আর যাবে না কারেন্ট! বন্ধ ঘন ঘন লোড শেডিং, গরম বাড়লেও কারেন্ট নিয়ে হবে না সমস্যা

আর যাবে না কারেন্ট! বন্ধ ঘন ঘন লোড শেডিং, গরম বাড়লেও কারেন্ট নিয়ে হবে না সমস্যা

আর যাবে না
কারেন্ট!

বন্ধ ঘন ঘন
লোড শেডিং!

গরম বাড়লেও
কারেন্ট নিয়ে হবে না সমস্যা!

বিরাট সিদ্ধান্ত
বিদ্যুৎ মন্ত্রীর!

দেখুন

বৈশাখের দহন জ্বালায় প্রাণ যায় যায় অবস্থা! বাড়ি থেকে বেরোলেই যেন মনে হচ্ছে জ্বলন্ত সূর্য নিজে এসে গায়ে ছ্যাঁকা দিয়ে যাচ্ছে! রাস্তায় দাঁড়িয়ে নিঃশ্বাস নিলেও, অনুভূতি হচ্ছে নিঃশ্বাসটাও যেন গরম হয়ে গিয়েছে। এদিকে দিনের বেলায় রাস্তায় বেরিয়ে, দীর্ঘক্ষণ চোখ খোলা রাখলে মনে হচ্ছে চোখ জ্বলছে! সব মিলিয়ে গরমের তান্ডবের বাঁচা দায় হয়ে দাঁড়িয়েছে! আর এমন গরম পড়ছে, এসি, কুলার, ফ্যানও কাজ করা বন্ধকরে দিয়েছে। কোনভাবেই এই গরমকে মোকাবিলা করা যাচ্ছে না। আর এইসবের মাঝখানেই ঝামেলা পাকাতে হাজির হয় লো ভোল্টেজ আর লোডশেডিং। অন্তত বিগত কিছুদিন ধরে আপনারা লক্ষ্য করেছেন নিশ্চয়,,,, শহর জুড়ে ঘন ঘন লোডশেডিং আর লো ভোল্টেজের কারণে বিপাকে পড়তে হচ্ছে ,,, সাধারণ মানুষকে। সাংঘাতিক এই গরমে বিদ্যুতের চাহিদা মেটাতে গিয়ে, রীতিমত হিমশিম খেয়ে যাচ্ছে বিদ্যুৎ কেন্দ্রগুলো যার ফলে এই অবস্থা।

কিন্তু বিষয় হল বিদ্যুৎ বিভ্রান্তির এই সমস্যা তো লাগাতার চললে মুশকিল! মানুষের ভোগান্তির শেষ থাকবে না। এই সমস্ত বিচার বিবেচনা করে সম্প্রতি, রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী, সি ই এস সি ও রাজ্য বিদ্যুৎ বন্টন নিগমের সঙ্গে একটি বৈঠক সম্পন্ন করেছেন। যেখানে উঠে এসেছে বৈশাখের এই তীব্র দাবদহেও কিভাবে বিদ্যুৎ সরবরাহ সঠিকভাবে বজায় রাখা যায় সেই বিষয়টি। সেখানেই বিদ্যুৎ বিভ্রান্তি মোকাবিলার জন্য দুর্দান্ত কিছু সিদ্ধান্তের কথা উঠে আসে।।

বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস জানান বিদ্যুতের ঘাটতি মোকাবিলা করার জন্য তাদের কাছে ৪৫০ টির মতো জেনারেটর রয়েছে। শহরের কোথাও বিদ্যুতের ঘাটতি দেখা দিলে এই ৪৫০ টি জেনারেটর সাহায্যে বিদ্যুতের ঘাটতি মোকাবেলা করা হবে। একই সঙ্গে বিদ্যুৎ মন্ত্রী,,, বিদ্যুৎ দপ্তরে মোবাইল ভ্যান এবং বৈদ্যুতিক সংকট মোকাবিলার জন্য লোকবল বাড়ানোর কথা বলেছেন। বিদ্যুৎ মঞ্চে আরও বিশ্বাস আরো জানান সাধারণ মানুষের কথা ভেবে বিদ্যুৎ সরবরাহ আরো কিভাবে সাবলীল করা যায় সেই বিষয়ে নজরদারি দেওয়া হবে। আমজনতা যাতে ভয়ংকর এই গরমের মধ্যে লোডশেডিং এর কারণে কষ্ট না পায় সে বিষয়টি যত্ন সহকারে দেখা হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *