বিজেপির পথ প্রদর্শক দিলীপ ঘোষের ভরে উঠেছে লক্ষ্মীর ভাণ্ডার ! 

বিজেপির পথ প্রদর্শক দিলীপ ঘোষের ভরে উঠেছে লক্ষ্মীর ভাণ্ডার !

 

বিজেপির পথ প্রদর্শক দিলীপ ঘোষের

ভরে উঠেছে লক্ষ্মীর ভাণ্ডার !

 

পদ্ম শিবিরে যোগদানের

পর বেড়েছে আয় উন্নতি !

 

চোখ ধাঁধানো গাড়ি , বিলাহবহুল বাড়ি

সবই তার ঝুলিতে !

 

মিস্টার ঘোষের সম্পত্তির দৌড় দেখলে

দেখলে হেঁচকি উঠে যাবে !

 

মোট কত টাকার মালিক

দিলীপ ঘোষ ?

 

দেখুন

 

দিলীপ ঘোষ ! যাকে আর আলাদা করে পরিচয় করিয়ে দেওয়ার কিছুই নেই । বঙ্গ বিজেপির অন্যতম পথ প্রদর্শক তিনি । তার মুখে কিছুট্টি আটকায় না । মুখের জোরেই কাবু করে দেয় শাসকদলের আচ্ছা আচ্ছা নেতাদেরও । পরনে সাদা পাজামা-কুর্তা, গলায় গেরুয়া উত্তরীয়  এই পড়েই সারাক্ষন মেতে থাকেন রাজনীতির অন্দরে। আজ তার হাত ধরেই পশ্চিমবঙ্গের বুকে বিজেপির জয়ধ্বনি হচ্ছে। এককথায় বলা যায় শাসকদলের অন্যতম প্রতিদ্বন্দ্বী তিনি। না মমতা , না অভিষেক কাউকে মানেন না তিনি । সবার চোখে চোখে চোখ রেখে কথা বলার ক্ষমতা রয়েছে । ২৪-এর লোকসভা ভোটে তিনি বিজেপির অন্যতম হাতিয়ার। বর্ধমান দূর্গাপুরের লোকসভা কেন্দ্রের প্রার্থী দিলীপ ঘোষ । তাকে নিয়ে আলোচনার শেষ নেই । রাজনীতির আলোচনা উঠলে দিলীপ ঘোষের নাম উঠবেই উঠবে । আবারও আলোচনার খাতায় উঠে এসেছেন তিনিই । তবে এবার আলোচনায় উঠেছেন তাঁর সম্পত্তির বহর নিয়ে । বিজেপি নেতার টাকার বহর দেখলে আপনি আঁতকে উঠবেন। ব্যাঙ্ক ভর্তি টাকা , বড় বড় বাড়ি কি না নেই।

 

সম্প্রতি দিলীপ ঘোষ নির্বাচন কমিশনের কাছে হলফনামা প্রকাশ করেছেন । আর এই হলফনামা প্রকাশ হতেই রীতিমতো হইচই পড়ে গিয়েছে গোটা রাজ্য-রাজনীতির স্তরে । হলফনামা অনুযায়ী , জানা গিয়েছে বর্তমানে তিনি  প্রতিমাসে ১ লক্ষ ৯০ হাজার টাকা আয় করেন। এছাড়াও তার বার্ষিক আয় সম্পর্কেও জানা গিয়েছে । ২০২১-২২ অর্থবর্ষে তার আয় ছিল ১৩ লক্ষ ৫০ হাজার ৮৬০ টাকা। ২০২২-২৩ এসে সেটা দাঁড়িয়েছে ৯ লক্ষ ৩৩ হাজার ৯৫০ টাকা।  অর্থাৎ এক বছরের মাথায় তার আয় অনেকটাই কমে গিয়েছে । তবে ঠিক কি কারনে কমেছে সে সম্পর্কে জানা যায়নি ।  তাঁর নিজের নামে মোট চারটি সেভিংস অ্যাকাউন্ট রয়েছে । প্রতিটি অ্যাকাউন্টেই বেশ মোটা অঙ্কের টাকা জমানো । সব মিলিয়ে ব্যাঙ্কেই জমা রয়েছে প্রায় ২০ লাখ টাকা । পোস্ট অফিসেও জমা রয়েছে কয়েক লাখ টাকা । প্রায় অনেক টাকাই জমিয়ে রেখেছেন তিনি ।

টাকা ছাড়াও রয়েছে কয়েক লাখ টাকার সম্পত্তি । সেইদিকেও একবার নজর রাখা যাক । হলফানামা অনুসারে জানা গিয়েছে , নেতার নামে  ১.৮৮ একরের চাষ জমি রয়েছে। উত্তারাধিকার সূত্রে পাওয়া এই জমির বাজারমূল্য প্রায় ৪০ লাখ টাকা । এছাড়াও ঝাড়গ্রামের কুলিয়ানায় ৮০০বর্গফুট জমির ওপর একটি বসত বাড়িও রয়েছে । যার বাজারমূল্য প্রায় ৩ থেকে ৪ লাখ টাকা । এখানেই শেষ নয় নিউটাউনের আইডিয়াল ভিলা কমপ্লেক্সে একটি বিলাসবহুল ফ্ল্যাটও রয়েছে । ২০২২ সালে কেনা এই ফ্ল্যাটের দাম ৯৯ লাখ টাকা অর্থাৎ কোটি টাকার কাছাকাছি । জানা গিয়েছে তাঁর নামে কোনও গাড়ি নেই । শুনতে অবাক লাগলেও !  একথাই সত্যি যে এত বড় মাপের নেতা হওয়া সত্ত্বেও নিজস্ব কোন গাড়ি নেই । সব মিলিয়ে দিলীপ ঘোষের মোট ১ কোটি ৪২ লক্ষ টাকার স্থাবর সম্পত্তি রয়েছে । এছাড়াও তিনি  ৪০ লক্ষ ৪৫ হাজার ৫৮৯ টাকার অস্থাবর সম্পত্তির মালিক । তাহলে বুঝতেই পারছেন তিনি কতোটা বিত্তশালী নেতা ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *