কাগজ কুড়ানির ঝুপড়ি ঘরে চলছে এসি! দিব্যি খাওয়া হচ্ছে, ঠাণ্ডা ঠাণ্ডা হাওয়া!

কাগজ কুড়ানির ঝুপড়ি ঘরে চলছে এসি! দিব্যি খাওয়া হচ্ছে, ঠাণ্ডা ঠাণ্ডা হাওয়া!

কাগজ কুড়ানির ঝুপড়ি ঘরে
চলছে এসি!

দিব্যি খাওয়া হচ্ছে,
ঠাণ্ডা ঠাণ্ডা হাওয়া!

হুকিং করেই চলছে
গোটা কর্মকান্ড!

যা দেখে থ
মেয়র ফিরহাদ হাকিম

সামান্য একজন রাস্তার কুড়ানি! রাস্তা থেকে প্লাস্টিকের বোতল, ময়লা কুড়িয়ে চলে সংসার। সেই কুড়ানির ঘরে কিনা চলছে, ফ্রিজ টিভি এমনকি এসিও। সম্প্রতি কলকাতাতেই এমন দৃশ্য ধরা পড়েছে। আর যা দেখে রীতিমতো জিভে কামড় পরেছে মেয়র পরিষদের!

একেবারে মধ্য কলকাতার ৫১ নম্বর ওয়ার্ডে, এভাবেই ঝুপড়িতে এসি, ফ্রিজ, কুলার, টিভি চালিয়ে দিন যাপন করছেন রাস্তার কাগজ কুড়ানিরা। অভিযোগ,,,,, দিনের পর দিন হুকিং করে অর্থাৎ বিদ্যুৎ চুরি করে এই ধরনের অবৈধ কাজকর্ম চালাচ্ছেন কুড়ানিরা। একদিন দুদিন নয় বছরের পর বছর এভাবেই বিদ্যুৎ চুরি করে এসি চালিয়ে দিব্যি নাক ডাকছেন রাস্তার ধারের ময়লা কাগজ কুড়ানিরা। আর এভাবে যে রাস্তার কুড়ানিরা বিদ্যুৎ চুরি করছেন, এর ফলে যে কোনও সময় মারাত্মক বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। কাগজ কুড়ানিদের এভাবে অবৈধ বিদ্যুৎ সংযোগের কারণেই শহরে বিদ্যুতের ঘাটতি দেখা যায়। এমনকি কাগজ কুরানিরা লাইটপোস্ট থেকে বিপদজনকভাবে যে বিদ্যুৎ চুরি করে তার ফলে বর্ষা কালে বিদ্যুৎ পৃষ্ট হয়ে মারা যাওয়ার ঘটনা ঘটে।

রাস্তার ঝুপড়ি বাসীদের এই বিদ্যুৎ চুরির ঘটনা ইতিমধ্যেই কলকাতার মেয়রহাত হাকিমের কানে পৌঁছে গিয়েছে। তিনি এই ঘটনায় অত্যন্ত বিরক্তি এবং হতাশা প্রকাশ করেছেন। এছাড়াও খুব শীঘ্রই যাতে শহরের সমস্ত লাইট পোস্ট এবং বৈদ্যুতিক বাক্স যাতে খতিয়ে দেখা হয় তারও নির্দেশ দিয়েছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *