সাংঘাতিক বৃষ্টি হবে রাজ্যজুড়ে! বজ্র বিদ্যুৎসহ ঝড় বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের কয়েক জেলায়

সাংঘাতিক বৃষ্টি হবে রাজ্যজুড়ে! বজ্র বিদ্যুৎসহ ঝড় বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের কয়েক জেলায়

সাংঘাতিক বৃষ্টি হবে
রাজ্যজুড়ে!

বজ্র বিদ্যুৎসহ ঝড় বৃষ্টির পূর্বাভাস
দক্ষিণবঙ্গের কয়েক জেলায়!

মেঘ ভাঙ্গা বৃষ্টিতে
শুরু হবে তুলকালাম কান্ড!

রেডি রাখুন ছাতা!

দেখুন তোলপাড় করা
ওয়েদার আপডেট

বিগত কিছুদিন ধরেই বঙ্গ জুড়ে ঝরছে বৃষ্টি। যার ফলে গরমের পারদ অনেকটাই কমেছে। তবে এবার আলিপুর হাওয়া অফিস সূত্রে যা জানা গিয়েছে, এই বৃষ্টিপাতের পরিমাণ আরও অনেকটাই বাড়বে। বিশেষ করে আগামী কিছু ঘণ্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস মিলেছে। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, প্রতি ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া সমেত, ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে কড়া সতর্কতা জারি করা হয়েছে। এইসব জেলার বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে এইসব জেলায়। একই সঙ্গে দক্ষিণ বঙ্গের ২৪ পরগনা জেলায় ঝড় বৃষ্টির ব্যাপক সম্ভাবনার তথ্যও সামনে এসেছে। হাওয়া অফিস সূত্রে খবর, এখানেও ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে। এই অঞ্চলে ভারী থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাসও মিলেছে।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, আগামী দিনগুলোতে রাজ্যের তাপমাত্রা ক্রমশ বাড়তে পারে। বিশেষত আগামী দিনগুলোতে, রাজ্যের তাপমাত্রার পারদে বিপুল পরিবর্তন আসবে। ঝড় বৃষ্টির চোখ রাঙানি অনেকটাই কমবে। ফলে আবারও ভ্যাপসা গরম থেকে তীব্র গরম ফিরে আসার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টিপাতের পরিমাণ পুরোপুরি কমে যাবে এমনটা হবে না, বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। হাওয়া অফিস মারফত খবর, মোটামুটি আগামী বুধবার পর্যন্ত দক্ষিণ এবং উত্তরবঙ্গে ঝিরিঝিরি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের _ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে মাঝারি মাপের বৃষ্টিপাতের সম্ভাবনা প্রবল। অন্যদিকে দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর ও দুই চব্বিশ পরগনাতেই গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা তুলনামূলক বেশি। মূলত আগামী সপ্তাহ থেকেই রাজ্যের কোথাও কোথাও আবার তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি পার করবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *