হঠাৎ কোথায় হারিয়ে গেলেন অনুব্রত মন্ডল? তিনি কি ইতিহাস হয়ে গেলেন নাকি? বৈশাখের গরমে কি করছেন জেলে?

হঠাৎ কোথায় হারিয়ে গেলেন অনুব্রত মন্ডল? তিনি কি ইতিহাস হয়ে গেলেন নাকি? বৈশাখের গরমে কি করছেন জেলে?

হঠাৎ কোথায় হারিয়ে গেলেন
অনুব্রত মন্ডল?

তিনি কি ইতিহাস
হয়ে গেলেন নাকি?

বৈশাখের গরমে কেমন আছেন
বীরভূমের বাদশা?

তিহার জেলে
কীভাবে কাটাচ্ছেন সময়?

দেখুন

বঙ্গরাজনীতিতে অত্যন্ত চর্চিত নাম অনুব্রত মন্ডল। তবে এই মুহূর্তে কোথাও গিয়ে যেন নামটা বেশ আবছা হয়ে আসছে। এমনটা কেন বলছি বলুন তো? বলছি এই কারণে, ভোট মরশুমে আচমকা অনুব্রত মন্ডল ওরফে কেষ্ট মন্ডলের নামটা যেন এক্কেবারে হারিয়ে যেতে বসেছে। খুব একটা কানে বাজছে না বীরভূমের বেতন বাদশার নাম। বর্তমানে গরু পাচার মামলায় জেলের ঘানি টানছেন বীরভূমের এই বাঘ। ২০২২ সালে গরু পাচার মামলায় আটক করা হয় কেষ্ট মন্ডলকে। অবৈধ সম্পত্তি, বেআইনী কাজ কারবার ভুঁড়ি ভুঁড়ি অভিযোগ পাওয়া যায় অনুব্রত মন্ডলের নামে।

চলতি বছর লোকসভা ভোটে বীরভূমে, অনুব্রত মন্ডলের অনুপস্থিতি হারে হারে টের পাওয়া যাচ্ছে। এর আগে বীরভূমে, ভোটের মরশুমে দৌড়দণ্ডপ্রতাপ এই নেতার প্রভাব লক্ষ্য করা যেত। বিশাল বাহিনী নিয়ে প্রচার চালাতেন কেষ্ট মন্ডল। কিন্তু এখন অনুব্রতহীন বীরভূম খা খা করছে। শুধু তাই নয়, বীরভূমে এখন পদ্ম ফুল ফুটতে আরম্ভ করেছে। তবে এত কিছুর মাঝেই প্রশ্ন থাকছে, কেমন আছেন কেষ্ট মন্ডল? জেলের ভিতর কেমন কাটছে দিনকাল?

তিহার জেলের যাওয়ার পর থেকেই খুব একটা ভালো নেই বীরভূমের কেষ্ট দা। শরীর অনেকটাই ভেঙে পড়েছে। আটক হওয়ার পর থেকেই,,, অনুব্রত মণ্ডলের শেষ যে সমস্ত আপডেট রয়েছে , সমস্ত আপডেট থেকেই তার শরীর খারাপ এর তথ্য উঠে এসেছে। পাইলস থেকে শুরু অন্ড কোষের সমস্যা সব মিলিয়ে শারীরিক ধকলের মধ্যেই যাচ্ছেন তিনি। মাঝে হুইল চেয়ারে করে অনুব্রত মন্ডলকে নিয়ে যাওয়া হয় স্বাস্থ্য কেন্দ্রে। সেই সময়ও তিনি শরীর খারাপের কথা জানান।

তবে বৈশাখের গরমের অনুব্রত মণ্ডলের অবস্থা আরো খারাপ। এক কাকে এসি, কুলার ছাড়া চলতে পারতেন না। এখন তিহার জেলের ছোট্ট একটা কামরায় পড়ে থাকেন। এসি তো দূর, নেই কোনো ফ্যান! নিয়ম অনুযায়ী জেলের ভিতরে কোনও সিলিং ফ্যান থাকে না। ফল স্বরূপ তীব্র গরমে স্ট্যান্ড ফ্যান দিয়ে হাওয়া খাচ্ছেন অনুব্রত মন্ডল। প্রভাবশালী বলে পাচ্ছেন না কোনো বাড়তি সুবিধা। অন্যান্য কয়েদিদের মত করেই খাওয়া দাওয়া সব কিছু। গরমে আইসক্রিম কিংবা ঠান্ডা পানীয় খাওয়ার সুযোগ করেন এমনটা নয়!!!!!

অনেকবার জামিনের আবেদন করলেও মেলেনি সুরাহা! বর্তমানের জামিনের পথ চেয়ে তিহার জেলে অপেক্ষারত বীরভূমের কেষ্ট মন্ডল


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *