রেডি রাখুন ছাতা, আর মাত্র কিছু ঘন্টা! শীঘ্রই ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, কোথায় কোথায় পড়বে বৃষ্টি? কী বলল আলিপুর?

রেডি রাখুন ছাতা, আর মাত্র কিছু ঘন্টা! শীঘ্রই ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, কোথায় কোথায় পড়বে বৃষ্টি? কী বলল আলিপুর?

রেডি রাখুন ছাতা,
আর মাত্র কিছু ঘন্টা!

শীঘ্রই ঝমঝমিয়ে নামবে
বৃষ্টি!

এবার খেল দেখাবে
বর্ষা!

ভয়ঙ্কর তাপপ্রবাহ থেকে মিলবে
রেহাই!

কোথায় কোথায় পড়বে বৃষ্টি?
কী বলল আলিপুর?

দেখুন

নাহ আর পারা যাচ্ছে নাহ্! সাংঘাতিক এই গরম আর নেওয়া যাচ্ছে না। ভয়ংকর এই দাবদহে বাড়ির বাইরে পা রাখলেই ঝলসে যাচ্ছে পায়ের পাতা, তীব্র দহনজ্বালা অনুভূত হচ্ছে উন্মুক্ত চামড়ায়! এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আর কিচ্ছু না শুধু চাই এক পশলা বৃষ্টি! এবার সেই বৃষ্টির পূর্বাভাস জানিয়ে দিল আলিপুর হাওয়া অফিস। শীঘ্রই তীব্র গরমের হাত থেকে মিলবে রেহাই। রাজ্যের বিভিন্ন জেলায় জারি হয়ে গেল বৃষ্টির পূর্বাভাস। খুব শীঘ্রই বাংলার গরম মাটি ঠান্ডা হবে। দমন হবে ৪৫ ডিগ্রির চোখ রাঙানি।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, আগামী সপ্তাহের ৬ থেকে ৭ তারিখের মধ্যেই দক্ষিণ বঙ্গের প্রায় সমস্ত জেলাতেই তুমুল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে,,,, বজ্রবিদ্যুৎ সহ বিদ্যুৎ চমকে চমকে বৃষ্টিপাত হবে বলে জানা গিয়েছে। দক্ষিণ বঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতে ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া, মুর্শিদাবাদ এবং বীরভূম এই ছয় জেলায় ঝমঝমিয়ে বৃষ্টিপাত হবে। আর এই বৃষ্টিপাত গরম থেকে অনেকটাই রেহাই দেবে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টিপাতের ব্যাপক সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিংপং এ ভালো রকম বৃষ্টিপাত হবে। বৃষ্টিপাতের ফলে সেখানকার তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই কমে যাবে।

এবার দেখুন কলকাতা সম্পর্কে কি জানা গিয়েছে। শহর কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী সপ্তাহের 6 থেকে 7 তারিখের মধ্যেই কলকাতার তাপমাত্রা অনেকটাই স্বাভাবিক হবে। কলকাতার গরম বাতাস অনেকটাই শীতল হবে। মহানগরের বাসিন্দারা বাড়ি থেকে অনেকটাই শান্তিতে বেরোতে পারবেন। সূর্যের তেজ অনেকটাই স্থিতিশীল হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *