আজ আরও ভয়ংকর খেল কাল বৈশাখী! তেড়ে ফুঁড়ে আসছে ঘূর্ণাবর্ত, ৫০ কিলোমিটার বেগে বইবে ঝড়

আজ আরও ভয়ংকর খেল কাল বৈশাখী! তেড়ে ফুঁড়ে আসছে ঘূর্ণাবর্ত, ৫০ কিলোমিটার বেগে বইবে ঝড়

আজ আরও ভয়ংকর
খেল কাল বৈশাখী!

তেড়ে ফুঁড়ে আসছে ঘূর্ণাবর্ত,
৫০ কিলোমিটার বেগে বইবে ঝড়!

ঝড় বৃষ্টিতে লন্ডভন্ড হতে পারে
বাংলার ৫ জেলা!

কলকাতায় জারি
কড়া সতর্কতা!

দেখুন

চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির জেরে অনেকটাই কমেছে দক্ষিণ বঙ্গ সহ গোটা রাজ্যের তাপমাত্রা। এই মুহূর্তে অনেকটাই স্বস্তিতে বাংলার মানুষ। তবে আবহাওয়ার লেটেস্ট আপডেট সূত্রে জানা গিয়েছে, বাংলার আবহাওয়া আরও পরিবর্তিত হবে। আরও বেশি দুর্যোগের সম্ভাবনা রয়েছে। পরিস্থিতি আরও অনেকটাই ভয়ংকর হয়ে উঠবে। এমনটাই পূর্বাভাস মিলেছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে।

জানা গিয়েছে পূর্ব আসাম থেকে উত্তর ওড়িশা পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। এই অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে পাড়ি জমিয়েছে। যার জেরে প্রচুর পরিমাণ জলীয় বাষ্প রাজ্যে ডুকছে। যে কারণে বজ্রগর্ভ মেঘ তৈরি হয়ে, বৃষ্টিপাত হচ্ছে। পশ্চিমবঙ্গের সাথে সাথে বাংলাদেশও একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যার জেরেও কিন্তু আমাদের রাজ্যে ভালো রকম বৃষ্টিপাতের একটি সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর এই মুহূর্তে বঙ্গে কালবৈশাখী ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারে। প্রায় সমস্ত জেলাতেই কালবৈশাখীর দাপট আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই তেড়েফুরে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইবে। সেই সঙ্গে রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টিসহ বজ্রবিদ্যুতের আশঙ্কা রয়েছে। ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় লাল সর্তকতা জারি করা হয়েছে।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর আগামী রবিবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমতে পারে। যার জেরে আবারও তাপমাত্রা বাড়ার একটা সম্ভাবনা রয়েছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *