যতখুশি এসি চালান, বিল আসবে যৎ সামান্য! হেঁচকে এসি চালালেও বিলের চিন্তা আর করতে হবে না, ফলো করুন এই ১টি গোপন ট্রিকস

যতখুশি এসি চালান, বিল আসবে যৎ সামান্য! হেঁচকে এসি চালালেও বিলের চিন্তা আর করতে হবে না, ফলো করুন এই ১টি গোপন ট্রিকস

যতখুশি এসি চালান,
বিল আসবে যৎ সামান্য!

হেঁচকে এসি চালালেও
বিলের চিন্তা আর করতে হবে না!

তার জন্য ফলো করুন
এই ১টি গোপন ট্রিকস!

যা অনেকেই জানেন না!

দেখুন

এই মূহুর্তে পশ্চিমবঙ্গজুড়ে যে হারে গরম বাড়ছে, তাতে বাড়িতে এসি না লাগিয়ে সত্যিই উপায় নেই। আর এ বছর প্রচুর মানুষ এসি কিনেছেন। বাড়িতে এসি লাগিয়েছেন। তপ্ত রোদের ছ্যাঁকা থেকে বাঁচতে, রাতে একটু শান্তির ঘুম দিতে এসিই যে এখন ভরসা। কিন্তু এসির হাওয়ায় ঘুমানো কি আর চারটি খানি কথা। এসি চালিয়ে একদিকে আরামে ঘুমও যেমন হয় তেমনি অন্যদিকে পকেট কাঁপিয়ে মোটা অঙ্কের টাকাও কষে। সব মিলিয়ে এসি ব্যবহারের ঝক্কি কম নয়। বিপুল খরচা পাতি ব্যাপার থাকে।

তবে চিন্তা করবেন না। আজকে আপনাদের এমন একটি ট্রিকস জানাব, যেটি ব্যবহার করে আপনারা এসিও চালাতে পারবেন। আবার এসির বিলে লাগামও টানতে পারবেন। এই ট্রিকস জানার পর আপনারা ঘন্টার পর ঘন্টা এসি চালাতে পারবেন। কোনও দুশ্চিন্তা ছাড়াই।

বর্তমানে এসির ধরন অনেক পরিবর্তিত হয়ে গিয়েছে। সময় ও উপযোগিতার সাথে তাল মিলিয়ে এখনকার এসিগুলো অনেক বেশি আপডেটেড। বর্তমানে যে সমস্ত এসি পাওয়া যায় সেই সমস্ত এসিগুলোতে এমন কিছু প্রযুক্তি রয়েছে,,,,, যার সাহায্যে এসির বিল সত্যি সত্যি অনেকটাই কমানো যেতে পারে। কিন্তু অধিকাংশ মানুষই জানেন না এই ফেসিলিটিগুলো সম্পর্কে। তাহলে চলুন আপনাদের জানাই সেই সম্পর্কে। আপনার লক্ষ্য করে দেখবেন বর্তমানে বাজারের থেকে আপনারা যে এসিগুলো কিনে এনে ব্যবহার করছেন সেখানে বিভিন্ন ধরনের মোড থাকে। যেমন ড্রাই মো, হিট মোড, স্লিপ মোড, অটো মোড ইত্যাদি। এই মোডগুলোর মধ্যেই লুকিয়ে আছে বিল কমানোর ম্যাজিক ট্রিকস। অনেকেই হয়তো ভাবেন যে এই মোডগুলো এমনি এমনি দেওয়া হয়েছে। আসলে মোড গুলো এসিকে নিয়ন্ত্রণ করার জন্য দেওয়া হয়ে থাকে। এই মোডগুলোর মধ্যে অটো মোড হল বিল কমানোর মোড। এই মোডে রেখে এসি চালালে ইলেকট্রিক বিল ম্যাজিকের মতন সাশ্রয় হয়। আসলে এই মোড ব্যবহার করলে এসি নিজে থেকেই বুঝতে পারে যে, তাকে কিভাবে কাজ করতে হবে। কখন বেশি ঠান্ডা করতে হবে এবং কখন কম ঠান্ডা করতে হবে সেটা এসি নিজে থেকে বুঝতে পারে। আপনাদের জানিয়ে রাখি এসিতে কম্প্রেসার নামক একটি বিষয় থাকে যার উপর ইলেকট্রিক বিলের ওঠা নামা নির্ভর করে। আপনি যখন এসিকে অটো মোডে রাখবেন, তখন এসি নিজেই বুঝে যাবে যে কখন তাকে কতটুকু কম্প্রেসার ব্যবহার করতে হবে এবং করতে হবে না। এই কম্প্রেসারই মূলত ঘরকে ঠান্ডা করে। সত্যি অটো মোড অনেক কার্যকরী। যদি জেনে বুঝে শিখে নিয়ে এটি ইউজ করতে পারেন, সেক্ষেত্রে আপনারই লাভ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *