নেই গাড়ি, নেই বাড়ি, ব্যাঙ্কে মাত্র হাজার খানিক টাকা!গরীবের মেয়ে রেখা পাত্র মোট কত টাকার মালিক জানেন?

নেই গাড়ি, নেই বাড়ি, ব্যাঙ্কে মাত্র হাজার খানিক টাকা!গরীবের মেয়ে রেখা পাত্র মোট কত টাকার মালিক জানেন?

নেই গাড়ি, নেই বাড়ি,
ব্যাঙ্কে মাত্র হাজার খানিক টাকা!

গরীবের মেয়ে রেখা পাত্র
মোট কত টাকার মালিক জানেন?

দেখুন

সন্দেশখালিতে বিজেপির ক্যান্ডিডেট রেখা পাত্র। যাকে নিয়ে শুরু থেকেই বেঁধেছে বিতর্ক। শাসক শিবিরের মতে, এই রেখা পাত্র নাকি বিজেপির তুরুপের তাস। তাকে সামনে রেখে ভোট ব্যাংক বাড়ানোই নাকি বিজেপির লক্ষ্য। তবে শাসক শিবিরের বক্তব্যকে পাত্তা দিতে নারাজ বিজেপি। বিজেপির বক্তব্য, রেখা পাত্র বসিরহাটের আদর্শ প্রার্থী , আর তার কারণ সন্দেশখালি আন্দোলনের অন্যতম মুখ রেখা পাত্র। সম্প্রতি হলফনামা জমা দিয়েছেন বসিরহাটের এই আলোচিত প্রার্থী।

দেখুন রেখা পাত্রের দখলে কি কি রয়েছে

নির্বাচনী হকনামা অনুযায়ী, রেখা পাত্রের হাতে বর্তমানে মোট ক্যাশ রয়েছে তিন হাজার টাকা। স্টেট ব্যাংকে রেখা পাত্রের নামে একটি অ্যাকাউন্ট রয়েছে। সেই সাথে রয়েছে একটি নির্বাচনী একাউন্ট। স্টেট ব্যাংকে রেখা পাত্রের যে অ্যাকাউন্ট রয়েছে, তাতে টাকার পরিমান ১০ হাজার ৭৬৪ টাকা। এর বেশি একটি টাকাও নেই তার। রেখা পাত্রের কাছে কোনও গয়নাগাটি নেই। উত্তরাধিকারী সূত্রেও তার কাছে কোনও সম্পত্তি নেই।

রেখা পাত্রের কাছে কোনও জমি জমা নেই। সম্বল বলতে একটি সামান্য কুঁড়েঘর। আর সেই ঘরের ছাদও ঠিক নেই। বর্ষাকালে রেখার ছাদের ফুটো ভেদ করে জলে নেমে, ভেসে যায় রেখার সংসার। রেখা পাত্রের স্বামীর একটি ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে। তাতে টাকার পরিমাণ ৪ হাজার ৬৯২ টাকা।

হলফনামায় রেখা পাত্রের শিক্ষাগত যোগ্যতা জানা গিয়েছে তিনি পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেছেন। এর বেশিদূর তিনি পড়াশুনো করতে পারেননি। রেখা পাত্র আগাগোড়ায় একজন গৃহিণী। তার নিজস্ব কোন আয় নেই। রেখা পাত্রের স্বামী পেশা রাজ মিস্ত্রি। মাসে আয় তার ২০০ টাকারও কম। দিন আনে দিন খায় সংসার। কোনও ক্রমে খেয়ে পড়ে বেঁচে আছে রেখার পরিবারের সদস্যরা। আপাতদৃষ্টিতে দেখতে গেলে বসিরহাটের সবথেকে গরীব প্রার্থী রেখা পাত্র।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *