অবশেষে মিলল বৃষ্টির পূর্বাভাস! লাগাতার গরমের মাঝে এলো বৃষ্টির ফাটাফাটি সুখবর, ধেয়ে আসছে সাংঘাতিক কালবৈশাখী

অবশেষে মিলল বৃষ্টির পূর্বাভাস! লাগাতার গরমের মাঝে এলো বৃষ্টির ফাটাফাটি সুখবর, ধেয়ে আসছে সাংঘাতিক কালবৈশাখী

অবশেষে মিলল
বৃষ্টির পূর্বাভাস!

লাগাতার গরমের মাঝে এলো
বৃষ্টির ফাটাফাটি সুখবর!

আর নেই দেরী!

ধেয়ে আসছে
কালবৈশাখী!

জমজমিয়ে ফেলবে
স্বস্তির বৃষ্টি!

২ দিনের মধ্যেই
কমে যাবে সম্পূর্ন গরম!

রাতারাতি কমবে
দম ফাটানো গরম!

কবে? কবে?
কোথায়? কোথায়?
বৃষ্টি হবে?

দেখুন

এই মুহূর্তে গোটা বাংলা জুড়ে বইছে তীব্র দাবদাহ। সামান্য বৃষ্টির দেখা নেই। রাস্তা ঘাটে বৃক্ষ নিধনের ফলে ছায়া পর্যন্ত নেই। ঘড়ি ধরে গরমের পারদ যেন প্রতিদিন বেড়েই চলেছে। কখনও ৩৯ ডিগ্রি, কখনও ৪২ ডিগ্রি! আবার কখনও এই পারদ ৪৫ ডিগ্রি ছাড়িয়ে যাওয়ার অতিক্রম। এহেন অবস্থায় এবার কিছুটা স্বস্তির খবর শোনাল আবাহাওয়া দপ্তর। আসন্ন নতুন মাস অর্থাৎ মে মাসেই আশীর্বাদের বৃষ্টি জুটবে বাংলার কপালে। অবশেষে হাঁসফাঁস গরমের হাত থেকে রক্ষা পাবে বঙ্গবাসী। শীঘ্রই শুরু হবে কাল বৈশাখীর দাপট। বাংলার মানুষ এত দিন এই খবর শোনার অপেক্ষায় প্রহর গুনছিল।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর,,,,, আগামী শনিবার থেকেই বাংলার আবহাওয়া পাল্টে যাবে। তাপমাত্রার পারদ অনেকটাই কমবে। আগামী শনিবার থেকেই বঙ্গের বিভিন্ন জেলায় জেলায় ঝড় বৃষ্টির ব্যাটিং শুরু হবে। মোটামুটি ৪ তারিখ থেকে ৭ তারিখ পর্যন্ত বেশ ভালো রকমের বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। বিশেষ স্বস্তির খবর রয়েছে দক্ষিণ বঙ্গের জন্য।
দক্ষিণ বঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের আভাস মিলেছে।

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, হাওড়া, পূর্ব বর্ধমান, নদিয়া ও মুর্শিদাবাদে ভারী ঝড়ো হাওয়া সমেত বৃষ্টিপাত হবে। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, এই কালবৈশাখীর দাপট দীর্ঘস্থায়ী না হলেও, এর জেরে গরমের দাপট অনেকটাই কমবে।

তবে হাওয়া অফিস সূত্রে, বৃষ্টিপাতের সুখবর এর পাশাপাশি দুঃসংবাদও দেওয়া হয়েছে। আর দুঃসংবাদটি হল, এই শীতল আরামদায়ক আবাহাওয়া বেশি দিন স্থায়ী হবে না। কারণ আগামী সপ্তাহের পরেই, পুনরায় তাপ প্রবাহ পাল্লা দিয়ে বাড়বে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *