ঝড় বৃষ্টির কাউন্ট ডাউন শুরু! আর মাত্র ৫ দিন, এরপরেই ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা?

ঝড় বৃষ্টির কাউন্ট ডাউন শুরু! আর মাত্র ৫ দিন, এরপরেই ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা?

ঝড় বৃষ্টির
কাউন্ট ডাউন শুরু!

আর মাত্র ৫ দিন,
এরপরেই ঝমঝমিয়ে নামবে বৃষ্টি!

হুহু করে ডুকছে জলীয় বাষ্প,
বৃষ্টি এবার অনিবার্য!

বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিতে ভিজবে
কোন কোন জেলা?

দেখুন

অবশেষে স্বস্তির খবর শোনাল আলিপুর হাওয়া অফিস। খুব শীঘ্রই বৃষ্টিতে ভিজতে চলেছে বাংলার মাটি। আর মাত্র কটা দিন তারপরেই আবহাওয়া বিরাট খেল দেখাবে। আপনারা জানেন যে,, ইতিমধ্যেই গত ৫০ বছরের রেকর্ড ভেঙ্গে চুরমার করে দিয়েছে বৈশাখের গরম। একাধিক রাজ্যে ভয়াবহ তাপ প্রবাহের কারণে লাল সর্তকতাও জারি করা হয়েছে। এবার এই দহনজ্বালা থেকে নিস্তার পেতে চলেছে বঙ্গবাসী। বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দপ্তর।

হাওয়া অফিস সূত্রে খবর ৫ই মে’র পর থেকে আবাহাওয়ার মুড ব্যাপক বদলে যেতে পারে। আগামী ৫ই মের পর থেকে,,,, দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। বিশেষ করে দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ব্যাপক ঝড় বৃষ্টির পূর্বাভাস মিলেছে।

সূত্রের খবর মারফত জানা গিয়েছে, সাগর থেকে জলীয় বাষ্প রাজ্যে ঢোকা শুরু করেছে। যার ফলে বজ্রগর্ভ মেঘ তৈরি হয়ে বৃষ্টিপাতের সম্ভাবনা জোরালো হচ্ছে। এক্ষেত্রে জানিয়ে রাখি কলকাতার বাসিন্দারাও কিন্তু গরমের হাত থেকে রেহাই পেতে চলেছেন। কলকাতা এবং কলকাতার সংলগ্ন অঞ্চলগুলোতেও ভারী বৃষ্টিপাতের রূপরেখা দেখা যাচ্ছে। আলিপুর হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে ৫ই মে’র পর থেকে তাপমাত্রার পারদ অনেকটাই নামবে। যে ভয়ংকর তাপ প্রবাহ বিগত কিছুদিন ধরে বাঙালি সহ্য করছে, সেই ভয়ংকর তাপমাত্রা থেকে কিছুটা রিলিফ পাবে।

তবে এই শীতল এবং আরামদায়ক আবহাওয়া ঠিক কতদিন পর্যন্ত থাকবে সেই নিয়ে এখনো কিছু জানানো হয়নি হাওয়া অফিস সূত্রে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *