মে মাসে লক্ষীর ভান্ডারের টাকা ছেড়ে দিয়েছে সরকার! আপনার টাকা ঢুকেছে কি? দেখুন

মে মাসে লক্ষীর ভান্ডারের টাকা ছেড়ে দিয়েছে সরকার!
আপনার টাকা ঢুকেছে কি? দেখুন

মে মাসে লক্ষীর ভান্ডারের টাকা
ছেড়ে দিয়েছে সরকার!

ব্যাঙ্কে মহিলাদের
লম্বা লাইন!

আপনার টাকা ঢুকেছে কি?
দেখুন এই ভাবে

এই মুহূর্তে,,, লক্ষীর ভান্ডার নিয়ে বড়সড় আপডেট দিতে চলেছি আপনাদের। আপনারা জানেন যে, ইতিমধ্যেই মে মাসের লক্ষ্মীর ভান্ডারের টাকা ঢোকা শুরু হয়ে গিয়েছে। রাজ্যের প্রতিটি মহিলা যারা যারা লক্ষ্মীর ভান্ডারের উপভোক্তা তাদের প্রত্যেকের একাউন্টে একাউন্টে লক্ষ্মীর ভান্ডারে টাকা ঢুকতে আরম্ভ করে দিয়েছে। আগামী ১০ মে এর মধ্যে সমস্ত মহিলাদের একাউন্টে টাকা ঢুকে যাবে। আপনাদের জানিয়ে রাখি চলতি বছর লোকসভা ভোটের আগে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার,,,,, রাজ্যের বাজেটে লক্ষ্মীর ভান্ডারের টাকা বৃদ্ধির কথা বলেছেন। শুধু কথাই বলেননি, সে কথা বাস্তবায়নও করেছেন। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বয়ান অনুযায়ী এবার থেকে যারা পাঁচশ টাকা করে পেতেন তারা পাবেন হাজার টাকা অন্যদিকে যারা এক হাজার টাকা করে পেতেন তারা পাবেন বারোশো টাকা।

এপ্রিল থেকেই বর্ধিত টাকা দেওয়া শুরু হয়ে গিয়েছে। যাদের কেওয়াইসি সংক্রান্ত কোনো প্রকার অসুবিধা নেই। তাদের অ্যাকাউন্টে অনায়াসেই প্রাপ্য টাকা ঢুকে যাচ্ছে। এই মুহূর্তে পশ্চিমবঙ্গের ২ কোটি ১১ লক্ষ মহিলা এই প্রকল্পের আওতায় রয়েছেন। ২৫ বছর থেকে ৬০ বছরে প্রতিটি মহিলা এই প্রকল্পের সুবিধা পাবেন।

এদিকে মে মাসে এখনো পর্যন্ত যারা টাকা পাননি অর্থাৎ যাদের একাউন্টে এখনো টাকা ঢোকেনি তাদের মধ্যে নানা রকম সংশয় দেখা যাচ্ছে। তবে দুশ্চিন্তার কিছু নেই আপনার একাউন্টে টাকা ঢুকেছে কিনা বা আপনার একাউন্টে কোন অসুবিধা হচ্ছে কিনা সে সমস্ত তথ্য এবার আপনি খুব সহজেই পেয়ে যাবেন। আপনাদের জানিয়ে রাখি রাজ্য সরকার ইতিমধ্যেই লক্ষ্মীর ভান্ডারের টাকা ছেড়ে দিয়েছে। আর সে টাকা আপনারা সঠিকভাবে পাচ্ছেন কিনা সেটা খতিয়ে দেখতে তার জন্য একটি নতুন ব্যবস্থাও নিয়ে এসেছে।

এর জন্য উপভোক্তাদের একটি ওয়েবসাইটে যেতে হবে যেখানে আপনারা আপনাদের লক্ষ্মীর ভান্ডারকে ট্র্যাক করতে পারবেন। এই দেখুন ওয়েবসাইটের লিংক

_ https://socialsecurity.wb.gov.in/login

এখানে গিয়ে আপনাকে আপনার মোবাইল নম্বর, অ্যাপ্লিকেশন আইডি, স্বাস্থ্য সাথী কার্ড নম্বর অথবা আধার নম্বর দিতে হবে। এরপর তার নিচে থাকা একটি ক্যাপচা কোড পূরণ করতে হবে। এবার সবকিছু ঠিকঠাক থাকলে সার্চ করলেই পৌঁছে যাবেন একটি মেইন পেজে। আর সেখানেই আপনার আপনাদের লক্ষ্মীর ভান্ডারের হিসেব নিকেষ দেখতে পাবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *