী ঘোষ! ভাষণে ওস্তাদ সায়নী কত টাকার মালিক?

Focus:

সম্পত্তির পরিমাণ আকাশ ছোঁয়া!

রয়েছে বিলাসবহুল বাড়ি,
গ্যারেজ ভর্তি গাড়ি!
ব্যাংকে ঠাসা টাকা!

দেনার দায় নাকানি-চুবানি
খাচ্ছেন নামজাদা অভিনেত্রী সায়নী ঘোষ!

সামনে এলো ডায়লগে ওস্তাদ
সায়নীর সম্পত্তির খতিয়ান!

দেখুন

Body:
বঙ্গ রাজনীতির অতি চর্চিত একটি নাম সায়নী ঘোষ। অভিনেত্রী থেকে এখন তিনি তৃণমূলের যুব সভাপতি। রাতারাতি তাকে শাসকদলের এমন হেভিওয়েট আসন পেতে দেখে সকলেই একটু ভড়কে যান। তৃণমূলের অন্যতম সেনাপতি তিনি। এই মানুষটিকে নিয়ে রাজনৈতিক মহলে নানা রকম গুঞ্জন শোনা যায়। বিশেষ করে শিবলিঙ্গের বিতর্ক নিয়ে তিনি বেশি চর্চিত। তবে তার সম্পত্তির তালিকা নিয়েও কিন্তু কম গুঞ্জন শোনা যায় না। রাজনৈতিক মহলে কান পাতলেই শোনা যায় সায়নী ঘোষের নাকি লক্ষীর ভান্ডার একেবারে ঠাসা। একাধারে অভিনেত্রী তার উপর নেত্রী সবমিলিয়ে তার ধনসম্পত্তির অভাব নেই। তবে সম্প্রতি এই চর্চায় আহুতি দিলেন খোদ সায়নী ঘোষ। ২০২১ এর বিধানসভা নির্বাচনে হারের পর ২০২৪ এর যাদবপুর প্রার্থী সায়নী ঘোষ। ১৪ই দিনই নির্বাচন কমিশন তরফ এর কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। সেখান থেকে স্পষ্ট হয়ে গিয়েছে, যাদবপুরের প্রার্থীর সম্পত্তির তালিকা ঠিক কতটা উঁচু।

সায়নী ঘোষ এর জমা দেওয়া হলফনামা থেকে জানা গিয়েছে, স্থাবর অস্থাবর সম্পত্তি মিলিয়ে প্রায় লাখ টাকার মালকিন তিনি। সেই সাথে মাথার উপর রয়েছে কয়েক লক্ষ টাকার ঋণ। তবে এই মুহূর্তে তার আয়ের একমাত্র উৎস অভিনয়। হলফনামা অনুসারে ২০২২-২৩ অর্থবর্ষে তাঁর আয় মাত্র ৪ লক্ষ ৭১ হাজার ৪৯০ টাকা।

স্থাবর সম্পত্তির দিকে, সায়নীর দখলে রয়েছে ৮০ লাখ টাকার সম্পত্তি। গল্ফগ্রিনে ১২৫০ ফুট স্কয়ার ফুটের একটি ফ্ল্যাট রয়েছে। এই মুহূর্তে ফ্ল্যাটের বাজার মূল্য ৬২ লাখ ৬৪ হাজার টাকা। গল্ফগ্রিনের এই ফ্ল্যাট কিনতে মায়ের সঙ্গে যৌথভাবে হোম লোন নিয়েছিলেন সায়নী। এই হোম লোনের পরিমাণ ৬০ লক্ষ ৩৪ হাজার ২০০ টাকা। এখনো পর্যন্ত সেই ঋণ মিটিয়ে উঠতে পারেনি । প্রায় ৫৯ লক্ষ ৮৫ হাজার ৭১০ টাকা শোধ করা এখনও বাকি।

২৪ শে লোকসভার প্রার্থী সায়নী ঘোষের অস্থাবর সম্পত্তির দিকে একবার নজর রাখা যাক-

তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ২৯ লক্ষ ২৫ হাজার ৪৬২ টাকা। তৃণমূলের যুব সভাপতির হাতে নগদ রয়েছে ৩৪,৫০০ টাকা। অভিনেত্রীর নামে কয়েকটি ব্যাংক অ্যাকাউন্টে বেশ মোটা অংকের টাকা জমানো রয়েছে। এমনকি এলআইসিতেও তিনি টাকা বিনিয়োগ করেছেন। সবমিলিয়ে তার টাকার পরিমান ২১ লক্ষ ৮৯ হাজার ৩২৩ টাকা।

এমনকি তৃণমূলের প্রার্থীর নামে রয়েছে একটি বিলাসবহুল গাড়িও। তাঁর গ্যারেজে শোভা পায় Honda jazz নামক আকর্ষণীয় গাড়ি। ৬ লক্ষ ৭৭ হাজার ৬৩৯ টাকার বিনিময়ে কেনেন এই গাড়ি। অভিনেত্রী সায়নী ঘোষের দখলে বেশ কিছু সোনার অলংকার রয়েছে। যার দাম যথাক্রমে ৫৮ হাজার ৫০০ টাকা।

সবমিলিয়ে যা বোঝা যাচ্ছে অভিনেত্রী তথা নেত্রী সায়নী ঘোষের সম্পত্তির পরিমাণের চেয়ে ঋণের বোঝার পরিমাণ অনেক বেশি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *