রচনা ব্যানার্জীরও দুটো বিয়ে!

Title: রচনা ব্যানার্জীরও দুটো বিয়ে! একজনেরও সাথে টেকেনি সংসার! কেনও একটিও বিয়ে টেকেনি?

 

Focus:

অভিনেত্রী রচনা ব্যানার্জী করেছেন

একসাথে দুটো বিয়ে!

 

ঘুরেছেন দুবার সাতপাঁক !

 

কিন্তু একজনেরও সঙ্গে

টেকেনি সংসার !

 

চেনেন অভিনেত্রীর

দুই প্রাক্তন স্বামীকে?

 

কি করেন তাঁরা?

 

কেনও বারবার স্বামী সুখ থেকে

বঞ্চিত হতে হলো তাকে?

 

দেখে নিন

রচনা ব্যানার্জীর

বিবাহিত জীবনের কাহিনী

 

Body:

বাংলা ইন্ডাস্ট্রির স্বনামধন্য অভিনেত্রী রচনা ব্যানার্জী! তিনি শুধু সফল অভিনেত্রীই নন, একজন সফল সঞ্চালিকাও। বড় পর্দা থেকে বিদায় জানালেও এখনও টেলিভিশনের পর্দা থেকে বিদায় জানাননি তিনি। প্রায় একযুগ ধরে দিদি নম্বর ওয়ানের সঞ্চালনা করছেন তিনি। দিদি নম্বর ওয়ানের হাত ধরে প্রতিদিন পাঁচটা বাজলে সকলের ঘরে ঘরে পৌঁছে যান অভিনেত্রী। কিন্তু এখন সঞ্চালিকা, অভিনেত্রী এসব চরিত্র অতীত। এখন রচনা ব্যানার্জীর নতুন পরিচয়! তিনি এখন একজন হেভিওয়েট নেত্রী। ২৪-এর লোকসভা ভোটে হুগলীর টাফ ফাইটে তৃণমূলের প্রার্থী তিনি। প্রার্থী হওয়ার পর থেকেই সকলের চোখ এখন রচনা ব্যানার্জীর দিকে। তাকে নিয়ে শুরু হয়েছে জোরদার চর্চা। বিশেষ করে তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে এখন সবচেয়ে বেশি চর্চা হচ্ছে। একজন অভিনেত্রী হিসেবে তিনি দশে দশ পাবেন, এমনকি সঞ্চালিকা হিসেবেও তিনি দশে দশ পাবেন। কিন্তু একজন স্ত্রী হিসেবে তাঁর নম্বর কত পাওয়া উচিত। আর এই প্রশ্ন করার কারণ হচ্ছে আজও টলিপাড়ায় কান পাতলে অভিনেত্রীর বৈবাহিক সম্পর্ক নিয়ে কানাঘুষো শোনা যায়। অভিনয় করাকালীনই তিনি একাধিক পুরুষের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন এমনটাও শোনা যায়। শুধু প্রেম নয় জীবন জুড়ে রয়েছে দু-দুটি বিয়ের গল্প। তবে কোনও বিয়েই তার জীবনে সুখ আনতে পারেনি।

রচনা ব্যানার্জীর এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি ম্যারেড কিন্তু *হ্যাপিলি ম্যারেড* কাপেল নয়। যদিও এর নেপথ্যে কারণ রয়েছে। নব্বই দশকের অভিনেত্রী সকলকে একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন। হিন্দি থেকে শুরু করে বাংলা, ওড়িয়া, তেলেগু সবেতেই দাপিয়ে বেড়িয়েছেন তিনি। কিন্তু সিনেমায় তিনি সুখী বউ হলেও বাস্তবে একেবারেই নয়। রচনা ব্যানার্জীর অভিনয়ের ক্যারিয়ার শুরু হয় ওড়িয়া ইন্ডাস্ট্রির হাত ধরে। আর এখানে কাজ করাকালীন তাঁর আলাপ হয়  এক সুদর্শন যুবকের সঙ্গে। এমনকি তাকে দেখে তিনি মনও দিয়ে বসেন । এই ব্যক্তি আর কেউ নন ইনি হচ্ছেন অন্যতম জনপ্রিয় অভিনেতা সিদ্ধান্ত মহাপাত্র। দুজনে একসাথে অনেক ছবি করেছেন। তাদের জুটিও সেইসময় সকলের নজরও কাড়ে। প্রথমে তারা ছিলেন দুজন ভালো বন্ধু। কিন্তু সেই বন্ধুত্ব ধীরে ধীরে প্রেমের দিকে গড়ায়। শুটিংফ্লোরেই একে অপরকে মন দিয়ে বসেন। লোকচক্ষুর আড়ালে চুটিয়ে তারা প্রেম চালিয়ে যান। কিন্তু দীর্ঘদিন প্রেম করার পর দুজনে সিদ্ধান্ত নেন বিয়ে করার । তথ্যসুত্রে জানা যায় ২০০৪ সালে বাড়ির মতেই দুজনে ধুমধাম করে বিয়ে করেন। কিন্তু বিয়ের এক বছর কাটতে না কাটতেই ডিভোর্স হয়ে যায় তাদের। জানা যায় ব্যক্তিগত সমস্যা থাকায় তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। এরপর তিনি কলকাতায় ফিরে টলিউডে কাজ করতে থাকেন।

আর এই সময় অভিনেত্রীর জীবনে আসেন প্রবাল বসু। ২০০৭ সালে প্রবাল বসুর সঙ্গে দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসেন তিনি। বেশ ভালোই চলছিল তাদের সংসার। দুজনের ঘর আলো করে আসে রৌনক। স্বামী, পুত্রকে নিয়ে দিব্যি কাটাচ্ছিলেন দিন। কিন্তু হঠাতই তাদের সংসারে ভাঙ্গন ধরতে দেখা যায়। ২০১৭ সালে তারা আলাদা হয়ে যায়, কিন্তু ছেলের কথা ভেবে তিনি প্রবাল বসুকে ডিভোর্স দেন না । তবে ঠিক কি কারনে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয় সে সম্পর্কে সঠিক কোনও তথ্য পাওয়া যায়নি। তবে অভিনেত্রী রচনা ব্যানার্জী এখন তাঁর একমাত্র পুত্রকে নিয়ে বেশ সুখেই আছেন। তাছাড়া এখন তো তিনি ভোটের কাজে ব্যস্ত। দিদি নম্বর ওয়ান, সামনে ভোট, তার উপর ছেলের দেখভাল সব মিলিয়ে তিনি এখন তুমুল ব্যস্ত।

 

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *