এই তিন ধরনের নারীরা বিয়ের পরেও পর পুরুষের প্রতি আকৃষ্ট হয়! স্বামীকে পাত্তাই দেয় না

এই তিন ধরনের নারীরা বিয়ের পরেও পর পুরুষের প্রতি আকৃষ্ট হয়! স্বামীকে পাত্তাই দেয় না

এই তিন ধরনের নারীরা
বিয়ের পরেও
পর পুরুষের প্রতি আকৃষ্ট হয়!

স্বামীকে পাত্তা
দেয় না!

নষ্ট করে দেয়
সংসার জীবন!

চাণক্য এদের থেকে
সাবধান করেছেন!

দেখুন এই ৩ ধরনের নারী
কারা

দাম্পত্য জীবনের মূল ভিত্তি হল বিশ্বাস। বিশ্বাস ছাড়া কোনও দিনও কোনও সম্পর্ক টেকে না। যদি কখনও কোনও ভাবে এই বিশ্বাসে আঘাতে লাগে, তাহলে তাসের ঘরের মতন ভেঙে পড়ে সম্পর্ক। আচার্য চাণক্য বলেছেন, এমন ৩ ধরনের মহিলা থাকেন, যাদের কারণে সংসারে তৃতীয় ব্যক্তির আগমন ঘটে। বিশ্বাসের কমতি শুরু হয়। সম্পর্কের বন্ধন শিথিল হয়ে ওঠে। আচার্য চাণক্যের মতে এই তিন ধরনের মহিলার কারণে ছেলেরা সংসার করতে পারে না। যারা দাম্পত্য জীবনের পথে পা বাড়াতে চলেছেন তাদের আচার্য চাণক্য এই তিন ধরনের মহিলার কাছ থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন। দেখুন এই ৩ ধরনের মহিলা কারা –

১, অপরিণত মনষ্ক নারী

চাণক্যের মতে দাম্পত্য জীবন শুরু করার একটি নির্দিষ্ট বয়স থাকে। এক্ষেত্রে মহিলাদের বয়স অনেক গুরুত্বপূর্ণ তার কারণ মহিলাদের কাঁধের সংসারের অনেক দায় দায়িত্ব থাকে। তাই দাম্পত্য জীবন শুরু করার ক্ষেত্রে একজন মহিলাকে যথেষ্ট মানসিকভাবে পরিপূর্ণ হতে হয়। মানসিকভাবে অনেক বেশি সাবলীল হতে হয়। এক্ষেত্রে অপরিনত বয়স্ক মহিলারা সঠিক সিদ্ধান্ত এবং সংসার চালানোর মতন শিক্ষায় শিক্ষিত হয় না। অপরিণত মনষ্ক মহিলাদের মধ্যে চাঞ্চল্য স্বভাব বেশি দেখা যায়। এরা অল্পতেই পর পুরুষের প্রতি আকৃষ্ট হয়ে পড়ে। তাই এদের থেকে সাবধান থাকার কথা বলা হয়েছে।

২, লোভী নারী

চাণক্যের মতে এমন কিছু বিবাহিত মহিলারা থাকেন যারা অত্যন্ত লোভী প্রকৃতির হন। এদেরকে অন্য কোন পুরুষ অর্থ এবং সম্পদের লোভ দেখালেই এরা তাদের সাথে সম্পর্কের জড়িয়ে পড়েন। এই ধরনের নারীরা স্বামীর বিশ্বাস ভঙ্গ করেন। এদের জন্য সংসার জীবনে বিনষ্ট হয়ে যায়। তাই চাণক্য প্রতিটি পুরুষকে বিয়ের আগে ন্যায় পরায়ণ নারীর প্রতি লক্ষ্য রাখতে বলেছেন।

৩, নিম্ন মানসিকতা

চাণক্যের মতে মহিলাদের মধ্যে একটি শ্রেণি রয়েছে যারা অত্যন্ত নিম্ন রুচির মানসিকতা সম্পন্ন হয়ে থাকেন। এই ধরনের মহিলাদের মধ্যে স্বামী ছাড়াও আরো অনেক পুরুষের সঙ্গে সখ্যতা রাখার অভ্যাস দেখা যায়। চাণক্য বলেছেন এই ধরনের মহিলারা স্বামীকে আড়াল করে নোংরা কার্যভিত্তিতে লিপ্ত হয়ে পড়েন। এরা স্বামীর চেয়েও পর পুরুষের কাছে বেশি খোলামেলা হন। তাই দাম্পত্য জীবন শুরু করার আগে চাণক্য এই তিন জাতের মহিলাদের থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন।

এই সম্পূর্ণ প্রতিবেদনটি আদি কালের দার্শনিক এবং আদর্শ পুরুষ চাণক্যের মতবাদ এবং নৈতিক পাঠ থেকে নেওয়া হয়েছে। এই প্রতিবেদনের সমস্ত বিষয় বস্তু সামাজিক মাধ্যম থেকে গৃহীত


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *