মধ্যবিত্তদের জন্য কোটিপতি হওয়া হাতের মোয়া,

Title: মধ্যবিত্তদের জন্য কোটিপতি হওয়া হাতের মোয়া, LIC এর এই স্কিমে বিনিয়োগ করলে লালে লাল হবেন আপনি!

Focus:

মধ্যবিত্তদের কোটিপতি হওয়া
হাতের মোয়া!

ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকা নয়
বরং দেখুন কোটিপতি হওয়ার স্বপ্ন!

মার্কেট কাঁপাচ্ছে পয়সা উসুল
LIC এর এই স্কিম!

একবার টাকা জমালেই কোটিপতি
হওয়ার রাজদুয়ার খুলে যাবে!

এ যেন স্কিম নয়
একবারে সোনার ভাণ্ডার!

দেরি না করে ঝটপট দেখে নিন,
নাহলে আপনারই লস

Focus:

কোটিপতি হতে কে না চায় বলুন! সকলেই অহরাত্রি স্বপ্ন দেখেন কোটিপতি হবার। তবে কোটিপতি তো আর মুখে বললে হয়ে যায় না। এমনকি খোলা হাটে বাজারে কেউ কোটিপতি হওয়ার খেলনাও বিক্রি করেন না। তার জন্য অনেক কাঠঘর পোড়াতে হয়। আবার কেউ কেউ লটারি কেটে কোটিপতি হতে যান। তাতেও লাভের লাভ কিছু হয়না। আর মধ্যবিত্ত হলে তো কোটিপতি হওয়া অলীক স্বপ্ন। কিন্তু এবার এই অলীক স্বপ্ন বাস্তবায়িত করতে চলেছে LIC। এই স্কিমের হাত ধরে আপনার মুখে উঠবে সোনার চামচ। এই স্কিমের নাম হচ্ছে LIC জীবন শিরোমণি প্ল্যান। LIC- এই স্কিম মারফত টাকা বিনিয়োগ করলে কয়েক বছরের মধ্যেই আপনি হয়ে উঠবেন কোটিপতি। শুধু তাই নয় এখানে যে হারে সুদ পাবেন। সেই সুদের টাকায় আপনার হেসে-খেলে, শুয়ে-বসে গোটা জীবন পার হয়ে যাবে। এটি যেন স্কিম নয় কুবেরের ধন।

তবে এই স্কিমে আবেদন করার জন্য রয়েছে কিছু বিশেষ শর্ত, সেগুলি কি কি জেনে নেওয়া যাক –

সবার আগে জেনে নিই কি এই LIC জীবন শিরোমণি প্ল্যান?

LIC এর অন্যান্য স্কিমের মতই এটি একটি নতুন স্কিম। সম্প্রতি, সকলের জন্য এলআইসি তরফে চালু হয়েছে দারুন একটি স্কিম। এটি হল একটি লিমিটেড মানিব্যাক, অ্যাসিওরেন্স প্ল্যান। এখানে একবার টাকা জমাতে পারলে হাতে আসবে কোটি টাকা। এক টাকাও আপনার লস হবে না। যে টাকা জমাবেন সেই টাকাও হাতে পাবেন সাথে চড়া হারে সুদও পাবেন। দিনের শেষে সকলেই চায় নিজেকে আর্থিক দিক থেকে সবল করে তুলতে। তাই মধ্যবিত্তদের কথা ভেবেই এই সংস্করণ চালু করেছে LIC।

কারা এই স্কিমের আবেদন করতে পারবেন?

প্রথমত এই স্কিমে আবেদন করার জন্য আপনাকে সবার আগে ভারতীয় নাগরিক হতে হবে। তাহলে এই স্কিমটির আওতায় আসতে পারবেন।

দুই, অবশ্যই আপনার বয়স হতে হবে ১৮ বছরের ঊর্ধ্বে। ১৮ বছরের নিচে বয়স হলে আপনি আবেদন করতে পারবেন না।

তিন, এই স্কিমের মেয়াদ হতে হবে ১৪, ১৬,১৮ অথবা ২০ বছরের মধ্যে। এর চেয়ে কম হবে না। তবে পুরোটাই বয়সের পরিপ্রক্ষেতে। আপনার যদি ৪৫ বছর কিংবা তার চেয়ে কম হয়। সেক্ষেত্রে পলিসির মেয়াদ হবে ২০ বছর। ৪৮ বছর হলে বীমার বয়স হবে ১৮ বছর। ৫১ হলে ১৬ এবং ৫৫ বছর হলে পলিসের মেয়াদ হবে ১৪। তাহলে বুঝতেই পারলেন ঠিক কিভাবে এই মেয়াদের বয়স বাড়ছে।

কিভাবে আপনি এই স্কিমে টাকা জমালে এক কোটি টাকা পাবেন?

আপনি যদি ৪৫ বছরের আগে থেকে এখানে টাকা জমানা শুরু করেন। তাহলে আপনাকে টানা ২০ বছর টাকা বিনিয়োগ করতে হবে। প্রথম বছর আপনাকে ৬১ হাজার ৪৩৮ টাকা প্রতি মাসে প্রিমিয়াম দিতে হবে। এরপরের বছর থেকে প্রিমিয়ামের টাকা কমে গিয়ে ৬০ হাজার ১১৪ টাকা হয়ে যাবে। এভাবেই আপনাকে ১৬ বছর টাকা বিনিয়োগ করতে হবে। এরপর ২০ বছর হয়ে গেলে আপনি যত টাকা জমিয়েছেন তার উপর ৩০ শতাংশ মানিব্যাক দিয়ে আপনার হাতে তুলে দেওয়া হবে কোটি টাকা। আপনিও যদি এই সুবিধা পেতে চান তাহলে LIC অফিসে এর বিস্তারিত জেনে নিন। এমনকি কত বছর মেয়াদে কত শতাংশ মানিব্যাক দেওয়া হবে সে সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।

এখানে টাকা জমালে কি কি সুবিধা পাওয়া যাবে?

এক, এই স্কিমের সঙ্গে আপনি লোনের সুবিধা নিতে পারেন। তবে তার জন্য আপনাকে এক বছর এই প্রিমিয়ামে টাকা বিনিয়োগ করতে হবে। তারপরেই যথাপোযুক্ত ভাবে আপনার হাতে লোনের টাকা তুলে দেওয়া হবে।

দুই, টাকা জমানার কোন ঊর্ধ্ব সীমা নেই। আপনি যত ইচ্ছা এখানে টাকা জমাতে পারেন।

তিন, আপনি যদি এই স্কিমের আওতায় থাকেন। আর আপনার যদি কোনো সঙ্কটজনক পরিস্থিতি তৈরি হয় এবং গুরুতর অসুখে আক্রান্ত হন সেক্ষেত্রে অর্থ প্রদানের সুবিধা দেওয়া হবে।

চার, সবচেয়ে বড় সুবিধা হল স্কিমের হোল্ডার যদি কোন দুর্ঘটনায় মারা যায়,,,,,,,,,,,, সেক্ষেত্রে LIC কোনো শর্ত ছাড়াই আপনার হাতে পর্যাপ্ত টাকা তুলে দেবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *