জানেন ? হেভিওয়েট নেতা কল্যাণ ব্যনার্জী মোট কত টাকার মালিক !

জানেন ? হেভিওয়েট নেতা কল্যাণ ব্যনার্জী মোট কত টাকার মালিক ! তৃণমূলের কল্যাণে বেড়েছে কল্যাণ বাবুর আয় উন্নতি

 

জানেন ?

 

হেভিওয়েট নেতা কল্যাণ ব্যনার্জী

মোট কত টাকার মালিক ?

 

তৃণমূলের কল্যাণে বেড়েছে

কল্যাণ বাবুর আয় উন্নতি

 

ব্যাঙ্ক ঠাসা টাকা , বড় বড় গাড়ি ,

বিলাসবহুল বাড়ি , সিন্দুক ভর্তি গয়না কি না নেই !

 

মিস্টার মিমিক্রি কিংয়ের ট্যাঁকের

জোর দেখলে আপনি খামোশ হয়ে যাবেন !

 

দেখুন আইনজীবী কল্যাণ ব্যানার্জীর

লক্ষ্মীর ভাণ্ডারে কি কি রয়েছে

 

 

কল্যাণ ব্যানার্জী ! কলকাতা হাইকোর্টের আইনজীবী, থুড়ি প্রতাপশালী আইনজীবী । সাদা কালো পোশাক পড়ে একের পর এক বড় বড় মামলা তুড়ি মেরে ফিনিশ করে দেন । আইনজীবী হওয়ার পাশাপাশি একাধারে তিনি তৃণমূলের হেভিওয়েট নেতাও বটে । আদালত থেকে শুরু করে রাজনীতির ময়দান একাই দাপিয়ে বেড়ান । শুধু তাই নয় কথাতেও তিনি ফুলঝুরি। মুখের ভাষণেই আচ্ছা আচ্ছা নেতাদের কাছা খুলে দেন । তাকে নিয়ে আলোচনার শেষ নেই ! সংসদ ভবনে দাঁড়িয়েই  উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের মিমিক্রি পর্যন্ত করতে দেখা গিয়েছে তাকে । এই নিয়ে শুরু হয় জোরদার জল্পনা। তার সাহস দেখে তো হতবাক আমজনতা। শুধু কি তাই ! সম্প্রতি প্রচারে বেরিয়ে  বিধায়ক তথা অভিনেতা কাঞ্চন মল্লিকেও তিনি নিজের গাড়ি থেকে সপাটে বের করে দেন। তারপর থেকেই তিনি আলোচনার শিরোনামে চলে আসেন । আর এই আবহে তার সম্পত্তির বহরের নিয়ে মানুষের মনে তৈরি হয়েছে প্রশ্ন । তৃনমূল নেতার টাকার বহর দেখলে আপনার পিলে চমকে যাবে। বাড়ি , গাড়ি , বাংলো সবই তার নামে ।

২৪ এর লোকসভা ভোটে তিনি শ্রীরামপুর কেন্দ্রের প্রার্থী । প্রার্থী হওয়ার দরুন তিনি নির্বাচন কমিশনের কাছে হলফনামা পেশ করেছেন। আর এই হলফনামা প্রকাশ হতেই রীতিমতো হইচই পড়ে গিয়েছে গোটা রাজ্য-রাজনীতি জুড়ে। সেই সূত্র ধরে জানা গিয়েছে তাঁর বার্ষিক আয় সম্পর্কে । ২০২১-২২ অর্থবর্ষে বার্ষিক আয় ছিল ৪ কোটি ৩২ লক্ষ ৩৩ হাজার ৫৪৪ টাকা। ২০২২-২৩ এসে বার্ষিক আয়ের পরিমাণ হয়ে দাঁড়ায় ৪ কোটি ৩২ লক্ষ ৬৩ হাজার ২৬৬.০৯ টাকা । একবছরে সামান্য হেরফের হয়েছে বার্ষিক আয়ের । তাঁর নিজের নামে বেশ অনেকগুলি ব্যাঙ্ক অ্যাকাউন্টও রয়েছে । কালীঘাটে , কলকাতা , এমনকি পার্লামেন্টের  SBI তে নিজের নামে অ্যাকাউন্ট রয়েছে । প্রতিটি অ্যাকাউন্টই রয়েছে মোটা অঙ্কের টাকা । কোথাও ৬২ লাখ তো , আবার কোথাও ২১ লাখ, আবার কোথাও ২ লাখ । ব্যাঙ্কে যা জমা রয়েছে তা হিসেব কষতে বসলে রাত পেরিয়ে দিন চলে আসবে । এছাড়াও বেশ কয়েকটি ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট করা আছে । সব মিলয়ে ব্যাঙ্কেই জমা রয়েছে বেশ মোটা অঙ্কের টাকা ।

এত গেল টাকার বহর ! এবার চোখ রাখা যাক , সম্পত্তির তালিকায় । হলফনামা অনুসারে জানা গিয়েছে নেতার নামে বাঁকুড়ায় ৫০০ স্কোয়্যার ফুটের জমি রয়েছে। উত্তরাধিকার সূত্রে পাওয়া এই জমির বাজারমূল্য প্রায় ৭ লক্ষ টাকা। এছাড়াও নিজের নামে হরিশ চ্যাটার্জি রোডে, দিল্লির গ্রেটার কৈলাসে বিলাহবহুল বাড়িও রয়েছে । প্রতিটি বাড়িই অত্যন্ত নিপুনভাবে সাজানো । এক একটি বাড়ির মূল্য প্রায় ১.৫ থেকে ২ কোটি । এছাড়াও নিজের এবং স্ত্রীয়ের নামে শ্রীরামপুরে একটি ফ্ল্যাটও রয়েছে। সব মিলিয়ে বেশ ভালোই জমিজমা কিনেছেন তিনি । এছাড়াও তার নিজের নামে দুটি গাড়ি রয়েছে । ২০১৪ সালে কেনেন টয়োটা ক্রোলা অল্টিস (  Toyota Corolla Altis ) ।  যার দাম প্রায় ৫ লাখের কাছাকাছি । এছাড়াও ২০২১ সালেও টয়োটা ইনোভা ক্রিস্টা ( Toyota Innova Crysta ) প্রায় ২৩ লাখ টাকার বিনিময়ে কেনেন । এমনকি কল্যাণের নামে কয়েক লাখ টাকার সোনার গয়নাও রয়েছে,  এমন সন্ধানও মিলেছে ! মোট ১৫ লাখ টাকার সোনা একা নিজের নামেই রয়েছে । সব মিলিয়ে তিনি ৩ কোটি ৫০ লক্ষ ১০ হাজার টাকার স্থাবর সম্পত্তির মালিক । আর ২৪ কোটি ২০ লক্ষ ১৭ হাজার ৯৩৫ টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে । শুধু নিজেরই নয় বউয়ের নামে কয়েক লক্ষ টাকার সম্পত্তি রয়েছে । গাড়ি , বাড়ি , সোনাদানা সবই রয়েছে তাঁর স্ত্রীর নামে । এককথায় বলা যায় , কল্যাণ ব্যনার্জী তৃণমুলের একজন কোটিপতি প্রার্থী । অনায়াসে টক্কর দেবে বড় বড় নেতা মন্ত্রীদের ।

 

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *