কেন অরিজিৎ সিংকে নিয়ে কোনও গসিপ নেই

কেন অরিজিৎ সিংকে নিয়ে কোনও গসিপ নেই ? কেন সবাই এত অরিজিতকে এত ভালবাসে?  অরিজিৎ সিং এর হেটার্স নেই কেন ?

কেন অরিজিৎ সিংকে নিয়ে
কোনও গসিপ নেই ?

কেন সবাই এত
অরিজিতকে এত ভালবাসে?

অরিজিৎ সিং এর
হেটার্স নেই কেন ?

কিভাবে এখনও নিজেকে
সৎ রেখেছেন বাঙ্গালী গায়ক !

কেন অরিজিৎকে নিয়ে
কোন নোংরা গল্প শোনা যায় না ?

কি এমন গুনাবলি আছে
এই গায়কের মধ্যে ?

আজকের প্রতিবেদনে জানাবো
অরিজিৎ সিংয়ের জনপ্রিয় হওয়ার সিক্রেট টোটকা

 

অরিজিৎ  সিং ……… যার নামটাই কাফি । গায়ক হিসেবে অরিজিৎ সিং কতটা দক্ষ সেকথা আর না বললেও চলে । ইতিমধ্যেই বলিপাড়া থেকে শুরু করে টলিপাড়া সর্বত্র বিস্তার করে ফেলেছেন নিজের গানের সাম্রাজ্য । সে বাংলা হোক বা হিন্দি সবেতেই শোনা যায় অরিজিতের গলা ।  সিনেমায় অরিজিতের ঠোঁটে ঠোঁট না মেলালেই যেন নায়কের সিনেমা ফ্লপ । এই গায়কের কণ্ঠে সুর মিলিয়ে কত হিরো যে আজ সুপারস্টার হয়েছে তার ইয়ত্তা নেই । জগৎ জুড়ে খ্যাতি নামী দামি পুরষ্কার সবই রয়েছে । শুধু নেই এই মানুষটির কোন অহংকার , নেই কোন হেটার্স । দূরবীক্ষণ যন্ত্র দিয়ে খোঁজার চেষ্টা করলেও অরিজিতকে ঘৃণা করেন এমন ব্যক্তি খুঁজে পাওয়া দুষ্কর। অরিজিৎ সিং আর পাঁচটা পাঁচটা গায়কের থেকে একেবারেই আলাদা। কারণ তার মধ্যে রয়েছে এমন কিছু গুণাবলী যা সকলের থেকে আলাদা করে তোলে তাকে। বাংলা থেকে শুরু করে হিন্দি ইন্ডাস্ট্রি এমন অনেক গায়ক আছেন যাদের ফ্যান ফলোয়ার্সের সাথে হেটার্সও রয়েছে অসংখ্য । আর তারকা মানেই হেটার্স থাকবে এটাই স্বাভাবিক। তবে অরিজিৎ সিংয়ের ক্ষেত্রে এটা একেবারেই আলাদা। হেটার্স তো নেই বরং রয়েছে অজস্র ভালোবাসার মানুষ। আপনারা দেখবেন বাংলার আরও এক গায়ক রূপঙ্কর বাগচি। যিনি নিজের আচরণের কারণেই আজ সকলের কাছে অপ্রিয় ব্যক্তি হয়ে উঠেছেন। তবে অরিজিতের মধ্যে এমন আচার-আচরণ নেই যা ভক্তদের মনে ঘৃণার জায়গা তৈরি করবে। এত বছরের ক্যারিয়ার জীবনে একদিনও তার মুখে চুনকালি লাগতে দেখা যায়নি। তবে কেন মানুষটিকে নিয়ে কোনও গসিপ নেই ? কেন তিনি সবসময় রাজার আসনে বসে থাকেন ? এর পিছনে রয়েছে বেশ কিছু গোপন মন্ত্র। যেগুলো অরিজিৎ সিং মনে প্রাণে বিশ্বাস করেন।

প্রথমত স্বল্পভাষীর মানুষ:

অরিজিৎ সিং বরাবরই স্বল্পভাষীর মানুষ। প্রয়োজন ছাড়া তিনি কথা বলতে পছন্দ করেন না। এমনকি কখনোই কোন ঝুট ঝামেলার মধ্যেও তিনি থাকতে চান না । জীবনের সবকিছুকেই তিনি স্বাভাবিকভাবে গ্রহণ করেন। সবকিছু ঠান্ডা মাথায় বুদ্ধি দিয়ে বিচার করেন।

দুই, মাটির মানুষ:

জিয়াগঞ্জের ছেলে অরিজিৎ সিংয়ের চারিত্রিক গুণাবলিও অপূর্ব । এত বড় মাপের গায়ক হবার সত্ত্বেও তিনি মাটিতে পা রেখেই চলেন । Down to earth তার কাছে মূল মন্ত্র। আসলে তিনি বোঝেন মানুষ হতে গেলে আগে মন থেকে পবিত্র হতে হয়। তারপরেই মানুষ হওয়া যায়।

তিন, ধর্মপ্রাণ ব্যক্তি :

এই দুটি গুণাবলীর পাশাপাশি তার মধ্যে রয়েছে আরও একটি বিশেষ গুন। অরিজিৎ সিং অত্যন্ত ধর্মপ্রাণ সম্পন্ন একজন ব্যক্তি। মহাভারত থেকে রামায়ণ সবই তার সিদ্ধহস্ত। প্রতিটি পুজো প্রতিটি আচার তিনি অক্ষরে অক্ষরে পালন করেন। এখনো তিনি রামকৃষ্ণ মিশনে যান। ধর্মের কথা শোনেন। আসলে অরিজিৎ সিং মনে করেন জীবনে কোন কিছু পেতে গেলে সবার আগে ঈশ্বরের প্রয়োজন । তাই তিনিও সবার আগে প্রাধান্য দেন ঈশ্বরকে।

চার, ফ্যামিলি ম্যান:

অরিজিৎ সিং এর জগত শুধু এই ইন্ডাস্ট্রির মধ্যেই সীমাবদ্ধ রাখেননি। অন্যদের মতো তিনি পার্টি, বন্ধুদের সাথে আউটিং এই বিষয়গুলিকে গুরুত্ব দেন না। তিনি গুরুত্ব দেন নিজের পরিবারকে। আর পাঁচটা সাধারণ বাবাদের মত তাকেও নিজের ছেলের গার্জেন মিটিংয়েও হাজির হতে দেখা যায়। স্ত্রীর ভালো-মন্দ থেকে শুরু করে সন্তানের খুঁটিনাটি তিনি সবসময় খেয়াল রাখেন। নিজের কাছের মানুষকে আগলে রাখতে হয় কিভাবে তা তিনি বেশ যাবেন । আজকাল অনেকেই নিজের ক্যারিয়ার এবং পরিবারকে সঠিকভাবে সামলে উঠতে পারেন না। তবে অরিজিৎ সিং এই ব্যাপারে একেবারেই দক্ষ। এক কথায় বলা যায় তিনি একজন খাঁটি ফ্যামিলিম্যান ।

পাঁচ, মানুষকে সম্মান করতে জানেন:

আজকাল এমন অনেক ব্যক্তিকেই দেখা যায় যারা ছোটখাটো কন্টেন্ট ক্রিয়েট করেই নিজেদেরকে ফাইভস্টার তারকা মনে করেন । তাদের সাথে কথা বলতে গেলেও দশবার ভাবনা চিন্তা করতে হয়। তবে উল্টো দিকে অরিজিৎ সিং কে দেখুন আজ পর্যন্ত কোন মানুষের সাথে খারাপ ব্যবহার করা তো দূর উচুঁ গলায় কথা বলতে দেখা যায়নি। তিনি মানুষকে মানুষ বলে গণ্য করেন। বিশেষ করে নিজেদের ভক্তদেরকে যেন এক আলাদাই সম্মান করেন। আসলে তিনি জানেন মানুষকে কিভাবে সম্মান করতে হয়।

আর ঠিক এই গুণাবলী গুলির জন্যই তিনি আজ অরিজিৎ সিং। অরিজিৎ সিংয়ের সঙ্গে কারোর কোন তুলনাই হয় না।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *