ফের ঝুলে রইল চাকরিহারাদের ভবিষ্যৎ! পিছিয়ে গেলএসএসসির শুনানি, ফের কোনদিন শুনানি?

ফের ঝুলে রইল চাকরিহারাদের ভবিষ্যৎ! পিছিয়ে গেলএসএসসির শুনানি, ফের কোনদিন শুনানি?

ফের ঝুলে রইল
চাকরিহারাদের ভবিষ্যৎ!

পিছিয়ে গেল
এসএসসির শুনানি!

অপেক্ষায় বসে
২৬ হাজার মানুষ!

চাকরি পাবে কি পাবে না
কিচ্ছু জানা নেই!

ফের কোনদিন শুনানি?

দেখুন

বিগত কিছুদিন আগেই এক ঐতিহাসিক রায়ের সাক্ষী থেকেছে গোটা বাংলা। এমন রায় শুধু বাংলা কেন? গোটা দেশে কেউ দেখেছে বলে মনে হয় না! আর সেই রায়টি ছিল ২০১৬ সালের এসএসসির সম্পূর্ণ প্যানেল বাতিল করে দেওয়া। এই রায়টি এতটাই সাংঘাতিক রায় ছিল যে যার জেরে এক মূহুর্তে চাকরি চলে যায় ২৬ হাজার মানুষের। বিচারপতির একটা সিগনেচারে বেকার হয়ে পরে হাজার হাজার মানুষ! যা এক কথায় অভাবনীয়! এই রায়ের বিরুদ্ধে অবশ্য গর্জে উঠেছেন যোগ্য চাকরি হরারা। যারা কোনও দুর্নীতি না করে চাকরি পেয়েছিল সেই মানুষগুলো এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান। মামলা করেন।

গত সোমবার এই মামলার প্রথম শুনানি হয়। সেদিনই মামলার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি প্রশ্ন তোলেন, কিভাবে এই এসএসসি প্যানেল থেকে যোগ্য এবং অযোগ্যদের আলাদা করা সম্ভব? সেই প্রশ্নের উত্তরে এসএসসি কমিশন যোগ্য অযোগ্যদের তালিকা প্রকাশ করার জন্য সময় চেয়ে নেন। আজ সেই মামলার দ্বিতীয় শুনানি ছিল। কিন্তু শুনানি হয়নি। আজকের শুনানি স্যার পিছিয়ে দেওয়া হল। তথ্যসূত্রে জানা গিয়েছে এসএসসি মামলার দ্বিতীয় শুনানির আগে অন্যান্য মামলার শুনানি ছিল,,, যে কারণে সময় কম থাকায়, আজ এসএসসি মামলার শুনানি হয়নি।

মূলত এই গোটা ঘটনায় আবারও ঝুলে গেল চাকরি হারাদের ভবিষ্যৎ। হাজার হাজার চাকরিজীবী তাকিয়ে আছে সুবিচারের আশায়। ২৬ হাজার বাতিল হওয়া চাকরির মধ্যে অনেক যোগ্য এবং সৎ চাকরিও রয়েছে। সম্প্রতি এই মামলার রায়কে ঘিরে বারে বারে প্রশ্ন উঠছে অযোগ্যদের ছাটাই করতে গিয়ে কোথাও না কোথাও বিচার ব্যবস্থায় যোগ্যরাও পিষে গিয়েছে ( বিশেষ দ্রষ্টব্য – এই বিষয়টি এখ বিচারাধীন। এই বক্তব্যের মধ্য দিয়ে কোনভাবেই আদালতের রায়কে লঘু করার মতলব নেই )। তবে ভারতীয় বিচার ব্যবস্থার উপরে প্রতিটি নাগরিকেরই ভরসা রয়েছে। আর তাই সুবিচারের আশায় যোগ্য এবং সৎ চাকরিজীবীরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *