জানেন, বিজেপির মাস্টারমাইন্ড রেখা পাত্র কত টাকার মালকিন?

Title: জানেন, বিজেপির মাস্টারমাইন্ড রেখা পাত্র কত টাকার মালকিন? অজো পাড়া গাঁ থেকে উঠে আসা রেখা পাত্রর সম্পত্তির বহর দেখলে মাথা ঘুরে যাবে!

Focus:

জানেন?

বিজেপির মাস্টারমাইন্ড রেখা

পাত্র কত টাকার মালকিন?

 

দিলীপ কিংবা অভিজিৎ গাঙ্গুলী নয়,

বরং সম্পত্তির বহরে চমক দেবেন রেখা পাত্র!

 

না আছে বিলাসবহুল গাড়ি,

আর না আছে বিলাসবহুল বাড়ি,

তার যা আছে তা কারোর নেই!

 

তারপরও নজরকাড়ছে অজোপাড়া গাঁ

থেকে উঠে আসা এই মহিলা!

 

Body:

বিজেপির তুরুপের তাস রেখা পাত্র! এই রেখা পাত্র যিনি সন্দেশখালির প্রথম প্রতিবাদী মহিলা। বছরের শুরু থেকেই যে সন্দেশখালির নাম খবরের শিরোনামে উঠে আসে। সেই সন্দেশখালি তথা বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। আর প্রার্থী হওয়ার পর থেকেই তাকে নিয়ে রীতিমত চাপানোতোর সৃষ্টি হয়েছে। এককথায় বলা যায় সবচেয়ে আলোচিত প্রার্থী তিনি। আর হবে নাই বা কেনও বলুন তো ! যেখানে অন্যান্য কেন্দ্রে প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন হেভিওয়েট নেতা মন্ত্রীরা। সেখানে এই সামান্য একজন গৃহবধূ কি করে ২৪ এর টাফ ফাইটে লড়াই করতে পারেন? হ্যাঁ তিনি হয়তো ভোটের ময়দানে একেবারে নতুন। এমনকি তিনি অন্য নেতা মন্ত্রীদের মত নিন্দনীয় ভাষাও প্রয়োগ করতে পারেন না। তবে তিনি জানেন কিভাবে সৌজন্যতার সাথে রাজনীতি করতে হয়। এমনকি তিনি জানেন মানুষের পাশে কিভাবে দাঁড়াতে হয়। আর এইসব আলোচনার মাঝে মাথাচাড়া দিয়েছে রেখাপাত্রর বিষয়সম্পত্তি। তিনি ঠিক কত টাকার মালিক? বাড়ি, গাড়ি কি কি আছে রেখা পাত্রের নামে?

সম্প্রতি রেখা পাত্র নির্বাচন কমিশনের কাছে হলফনামা প্রকাশ করেন। আর সেখান থেকেই জানা যায় তাঁর সম্পত্তির এ টু জেড। হলফনামা অনুযায়ী , রেখা পাত্রর মোট সম্পত্তির পরিমাণ মাত্র সাড়ে ১০ হাজার টাকা। কি শুনতে অবাক লাগছে তাই না! যেখানে অন্যান্য প্রার্থীরা কয়েক কোটি টাকার মালিক। সেখানে লাখপতিরও দৌড়ে নেই রেখা পাত্র। হলফনামা জমার সময় হাতে নগদ ছিল মাত্র ৩ হাজার টাকা। রেখা পাত্রর  নামে মোট দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। দুটি অ্যাকাউন্টেই মিলিয়ে রয়েছে মাত্র ১০হাজার ৭৬৪ টাকা। এমনকি তাঁর স্বামীর অ্যাকাউন্টে রয়েছে ৪ হাজার ৬৯২ টাকা। স্বামী পেশায় একজন রাজমিস্ত্রি। সংসার চালানোর দায়ে তিনি বাইরে থাকেন। যত টাকা আয় করেন তাতে গাড়ি, বাড়ি তৈরি করা রেখা পাত্রের কাছে বিলাসিতার সমান। হলফনামা অনুসারে জানা গিয়েছে, রেখা পাত্রের নামে কোন স্থাবর কিংবা অস্থাবর সম্পত্তি নেই। গাড়ি, বাড়ি সব মিলিয়ে তার সম্পত্তির পরিমাণ একেবারেই শূন্য। প্রান্তিক গ্রাম থেকে উঠে এসেছেন রেখা পাত্র। সমাজে বসবাসকারী প্রান্তিক অর্থাৎ পিছিয়ে পড়া শ্রেণীর মানুষেরা এখনও জীবন বাঁচানোর তাগিদে প্রতিনিয়ত লড়াই চালিয়ে যাচ্ছেন। সেখানে তাদের বড় ঘর বাড়ি করে থাকা, গাড়িতে চলাফেরা করা ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্নের মতন। তিনি হয়তো অন্যান্য প্রার্থীদের মত আর্থিক দিক থেকে এতোটা শক্তিশালী নন। তবে ভোটের ময়দানে তিনি একাই যথেষ্ট অন্যান্যদের টেক্কা দিতে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *