এক ধাক্কায় কমল সোনার দাম! এখন আরও বেশি সস্তা, এখন কিনে রাখলেই বা কি লাভ?

এক ধাক্কায় কমল সোনার দাম! এখন আরও বেশি
সস্তা, এখন কিনে রাখলেই বা কি লাভ?

বিয়ের মরশুমে
এটাই তো সুখবর!

এটাই যে সোনা কেনার
সোনালী সময়!

কতটা কমল
সোনার দাম?

এখন কিনে রাখলেই বা
কি লাভ?

দেখুন

আজ থেকে কিছুদিন আগেও সোনা কেনার কথা ভাবলে মাথা ঘুরে যেত! ক্রেতারা সোনার কেনার বিষয়ে বলতেন, সোনা তো নয় যেন, আগুনেরই গোলা, কিনব কি, হাত। দেওয়ারই সাহস নেই! কিন্তু এখন দেখুন, দামী সোনা এখন সস্তায় বিকোচ্ছে! হুহু করে কমেছে সোনার দাম। এই মুহূর্তে যদি সোনার দামের দিকে তাকান, তাহলে লক্ষ্য করবেন সোনার দামের গ্রাফ অনেকটাই নিম্নমুখী। বিগত দুদিন ধরে ২৪ ক্যারেট সোনার দাম অনেকটাই কমেছে। গ্রাম প্রতি,,, সোনার দাম ৭১০৮ টাকা ধার্য হচ্ছে। ২২ ক্যারাট সোনার দাম দাঁড়িয়েছে ৬৮৬৬ টাকা। ১৮ ক্যারেট সোনার দাম ৫৬৫৮ টাকা। শুধুই কি সোনা? হুরমুড়িয়ে কমেছে রুপোর দামও।

এটাই কিন্তু ক্রেতাদের কাছে দারুন একটা সুযোগ সোনা কেনার। এখন যেহেতু বিয়ের মরসুমও চলছে,,,, তাই পাত্র-পাত্রীরা সোনা দানা বানিয়ে রাখতে পারেন। এই সময় সুন্দর সুন্দর গলার হার, কানের দুল, চুরি, বালা, আংটিও অর্ডার দিয়ে করেন। দাম কম পড়বে। সাশ্রয় হবে। দিল্লি, মুম্বাই, পাটনা সর্বত্র সোনার দামে লাগাম এসেছে। মধ্যবিত্তরা এরকম সুবর্ণ সুযোগের দিকেই তাকিয়ে থাকেন। স্বাভাবিকভাবে মধ্যবিত্তদের জন্য এটা বেশ আনন্দের খবর। সোনা এমন একটি ধাতু যার মূল্য সময়ের সঙ্গে সঙ্গে কেবল বাড়তেই থাকে। কমে না। তাই এই সময় সোনায়, বিনিয়োগ করলে লাভের অংক কষতে পারবেন।

তবে এই সময় সোনা কিনলে আরো অনেক লাভ আপনাদের হতে পারে। যেমন এই মাসে পরপর অনেকগুলো বিয়ের তারিখ রয়েছে, অনেকগুলো শুভ দিন রয়েছে। যদি আপনারা কোনও শুভ কাজের ডাক পান যেমন বিয়ে, অন্নপ্রাশন, আশীর্বাদ। এই ধরনের অনুষ্ঠানগুলোতে আত্মীয়-স্বজনের নিমন্ত্রণ রক্ষার ক্ষেত্রে একটা ছোট্ট সোনার উপহার দিতেই পারেন। সোনার দাম কম থাকা অবস্থায় সোনা উপহার দিতে আপনার গায়েও খুব একটা লাগবে না।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *