মেট্রো যাত্রীদের জন্য ফাটাফাটি সুখবর! আর মাত্র কটা দিন, শীঘ্রই খুলে যাবে বেলেঘাটা মেট্রোর দরজা

মেট্রো যাত্রীদের জন্য ফাটাফাটি সুখবর! আর মাত্র কটা দিন, শীঘ্রই খুলে যাবে বেলেঘাটা মেট্রোর দরজা

মেট্রো যাত্রীদের জন্য
ফাটাফাটি সুখবর!

আর মাত্র কটা দিন!

শীঘ্রই খুলে যাবে
বেলেঘাটা মেট্রোর দরজা!

মিলবে দুর্দান্ত
সব পরিষেবা!

প্রকাশ্যে এলো
দিনক্ষণ

বর্তমানে লোকাল ট্রেন আর লোকাল বাসের পাশাপাশি যাত্রীদের যাতায়াতের অন্যতম ভরসা হয়ে দাঁড়িয়েছেন মেট্রো। দ্রুত গতিতে গন্তব্যে পৌঁছাতে মেট্রো রেলের জুড়ি মেলা ভার। এবার মেট্রো যাত্রীদের জন্য বড়সড় একটি সুখবর। তথ্যসূত্রে জানা গিয়েছে লোকসভা নির্বাচন শেষ হলেই বেলেঘাটা মেট্রোর পরিষেবার শুরু হয়ে যাবে। আপনারা ইতিমধ্যেই জানেন কবি সুভাষ মেট্রো স্টেশনকে সম্প্রসারণ করে, বেলাঘাটা পর্যন্ত বাড়ানো হয়েছে। ইতিমধ্যেই এই মেট্রো স্টেশনের ট্রায়াল রাউন্ডও সম্পন্ন হয়েছে। তবে পরিষেবা এখনো চালু হয়নি।

জানা গিয়েছে ২০২৪ সালের লোকসভা ফলাফল নির্বাচন সম্পন্ন হলে অর্থাৎ চৌঠা জুনের পর এই পরিষেবা চালু করা হবে। শহরের অগণিত মানুষ এই মেট্রো পরিষেবার দিকে তাকিয়ে আছে। একবার এই মেট্রো চালু হয়ে গেলেই যাত্রীদের অনেক সুবিধা হবে। তবে অনেকেরই অভিযোগ এই মেট্রোর কাজ অনেক ধীরগতিতে চলছে। যাত্রী থেকে সাধারণ মানুষের অভিযোগ ধীর গতিতে মেট্রোর কাজ সম্পন্ন হওয়ার ফলে বহু বছর কেটে যাওয়ার পরেও এই প্রকল্প এখনো বাস্তবায়িত হতে পারছে না।

এই পরিপ্রেক্ষিতে মেট্রোরেলের তরফে জানানো হয়েছে খুব শীঘ্রই এই পরিষেবা সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হবে। বেশ কিছু সিকিউরিটি সংক্রান্ত কারণে এই পরিষেবা এখনও স্তব্ধ রয়েছে বলে জানিয়েছেন তারা। কমিশনার অফ রেলওয়ে সেফটির চূড়ান্ত অনুমোদন পেলেই বাণিজ্যিকভাবে বেলেঘাটা মেট্রোর পরিষেবা শুরু করে দেওয়া হবে বলে জানা গিয়েছে। মেট্রো কর্তৃপক্ষের তরফে আরো জানানো হয়েছে তারাও বেশ তাগিদের সঙ্গে চাইছেন এই পরিষেবা চালু করতে। এই পরিষেবা চালু হলে যাত্রীদের একদিকে যেমন সুবিধা হবে তেমনি মেট্রো রেলেরও আর্থিকভাবে লাভ হবে। সব মিলিয়ে বাণিজ্যিকভাবে মেট্রো কর্তৃপক্ষ লাভবান হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *