কিভাবে এসএসসি মামলায় যোগ্য অযোগ্যদের বাছাই করা হবে? কারা সৎ পথে চাকরি পেয়েছেন? আর কারা অসৎ পথে চাকরি পেয়েছেন?

কিভাবে এসএসসি মামলায় যোগ্য অযোগ্যদের বাছাই করা হবে? কারা সৎ পথে চাকরি পেয়েছেন? আর কারা অসৎ পথে চাকরি পেয়েছেন?

কিভাবে এসএসসি মামলায়
যোগ্য অযোগ্যদের বাছাই করা হবে?

কারা সৎ পথে চাকরি পেয়েছেন?
আর কারা অসৎ পথে চাকরি পেয়েছেন?

যোগ্যরা কি সত্যিই
চাকরি ফেরত পাবে?

টানটান উত্তেজনা
আদালতের রায়ে

দেখুন

এই মুহূর্তে এসএসসি দুর্নীতি মামলায় তোলপাড় গোটা বাংলা। আপনারা ইতিমধ্যেই জানেন যে, সম্প্রতি ২০১৬ সালের এসএসসির সম্পূর্ণ নিয়োগ বাতিল করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। যার জেরে একসঙ্গে একই লগ্নে চাকরি হারিয়েছে ২৬ হাজার মানুষ। এক লহমায়, বেকার হয়েছ ২৬০০ চাকরিজীবী। এই ঘটনার পরপর রীতিমতো হাউমাউ করে কাঁদতে শুরু করে দিয়েছেন চাকরিজীবীরা। দিশেহারা শয়ে শয়ে চাকরিজীবী। এনারা ভেবে কুল কিনারা পাচ্ছেন না কি করবেন! এই ছাব্বিশ হাজার চাকরি হারাদের মধ্যে থেকে একাংশের অভিযোগ, কলকাতা হাইকোর্টের রায় একেবারেই অযৌক্তিক। তাদের মতে, কলকাতা হাইকোর্টের এই রায়,,,, অযোগ্যদের পাশাপাশি যোগ্য ক্যানডিডেটদেরও চাকরি কেড়ে নিয়েছে। অযোগ্যদের ছাটাই করতে গিয়ে যোগ্যদেরও ছাটাই করে ফেলেছে। অর্থাৎ চাল থেকে নুড়ি ও কাঁকর আলাদা করতে গিয়ে,, উল্টে চাল ও কাঁকড় একই সঙ্গে গুলিয়ে ফেলেছে কলকাতা হাইকোর্ট,,,এমনটাই মনে করছেন চাকরি হারারা।

এদিকে,,,,, কলকাতা হাইকোর্টের চাকরি বাতিলের রায়কে চ্যালেঞ্জ করে, সুপ্রিম কোর্টে যায় রাজ্য, এসএসসি, মধ্যশিক্ষা পর্ষদ। তবে দুর্ভাগ্যের বিষয় সুপ্রিম কোর্টের তরফে কোন সহযোগিতা পায়নি রাজ্য এসএসসি মধ্যশিক্ষা পর্ষদ। সুপ্রিম কোর্টের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, কলকাতা হাইকোর্টের চাকরি বাতিলের রায় কোন প্রকার স্থগিতাদেশ দেওয়া যাবে না। একইসঙ্গে এসএসসি মধ্যশিক্ষা পর্ষদ কে ভৎসনা করে জিজ্ঞাসা করা হয় – এসএসসির মতো নিয়োগে যেখানে ও এম আর সিট নষ্ট করা হয়েছে,,, সেখানে কিভাবে যোগ্য এবং অযোগ্যদের বাছাই করা হবে???? কোন যুক্তিতে কে যোগ্য এবং কে অযোগ্য তার ব্যাখ্যা দেওয়া হবে?????

স্বাভাবিকভাবেই সুপ্রিম কোর্টের এই রায়ে,,,, যথেষ্ট বড় ধাক্কা পেয়েছে চাকরি হারারা। চাকরি হারাদের অনেকেই সজোরে প্রতিবাদ জানাচ্ছেন। তাদের অনেকেরই বক্তব্য গুটি কয়েক অযোগ্যদের জন্য সিংহভাগ যোগ্য চাকরিজীবীদের আজ চাকরিহারা হতে হয়েছে। সত্যি এই গোটা ঘটনা এই মুহূর্তে হাজার হাজার চাকরি প্রার্থীর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলছে! বারে বারে সংশয় থেকে যাচ্ছে যোগ্য এবং অযোগ্য চাকরিপ্রার্থীদের কি আদৌ পৃথক করা যাবে?


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *