নেই বাড়ি, নেই গাড়ি স্থাবর সম্পত্তিও একেবারে শূন্য! অত্যন্ত গরীব প্রার্থী, অভিষেক ব্যানার্জী

নেই বাড়ি, নেই গাড়ি স্থাবর সম্পত্তিও একেবারে শূন্য! অত্যন্ত গরীব প্রার্থী, অভিষেক ব্যানার্জী

নেই বাড়ি, নেই গাড়ি
স্থাবর সম্পত্তিও একেবারে শূন্য!

অত্যন্ত গরীব প্রার্থী
অভিষেক ব্যানার্জী!

সামনে এলো মুখ্যমন্ত্রীর
ভাইপোর সম্পত্তির খতিয়ান!

দেখুন

তিনি মুখ্যমন্ত্রীর ভাইপো! তৃণমূলের অন্যতম সৈনিক। এই মানুষটিকে নিয়ে রাজনৈতিক মহলে নানা রকম গুঞ্জন শোনা যায়। বিশেষ করে তার স – সম্পত্তির তালিকা নিয়ে। বিরোধী শিবিরে কান পাতলেই শোনা যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় নাকি পাহাড় সমান টাকার মালিক। ধন দৌলত থেকে শুরু করে বাড়ি, গাড়ি – অভিষেক ব্যানার্জীর নাকি প্রাচুর্যের অভাব নেই। তবে সম্প্রতি এই সমস্ত চর্চা, আলোচনায় জল ঢাললেন খোদ অভিষেক ব্যানার্জী। গত শুক্রবার মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। সেখান থেকেই স্পষ্ট হয়ে গিয়েছে ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থীর মোট সম্পত্তি তালিকার খতিয়ান।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জমা দেওয়া হলফনামা থেকে জানা গিয়েছে, তাঁর নিজের নামে তো নেই। সেই সঙ্গে তার স্ত্রী, সন্তানদের নামেও কোনো গাড়ি, বাড়ি নেই। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জীবন যাপন। একেবারে ছাপোষা। কোনও প্রকার আভিজাত্য নেই। অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্থাবর সম্পত্তিও শূন্য।

তবে অস্থাবর সম্পত্তি রয়েছে বেশকিছু। তিন তিনবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অস্থাবর সম্পত্তির দিকে একবার নজর রাখব –

অস্থাবর সম্পত্তির দিক থেকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দখলে রয়েছে ১ কোটি ২৬ লক্ষ ২০ হাজার ২০৪ টাকা। তৃণমূল সৈনিকের হাতে নগদ রয়েছে, ৭ লক্ষ ৭৩ হাজার ৩৩৫ টাকা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে রয়েছে ৫ টি ব্যাংক একাউন্ট। এই ৫টি ব্যাঙ্কে রয়েছে মোট ৮৫ লক্ষ ৪৩ হাজার ৯০৮ টাকা। ৩ টি জীবন বিমা রয়েছে। যেগুলোর মূল্য ৩১ লক্ষ টাকা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দখলে বেশ কিছু সোনা রুপো রয়েছে। যেগুলোর দাম যথাক্রমে ২ লক্ষ টাকা, ৩ হাজার ৩৪০ টাকা।

অভিষেকের হলফ নামা থেকে আরো জানা গিয়েছে বাজারে তার নামে ৩৬ লক্ষ টাকার ঋণও রয়েছে।

এ তো গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির খতিয়ান। এবার দেখুন অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী ও সন্তানদের সম্পত্তির পরিমাণ কত ও কি কি

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী রুজিরা নারুলার নামে ৩০ লক্ষ টাকার একটি জীবন বীমা রয়েছে। সেই সঙ্গে স্ত্রীর কাছে ৪৫ লক্ষ ৭০ হাজার ৩৮২ টাকার সোনা ও রুপো রয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় এর দুই সন্তানের নামে রয়েছে নগদ এক লক্ষ একুশ হাজার ৯৪৪ টাকা। সন্তানদের নামে ব্যাংকে জমা রয়েছে ২২ লক্ষ ২৪৩ টাকা।

সব মিলিয়ে যা বোঝা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর পরিবারে সবচেয়ে গরিব সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *