সূর্যে পর পর বিস্ফোরণ! ভয়ংকর বিপদের ইঙ্গিত, ধেয়ে আসছে মহাপ্রলয়, ক্ষতিগ্রস্থ হবে গোটা মানবজাতি

সূর্যে পর পর বিস্ফোরণ! ভয়ংকর বিপদের ইঙ্গিত, ধেয়ে আসছে মহাপ্রলয়, ক্ষতিগ্রস্থ হবে গোটা মানবজাতি

সূর্যে পর পর বিস্ফোরণ!
ভয়ংকর বিপদের ইঙ্গিত!

ধেয়ে আসছে মহাপ্রলয়!
ক্ষতিগ্রস্থ হবে গোটা মানবজাতি!

ডেঞ্জার জোনে ভারত সহ
সমগ্র এশিয়া!

মারাত্মক ক্ষতির মুখে
পৃথিবী!

ভয় ধরাচ্ছে বিজ্ঞানীদের
কথায়

এই মুহূর্তে সূর্যকে নিয়ে ভয়ংকর আশঙ্কায় রয়েছে বিজ্ঞানীরা। প্রশ্ন হচ্ছে পৃথিবী কি ধ্বংস হয়ে যেতে পারে? মানবজাতির কি আর কোন অস্তিত্ব থাকবে না? হঠাৎ বিজ্ঞানীরা কেন এতটা ভয় পাচ্ছে আর সূর্যে কোন বিস্ফোরণের কথাই বা বলা হচ্ছে?

নাসার জ্যোতির্বিজ্ঞানীদের দেওয়া তথ্য অনুসারে, ২০২৪ সালে সূর্যপৃষ্ঠের চারটি বিভিন্ন জায়গায় ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। আর এই বিস্ফোরণগুলো ঘটেছে এপ্রিল মাসে। বিজ্ঞানীরা বলছেন এই বিস্ফোরণ গুলোর ফলে সূর্যপৃষ্টে চারটি সৌরশিখা নির্গত হয়েছে। বিজ্ঞানীদের আশঙ্কা সূর্যপৃষ্টের এই বিস্ফোরণের ফলে খুব শীঘ্রই ভয়ঙ্কর ও সাংঘাতিক রকমের সৌর ঝড় সৃষ্টি হতে পারে। বিজ্ঞানীদের আশঙ্কা সূর্যপৃষ্টে তৈরি হওয়া সৌর ঝড়ের প্রভাব পৃথিবীর উপরেও আছড়ে পড়বে। একই সঙ্গে সৌরপৃষ্টে যে বিস্ফোরণ হয়েছে, তার ফলে যে সমস্ত ধ্বংসাবশেষ তৈরি হয়েছে, সেগুলোও পৃথিবীর দিকে ছুটে ছুটে আসতে পারে। এর ফলে মানবজাতি ক্ষতিগ্রস্ত হতে পারে। নাসার বিজ্ঞানীরা বলছেন সূর্যের এই বিস্ফোরণের ফলে ভারত সহ এশিয়া যথেষ্ট বিপদের মুখোমুখি দাঁড়িয়ে আছে।

বিজ্ঞানীরা আশঙ্কা করছেন সূর্যপৃষ্টের বিস্ফোরণের ফলে যে সৌর ঝড়, সৃষ্টি হবে সেই সৌর ঝড় পৃথিবীর চৌম্বকক্ষেত্রে আঘাত হানতে পারে। সেই সৌরজগরের কারণেই পৃথিবীর পাওয়ার গ্রিপ থেকে শুরু করে স্যাটেলাইট যোগাযোগ নেটওয়ার্ক পর্যন্ত নষ্ট হয়ে যেতে পারে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *