মমতার ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টাকার পরিমাণ হিমালয় পর্বতের সমান!

Title: মমতার ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টাকার পরিমাণ হিমালয় পর্বতের সমান! ব্যাঙ্ক ব্যালেন্স দেখলেই ধুকপুকানি বেড়ে যাবে!

Focus:

মমতার ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের
টাকার পরিমাণ হিমালয় পর্বতের সমান!

সাজানো এক ঢাল সম্পত্তি!
নিজের হাতেই গুছিয়েছেন সব!

শুধু অভিষেকই নয় রুজিরারও
ভরেছে লক্ষ্মীর ভান্ডার!

বিলাসবহুল গাড়ি থেকে
বিলাসবহুল বাড়ি, দামী দামী অলংকার
সবই পকেটে পুড়েছেন তিনি!

অভিষেকের ব্যাঙ্ক ব্যালেন্স
দেখলেই ধুকপুকানি বেড়ে যাবে!

প্রকাশ্যে এলো ভাইপোর
সম্পত্তির মেগা আপডেট!

Body:

অভিষেক ব্যানার্জি! ইনি তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির আদরের ভাইপো। যাকে আলাদা করে পরিচয় করিয়ে দেওয়ার কোন দরকার পড়ে না। এই মুহূর্তে বঙ্গ রাজনীতির সবচেয়ে আলোচিত নাম অভিষেক ব্যানার্জি। ব্যস্ত ট্রামের ভিড় হোক কিংবা চায়ের ঠেক সর্বত্রই এই একটি নাম। শুধু রাজ্য রাজনীতি নয়, জাতীয় স্তরের রাজনীতিতেও অত্যন্ত পরিচিত মুখ অভিষেক ব্যানার্জি। মমতার ছত্রছায়ায় থেকে আজ দশ বছর ধরে তিনি রাজনীতিতে দাপট চালিয়ে যাচ্ছেন। বিরোধীদের একাই কাবু করতে সক্ষম। মুখের ভাষণেই একের পর এক নেতাদের কাছা খুলে রেখে দেন তিনি। তবে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে নিয়ে মানুষের মনে কৌতূহলের শেষ নেই। বিশেষ করে তার সম্পত্তির দিকে সকলের বিশেষ নজর। প্রায় সময় এই বলিষ্ঠ নেতা সম্পত্তির কারণে শিরোনামে উঠে আসেন। আর এই মুহূর্তে বঙ্গে শাসকদলের যা অবস্থা তাতে এটা হওয়া অস্বাভাবিক কিছু নয়। আর এই কৌতুহলের উত্তর দেবো আজকের প্রতিবেদনে।

২৪ এর টাফফাইট লড়াইয়ে ডায়মন্ড হারবারের প্রার্থী তৃণমূলের সর্বসাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। সম্প্রতি তিনি নির্বাচন কমিশনের কাছে হলফনামা পেশ করেন। আর এখান থেকেই জানা যায় তার স্থাবর-অস্থাবর সম্পত্তির মোট হিসেব। সবার আগে জানিয়ে রাখি তার বার্ষিক আয় সম্পর্কে। ২০২২-২৩ সালে তার মোট বার্ষিক আয় ৮২ লাখ ৫৮ হাজার ৩৬০ টাকা। ২০১৮-১৯ এই আয়ের পরিমাণ ছিল ৭১ লাখ এর কাছে। পাঁচ বছরের মধ্যে বৃদ্ধি পেয়েছে আয় উন্নতি। এমনকি হলফনামা প্রকাশের সময় তার হাতে ছিল ৭ লক্ষ ৭৩ হাজার ৩৩৫ টাকা। এখানেই অর্থের পরিমাণের শেষ নেই। হলফনামা অনুযায়ী, অভিষেক ব্যানার্জির নামে পাঁচটি সেভিংস অ্যাকাউন্ট রয়েছে। পাঁচটি অ্যাকাউন্ট মিলিয়ে মোট টাকা রয়েছে ৮৫ লাখ ৪৩ হাজার ৯০৮ টাকা। কিন্তু কোন অ্যাকাউন্টে কত টাকা জমা হয়েছে তা সমন্ধে জানা যায়নি। এছাড়াও পাশাপাশি তাঁর নামে তিনটি জীবন বিমা রয়েছে। তিনটি বিমা মিলিয়ে অর্থের পরিমাণ ৩১ লাখ টাকা। এই হচ্ছে অভিষেক ব্যানার্জির মোট অর্থের পরিমাণ।

এরপরে চোখ রাখা যাক সম্পত্তির তালিকায় ।হলফনামা মোতাবেক, নেতার নামে ৩০ গ্রাম সোনা রয়েছে। বর্তমান বাজারে যার মূল্য ২ লাখ টাকা। এছাড়াও ৩ হাজার ৩৪০ টাকার রুপো রয়েছে। তথ্যসূত্র অনুসারে, অভিষেক ব্যানার্জীর নামে এতোটুকুই সম্পত্তির পরিমাণ পাওয়া গেছে। হলফনামায় বাড়ি গাড়ি কোন কিছুর উল্লেখ করা নেই। বিষয়টা শুনতে অবাক লাগছে তাই না। অবাক লাগলেও একথাই সত্যি। অন্যদিকে জানা যায় স্ত্রী রুজিরা নারুলাকে একেবারে সোনায় মুড়িয়ে রেখেছেন নেতা । স্ত্রীর একার নামেই রয়েছে প্রায় ৪৫ লাখের ওপর সোনা। শুধু তাই নয় তাঁর নামে ৩০ লাখের জীবন বিমা রয়েছে। এমনকি কন্যার নামেও বেশ মোটা অঙ্কের টাকা গচ্ছিত রেখেছেন। যা জানা যাচ্ছে , তাতে করে অভিষেক ব্যানার্জির অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ২৬ লাখ ২০ হাজার ২০৪ টাকা। এর চেয়ে আর বেশি কিছু জানা যায়নি। একসময় বড় বাড়ি, দামী দামী গাড়ি নিয়ে চর্চার শিরোনামে উঠে আসেন তিনি। এমনকি বিরোধীদের কাছে চাঁচাছোলা মন্তব্যেরও শিকার হতে হয়। এখন তাঁর সম্পত্তির বহর দেখে সত্যিই মাথা ঘুরে যাওয়ার জো।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *