তৃণমূলের কোটিপতি প্রার্থী শত্রুঘ্ন সিনহা !

তৃণমূলের কোটিপতি প্রার্থী শত্রুঘ্ন সিনহা ! যার কাছে চুনোপুটি মাত্র তৃণমূলের সকল প্রার্থীরা !

 

তৃণমূলের কোটিপতি
প্রার্থী শত্রুঘ্ন সিনহা !

যার কাছে চুনোপুটি মাত্র
তৃণমূলের সকল প্রার্থীরা !

তার ট্যাঁকের জোর দেখলে
মমতা ব্যানার্জিও মুখ লুকাবেন !

গন্ডা গন্ডায় গাড়ি থেকে
শুরু করে বিলাসবহুল বাড়ি ,
সেই সাথে লকার ভর্তি টাকা !

মোট কত টাকার মালিক শত্রুঘ্ন সিনহা ?

দেখুন তার টাকার ভান্ডার

২৪ এর লোকসভা ভোটের তৃণমূলে এক ঝাঁক তারকা প্রার্থী। দেব থেকে শুরু করে ইউসুফ পাঠান বাদ যাননি কেউই। এমনকি প্রার্থী তালিকায় আছেন শত্রুঘ্ন সিনহা । বলিউডের নামজাদা অভিনেতার অভিনয় দক্ষতা নিয়ে কোন কথা হবে না। তার খামোশ ডায়লগ আজও সকলকে সত্যি সত্যি খামোশ করে দেয় । তবে অভিনয় এখন অতীত তিনি নাম লিখিয়েছেন রাজনীতির জগতে। বিজেপি কংগ্রেস ছেড়ে তিনি হয়েছেন তৃণমূলের নেতা । ২৪ এর লোকসভা নির্বাচনে বিহারীবাবু আসানসোলে তৃণমূলের প্রার্থী। এর আগে ২০২২ এর লোকসভার উপনির্বাচন ভোটে অগ্নিমিত্রা পালকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে আসানসোল নিজের দখলে আনেন। এবারও তৃণমূলের দৃঢ় বিশ্বাস আসানসোলে ঘাঁটি তৈরি করতে পারবেন একমাত্র শত্রুঘ্ন সিনহা। কিন্তু এবারের প্রার্থী হওয়ার পর থেকে যেন সকলের মনে অভিনেতা কে নিয়ে একটু বেশিই কৌতুহল সৃষ্টি হয়েছে। সকলে জানতে চাইছেন তাঁর পকেটের জোর কতটা। অর্থাৎ তিনি কত টাকার মালিক। শুধু অভিনয় নয় রাজনীতি করেও তিনি কত টাকা কামিয়েছেন। তাহলে দেরি না করে দেখে নিন বিহারীবাবুর পকেটের জোর কতখানি।

২৪ এর লোকসভা ভোটে নির্বাচন কমিশনের কাছে হলফনামা জমা করেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। আর এই হলফনামা থেকে জানা গিয়েছে তাঁর মোট সম্পত্তির পরিমাণ। হলফনামা অনুযায়ী, অভিনেতার ২০২১-২২ অর্থবর্ষে বার্ষিক আয় ছিল ৭৩ লক্ষ ৯১ হাজার ৯০ টাকা। ২০২২-২৩ এ সেই বার্ষিক আয়ের পরিমাণ হয়ে দাঁড়ায় ১ কোটি ৪০ লক্ষ ৭৯ হাজার ৭০০ টাকা। অর্থাৎ এক লাফে লাখ থেকে হয়েছে কোটি টাকার অংক। তবে শুধু বার্ষিক আয় কোটি নয় তার নামে বেশ মোটা অংকের টাকা জমানো রয়েছে ব্যাংক অ্যাকাউন্টে। বিহারী বাবুর নামে মোট 14 টি ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে। প্রতিটা অ্যাকাউন্টেই বেশ বড় অংকের টাকা জমানো । কোনটাই ২৬ লাখ তো, কোনোটাই ১ কোটি আবার কোনটাই ১৫ লাখ তো আবার কোনটায় ৪৫ লাখ। অভিনেতার ব্যাংকে যত টাকা জমানো রয়েছে সেগুলি হিসাব করতে বসলে আপনার কলমের কালি ফুরিয়ে যাবে। এমনকি জানা গিয়েছে তাঁর নামে ৮৪ লাখ ৮০ হাজার ৯৮৩ টাকার ফিক্সড ডিপোজিটও করা আছে। তবে তিনি শুধু অভিনেতাও নন একজন স্মার্ট বিনিয়োগকারীও বটে । হলফনামা থেকে জানা গিয়েছে তার নামে মোট ১৭ টি শেয়ার কোম্পানী রয়েছে । এখানে বিনিয়োগ করে যে তিনি বেশ মোটা অংকের টাকা কামান তা বলতে বাকি রাখে না। তবে এ তো গেল শুধু টাকার বহর । এখন দেখে নিই তার সম্পত্তির তালিকায় কি কি আছে –

শত্রুঘ্ন সিনহার গ্যারেজে থরে থরে সাজানো রয়েছে, নামিদামি সব গাড়ি। তার গ্যারেজে রয়েছে অত্যন্ত বিলাসবহুল গাড়ি অ্যাম্বাসাডর। যা দাম প্রায় বর্তমান বাজারে ১৫ লাখের কাছাকাছি। এর পাশাপাশি রয়েছে সিয়াজ ( Ciaz ) , টয়োটা ইনোভা , মাহিন্দ্রা স্করপিওর মতন লাক্সারিয়াস সব গাড়ি । মুম্বাইয়ের জহুতে রয়েছে অভিনেতার বিলাসবহুল বাংলো,,,,,,,,, যার ইন্টেরিয়ার ডিজাইন দেখলে আপনার মাথা ঘুরে যাবে। এছাড়াও বান্দ্রায়, জুহুতে এমনকি দেরাদুন, গুরুগ্রামেও ফ্ল্যাট রয়েছে। প্রত্যেকটি ফ্ল্যাটই অত্যন্ত বিলাসবহুল ভাবে সাজানো। এখানেই শেষ নয় জানা গিয়েছে, শত্রুঘ্ন সিনহার নামে মুম্বাইতে কয়েক একর কৃষি জমিও রয়েছে। যার মূল্য প্রায় ১১ কোটির কাছাকাছি। গাড়ি বাড়ি ছাড়াও রয়েছে কয়েক লক্ষ টাকার সোনার গয়না।

সব মিলিয়ে যা জানা গিয়েছে শত্রুঘ্ন সিনহা অস্থাবর সম্পত্তির পরিমাণ ১০ কোটি ৯৩ লক্ষ ৫২ হাজার ৯৫০ টাকা এবং স্থাবর সম্পত্তি প্রায় ১২২ কোটি টাকার। তিনি যে অনায়াসে তৃণমূলের একজন হেভি ওয়েট প্রার্থী সম্পত্তি দেখেই বোঝা যাচ্ছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *