উত্তাল সমুদ্র! ধেয়ে আসছে ৫০ কিমি বেগে ভয়ংকর কালবৈশাখী, কোন কোন জেলায় বৃষ্টি হবে দেখুন

উত্তাল সমুদ্র! ধেয়ে আসছে ৫০ কিমি বেগে ভয়ংকর কালবৈশাখী, কোন কোন জেলায় বৃষ্টি হবে দেখুন

উত্তাল সমুদ্র!

ধেয়ে আসছে ৫০ কিমি বেগে
ভয়ংকর কালবৈশাখী!

ঝড় জলে থৈ থৈ হবে
দক্ষিণের ৬ জেলা!

অবশেষে কমবে
তাপমাত্রা!

দেখুন তোলপাড় করা
ওয়েদার রিপোর্ট

তাপপ্রবাহের হাত থেকে মুক্তি পেতে চলেছেন, এই খবর ইতিমধ্যেই আপনাদের অবগত। এরই মধ্যে হাওয়া অফিস সূত্রে,,, আরও লেটেস্ট আপডেট দেওয়া হয়েছে। আজ দক্ষিণবঙ্গের পরিস্থিতি সম্পূর্ন পাল্টে যেতে চলেছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর,,,, বঙ্গোপসাগর থেকে, স্থল ভাগে প্রচুর প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। যার ফলে আবাহাওয়ার একটা বিরাট পরিবর্তন ঘটবে। অবশেষে কালবৈশাখীর দাপট দেখতে পাবে।

হাওয়া অফিস সূত্রে খবর আজ থেকেই দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টিপাত হবে। পূর্বাভাস অনুযায়ী, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়ায় ভালো রকম বৃষ্টিপাত হবে। এত দিন ধরে বঙ্গবাসী যে ভয়ংকর গরমে নাজেহাল হয়ে আসছিলেন, এবার এই গরম থেকে রেহাই পাবেন। অস্বস্তিকর দমবন্ধকর, গরম থেকে এবার মুক্তি পাবেন। বৃষ্টিপাতের জেরে দক্ষিণবঙ্গে শীতল হাওয়া বইবে। শুধুমাত্র বৃষ্টিপাতই নয়, একই সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। মঙ্গলবার পর্যন্ত পরিস্থিতি এমনটাই থাকার সম্ভাবনা রয়েছে বলে তথ্য সূত্রে খবর।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও মাঝারি মাপের বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের তাপমাত্রা আগামী বেশ কিছুদিন স্বাভাবিকের চেয়েও ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কম থাকবে। আবহাওয়া দপ্তরের তরফে ৬ থেকে ৭ মে পর্যন্ত, পশ্চিমবঙ্গের উপকূলবর্তি এলাকায়, ঘন্টায় ৪৫ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। সেই কারণে সতর্কবার্তাও জারি করা হয়েছে। বিশেষ করে মৎস্যজীবীদের এবং সমুদ্রের আশেপাশে যারা থাকেন তাদেরকে বিপদমুক্ত স্থানে বিরাজ করতে বলা হয়েছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *