কোন ক্যান্সার সবচেয়ে ভয়ংকর জানেন? যেটায় মানুষ বেশিদিন বাঁচে না, ভারতে কোন ক্যান্সার বেশি চোখ রাঙাচ্ছে?

কোন ক্যান্সার সবচেয়ে ভয়ংকর জানেন? যেটায় মানুষ
বেশিদিন বাঁচে না, ভারতে কোন ক্যান্সার বেশি চোখ রাঙাচ্ছে?

কোন ক্যান্সার সবচেয়ে
ভয়ংকর জানেন?

যেটায় মানুষ
বেশিদিন বাঁচে না!

ভারতে কোন ক্যান্সারের
প্রকোপ বেশি দেখা যায়?

দেখুন

ক্যান্সার অত্যন্ত ভয়াবহ একটি ব্যাধি। গোটা বিশ্বজুড়ে এই রোগের বিরুদ্ধে লড়াই জারি রয়েছে। দুর্ভাগ্যের বিষয় এই ব্যাধিকে চিরতরে দূর করার জন্য কোন ওষুধ কিংবা ভ্যাকসিন এখনো আবিষ্কার করা সম্ভব হয়নি। আজও কেমো এবং রেডিওথেরাপির মধ্য দিয়েই এই ব্যাধির সঙ্গে মোকাবিলা করতে হয়। ভারতবর্ষে এই রোগের দাপট অনেক বেশি বৃদ্ধি পাচ্ছে। আজকে আপনাদের জানাব,,, কোন ক্যান্সার সব থেকে ভয়ংকর এবং কোন ক্যান্সার ভারতে সবথেকে বেশি চোখ রাঙ্গাচ্ছে।

প্রথমেই জানাই প্রতিটি ক্যান্সারই অত্যন্ত ভয়ঙ্কর। এই বিশ্বে এমন কোনও ক্যান্সার নেই যা কম ভয়াবহ কিংবা যার বেদনা কম। ক্যান্সার ব্যাধিটাই এমন যার চিকিৎসা প্রণালী থেকে শুরু করে উপসর্গ সমস্ত কিছু অত্যন্ত প্রদাহদায়ক এবং বেদনাদায়ক। যারা এই রোগের ভুক্তভুগী কেবলমাত্র তারাই জানেন। তবে ক্যান্সারের মধ্যেও ভয়ংকর জ্বালাময়ী কিছু ক্যান্সার রয়েছে। সেগুলো হলো ফুসফুসের ক্যান্সার, ওরাল ক্যান্সার, বুকের ক্যান্সার, পাকস্থলীর ক্যান্সার প্রমুখ। গবেষণায় এই ক্যান্সার গুলোকে সবথেকে ভয়ঙ্কর ক্যান্সার বলে দাবি করা হয়। অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় এই ক্যান্সার গুলোতে রোগী বেশিদিন সারভাইভ করতে পারে না। ট্রিটমেন্ট চলাকালীনই বহু রোগী হাল ছেড়ে দেন। তবে আমাদের এই বক্তব্যের মধ্য দিয়ে আপনাদের কোনও প্রকার নেতিবাচক ধারণা প্রচার করছি না। আপনাদের জানিয়ে রাখি যে বর্তমানে চিকিৎসা ব্যবস্থা অনেক উন্নত। সঠিক সময়ে এই সমস্ত রোগের লক্ষণ ধরা পড়লে ভালো চিকিৎসার মধ্য দিয়ে যে কোন রোগী সুস্থ হয়ে আসতে পারবেন।

বর্তমানে ভারতের সবচেয়ে বেশি চোখ রাঙাচ্ছে মেয়েদের বুকের এবং তলপেটের ক্যান্সার। ইদানিংকালে এই দুটি ক্যান্সারের রমরমা সবথেকে বেশি দেখা যাচ্ছে। এই দুই ক্যান্সারে মহিলাদের মারা যাওয়ার সংখ্যাও অনেক বেশি। অনিয়মিত খাদ্যাভ্যাস, দূষণযুক্ত পরিবেশ, বিশৃঙ্খল জীবনযাপনের কারণে এই দুই ক্যান্সারের রমরমা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তবে এই সমস্ত ক্যান্সারের রোগ উন্নত এবং আধুনিক চিকিৎসা পদ্ধতি ভারতে চালু হয়েছে। চিকিৎসকরা ভারতীয় মহিলাদের তলপেট এবং বুক সম্পর্কে অনেক বেশি সচেতন থাকার পরামর্শ দিচ্ছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *