সবুজ মটর থেকে ছড়াচ্ছে ভয়ঙ্কর ক্যান্সার,

Title: সবুজ মটর থেকে ছড়াচ্ছে ভয়ঙ্কর ক্যান্সার, মচমচে মটরেই লুকিয়ে রয়েছে ক্যান্সারের মারণ ছোবল, এভাবে সবুজ মটর থেকে হচ্ছে ক্যান্সার!

Focus:

সবুজ মটর থেকে

ছড়াচ্ছে ভয়ঙ্কর ক্যান্সার!

 

মচমচে মটরেই লুকিয়ে

রয়েছে ক্যান্সারের মারণ ছোবল!

 

বাচ্চা থেকে বুড়ো সকলের

জীবনে ঘনিয়ে আসছে বিপদ!

 

বাজছে মৃত্যু ঘণ্টা!

বাড়াচ্ছে ক্যান্সারের ঝুঁকি,

 

গবেষণায় বেরিয়ে এলো

চাঞ্চল্যকর তথ্য!

 

Body:

 

এক্ষুনি সাবধান হয়ে যান! আজই বন্ধ করুন সবুজ মটর চিবিয়ে খাওয়া। নাহলে আপনার শরীরেও বাসা বাঁধতে পারে প্রাণঘাতী ক্যান্সার। কি শুনে অবাক হচ্ছেন? মনে প্রশ্ন জাগছে এটা কি করে সম্ভব! একেবারেই সম্ভব। ট্রেনে বাসে উঠলে হকাররা চেঁচিয়ে চেঁচিয়ে বলেন ছোলা নেবেন, মটর নেবেন। আপনিও তাদের ডাকে সাড়া দেন। তবে এত কিছু থাকার মধ্যে চোখে পড়ে সবুজ মটর। এমনিতেই বেশ মুচমুচে, খেলেও কড়মড়ে আওয়াজ আসে। তাই সবুজ মটর খেতে সকলেই ভালবাসেন। আর বাচ্চারা সর্বদা রঙিন জিনিসের পিছনে ছোটে। তবে বাচ্চার হাতে খাওয়ার নয় বরং তুলে দিচ্ছেন বিষ। শুধু বাঙ্গালীরাই নয় ভারতবর্ষের প্রায় সকলের এই মটরের প্রতি এক আলাদাই চাহিদা। তবে যে সবুজ মটরকে আপনার ট্রেন পথের সঙ্গী ভাবছেন, সেই মটরই আপনার যম। এই সবুজ মটরেই লুকিয়ে রয়েছে ক্যান্সারের বিষ। তবে একথা আমরা বলছি না বলছে গবেষকরা। ঠিক কিভাবে এই সবুজ মটর ক্যান্সারের কারণ হতে পারে তা আপনাদের জানাই। এটা জানার পর আপনিও আর এই মটর খেতে চাইবেন না।

সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ( ভিডিওটি দেখাবে এডিটর ) । এই ভিডিও গা শিউরে ওঠার মত!  যেখানে দেখানো হয় ঠিক কি ভাবে এই সবুজ মটর তৈরি করা হচ্ছে। আমাদের ধারণা এই সবুজ মটর তৈরি করা হয় মটরশুঁটি শুকিয়ে। আজ্ঞে না! মটরশুঁটি দিয়ে যদি এই সবুজ মটর তৈরি করা হতো তাহলে এর দাম নিশ্চয়ই ৫ টাকা কিংবা ১০ টাকা হতো না।  ভিডিওতে দেখা গিয়েছে প্রথমে সাধারণ মটরগুলিকে জল দিয়ে ধুয়ে নেওয়া হচ্ছে। এরপর এগুলির উপর কিছু সবুজ রং ব্যবহার করে ভালো করে মিশিয়ে  নিতে দেখা যায়। রং মেশানোর পর কড়াইয়ে তেল দিয়ে মচমচে করে ভেজে নেওয়া হলো। ভাজা মটর থেকে তেল ঝড়িয়ে নুন দিয়ে দিলেই তৈরি হয়ে যাচ্ছে সবুজ মটর। ( মটর কিভাবে তৈরি হচ্ছে তার ভিডিও দেখাতে হবে )

এর মধ্যে ক্যান্সারের মূল উপাদান কোনটি জানেন? সবুজ রং!  মটর সবুজ করার জন্য কোনও ফুড কালার নয় বরং শিল্পে ব্যবহৃত রং অর্থাৎ কলকারখানার কাজে ব্যবহৃত রং মেশানো হচ্ছে।  গবেষকদের মতে এগুলি পেটে গেলে মানুষের শরীরকে নিংড়ে মুচড়ে শেষ করে দেয়। কারণ এই রঙয়ের মধ্যে রয়েছে অত্যন্ত ভয়ঙ্কর সব বিষাক্ত উপাদান। এই উপাদানগুলি ভালো কোষগুলি ধ্বংস করে দিয়ে জন্ম দেয় ক্যান্সারের কোষকে। আর এই খাবারই আপনি নিজেও খাচ্ছেন, সাথে আপনার বাচ্চা এবং পরিবারের সকলের হাতে তুলে দিচ্ছেন। তাই আজই বন্ধ করুন এই খাবার খাওয়া।

এছাড়াও বিক্রেতারা বেশিরভাগ ক্ষেত্রে নিম্নমানের মটর ব্যবহার করে থাকেন। হতে পারে সেগুলো খাওয়ার যোগ্যও নয়। এমনকি যে তেল দিয়ে ভাজা হচ্ছে সেই তেলও যে মেয়াদ উর্ত্তীন কিনা তা নিয়েও সন্দেহ রয়েছে। একটা খাবারকে ঠিক কিভাবে বিষাক্ত করে তোলা হচ্ছে বুঝতেই পারছেন নিশ্চয়। গবেষকদের মতে ঠিক এই কারনেই সবুজ মটর থেকে মানব শরীরে ক্যান্সার সৃষ্টি হয়।

এখন প্রশ্ন হচ্ছে সবুজ মটর থেকে কি কি ক্যান্সার হতে পারে ?

গবেষকদের মতে যেহেতু এই খাবার পেটে যাচ্ছে, তাই আপনার পাকস্থলীতে ক্যান্সার, কিডনি, লিভারেও ক্যান্সার হতে পারে। এছাড়াও ত্বকের ক্যান্সার,  ব্লাড ক্যান্সারেরও কারণ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *