জানেন ? অভিনেত্রী রচনা ব্যানার্জী কত টাকার মালিক ?  

জানেন ? অভিনেত্রী রচনা ব্যানার্জী কত টাকার মালিক ?

 

জানেন ?

 

অভিনেত্রী রচনা ব্যানার্জি

কত টাকার মালিক ?

 

ব্যাঙ্ক ঠাসা টাকা , বড় বড় গাড়ি ,

বিলাসবহুল বাড়ি , সিন্দুক ভর্তি গয়না কি না নেই !

 

মিস ক্যালকাটার সম্পত্তির বহর দেখলে

আপনি খামোশ হয়ে যাবেন !

 

দেখে নিন তৃনমূল প্রার্থী রচনা ব্যানার্জি

ধন কুবেরের তালিকা

 

রচনা ব্যানার্জি …………… এনাকে আর আলাদা করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই । বাংলার দিদিকে আজও এক নামে গোটা টলিপাড়া চেনে। তবে তিনি এখন শুধু অভিনেত্রী নন বাংলার নেত্রীও বটে । সিনেমার গণ্ডি ছেড়ে তিনি এখন তৃণমূলের হেভিওয়েট প্রার্থী। ২৪ এর লোকসভা ভোটে তিনি হুগলীর হয়ে লড়াই করছেন। হুগলীতে প্রার্থী হওয়ার পর থেকে তাকে নিয়ে জল্পনার পারদ যেন একটু বেশিই বেড়ে গিয়েছে । তবে এই জল্পনার মাঝে একটি প্রশ্ন বার বার উঠে আসছে । সেটি হচ্ছে বাংলার অভিনেত্রী তথা নেত্রী রচনা ব্যানার্জি  ঠিক কত টাকার মালিক ?  তবে তার সম্পত্তির তালিকা যে বেশ বড় তা ভালোভাবেই বোঝা যায় । তিনি শুধু বক্স অফিসে হিট ছবি দিয়েছেন এমনটা নয় …………… সেই সাথে নিজের লক্ষ্মীর ভাণ্ডারও ভরিয়েছেন । অভিনেত্রীর সম্পত্তির বহর দেখলে আপনার জিভ খসে পড়বে ।

নিয়ম অনুসারে ভোটের আগে সকল নেতা- নেত্রীদের হলফনামা পেশ করতে হয় । আর এই নিয়ম থেকে বাদ যাননি রচনা ব্যানার্জিও । সম্প্রতি তিনি নির্বাচন কমিশনের কাছে নিজের হলফনামা পেশ করেছেন। হলফনামা অনুযায়ী জানা গিয়েছে , অভিনেত্রীর বার্ষিক আয় সম্পর্কে।  ২০২১-২২ অর্থবর্ষে তাঁর বার্ষিক আয় ছিল ২ কোটি ৪১ লাখ ৩১ হাজার ৩৮০ টাকা । ২০২২-২৩ -এ বার্ষিক আয়ের পরিমাণ এসে দাঁড়িয়েছে ৩ কোটি ১১ লাখ ২২ হাজার ৮০ টাকা। অর্থাৎ এক লাফে আরও এক কোটি টাকা বেড়ে গিয়েছে । এমনকি হলফনামা পেশ করার সময় তাঁর হাতে নগদ ছিল প্রায় ১.৫ লাখ টাকা । এখানেই শেষ নয়, অভিনেত্রীর নামে চারটি সেভিংস অ্যাকাউন্টও রয়েছে। প্রায় প্রতিটি অ্যাকাউন্টেই বেশ মোটা অঙ্কের টাকা জমা। তবে কোন  অ্যাকাউন্ট কত টাকা জমা রয়েছে সেই সম্পর্কে কিছু জানা যায়নি । এছাড়াও নিজের নাম রয়েছে পিপিএফ অ্যাকাউন্ট।   এমনকি পোস্ট অফিসের পাঁচটি স্কিমেও টাকা বিনিয়োগ করেছেন । তিনি শুধু একজন দক্ষ অভিনেত্রীই নন , একজন স্মার্ট বিনিয়োগকারী বটেও । তথ্যসূত্রে জানা গিয়েছে ৭২ টি শেয়ারে তিনি টাকা বিনিয়োগ করেছেন। আর এখান থেকেও তিনি বেশ মোটা অঙ্কের টাকা পেয়ে থাকেন ।

এতো গেলো শুধু টাকার বহর ………… এরপর চোখ রাখি রচনা ব্যানার্জির সম্পত্তির তালিকায় । অভিনেত্রীর সম্পত্তি দেখলে আপনার চোখ আকাশে উঠে যাবে। নিজের নামেই রয়েছে দুটি গাড়ি । ২০১৯ সালে একটি গাড়ি কেনেন, সেইসময় গাড়িটির মূল্য ছিল ৮ লাখ ৬৩ হাজার টাকা । এরপর  ২০২২ সালে  ১১ লাখ ১৯ হাজার ৯০০ টাকার বিনিময়ে আরও একটি গাড়ি কেনেন । এছাড়াও অভিনেত্রীর নামে রয়েছে বিলাসবহুল বাড়ি, বেশ কয়েকটি ফ্ল্যাট , বাংলো সহ আরও কয়েকটি জমি । তবে কোন জমির কত মূল্য সেই সম্বন্ধে সঠিক তথ্য পাওয়া যায়নি । এছাড়াও নিজের নামে রয়েছে ৯৫৫ গ্রামের সোনা। যার মূল্য প্রায় ৪৮ লাখের কাছাকাছি । সব মিলিয়ে অভিনেত্রীর অস্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ১৮ কোটি ১৬ লক্ষ ৭১ হাজার ৭৭৩ টাকার কাছে । শুধু অস্থাবর সম্পত্তিই নয় ১৪ কোটি ৭০ লক্ষ ৫৪ হাজার ৩৫১ টাকার স্থাবর সম্পত্তির মালকিনও তিনি । বাংলার দিদি রচনা ব্যানার্জি যে তৃণমূলের একজন কোটিপতি প্রার্থী একথা আর বলতে বাকি  রাখে না ।

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *