মেয়েদের তলপেটের ক্যান্সারের কারণ খাবার টেবিলে থাকা এই পাঁচটি খাবার !

মেয়েদের তলপেটের ক্যান্সারের কারণ খাবার টেবিলে থাকা এই পাঁচটি জিনিস ! এই পাঁচটি জিনিস থেকেই ছড়াচ্ছে তলপেটের ক্যান্সার !

মেয়েদের তলপেটের ক্যান্সারের কারণ
খাবার টেবিলে থাকা এই পাঁচটি জিনিস

এই পাঁচটি জিনিস থেকেই
ছড়াচ্ছে তলপেটের ক্যান্সার !

আজই খাবারের টেবিল থেকে
দূরে সরিয়ে ফেলুন এই জিনিসগুলি !

কমছে আয়ু !
বাড়ছে মৃত্যু ঝুঁকি !

কি এই পাঁচটি জিনিস
দেখে নিন

 

মেয়েরা সাবধান ! পাল্লা দিয়ে বাড়ছে তলপেটের ক্যান্সার । হঠাৎ করেই এই ক্যান্সার যেন মেয়েদের মধ্যে ভয়ঙ্করভাবে থাবা বসাতে শুরু করেছে। ইতিমধ্যেই এই ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর মুখে ঢলে পড়েছেন বিশ্বের সিংহভাগ মেয়েরা। গবেষণায় দেখা গিয়েছে , ক্যান্সারের মধ্যে তিন নম্বরের রয়েছে মেয়েদের তলপেটের ক্যান্সার। তবে এই ক্যান্সারে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে ভারতীয় মেয়েরা। প্রায় প্রতিদিন ১০০ জন মহিলার মধ্যে ১৮ জন মহিলা এই ক্যান্সারে আক্রান্ত হচ্ছে । তবে গবেষণায় দেখা গিয়েছেমেয়েদের তলপেটে  ক্যান্সারে আক্রান্ত হওয়ার সবচেয়ে বড় কারণ হচ্ছে খাবার টেবিলে থাকা এই পাঁচটি জিনিস । এই বিশেষ পাঁচটি জিনিস থেকে মেয়েদের শরীরে জাগ্রত হচ্ছে ক্যান্সারের কোষ । কি সেই পাঁচটি জিনিস দেখে নিন –

 

এক , অ্যালুমিনিয়াম ফয়েলঃ

আজকাল প্রায় সকলের বাড়িতেই অ্যালুমিনিয়াম ফয়েলের দেদার ব্যবহার দেখা যায় । খাবার গরম করা থেকে শুরু করে ভালো রাখার সবেতেই এই জিনিসটি ব্যবহার করা হয়ে থাকে । তবে মনে রাখবেন এই সাদা জিনিসটি থেকে ছড়াচ্ছে মেয়েদের তল পেটের ক্যান্সার। গবেষকদের মতে এই অ্যালুমিনিয়াম ফয়েলে থাকে কিছু বিষাক্তকর পদার্থ । খাবার গরম রাখার জন্য এই বিষাক্তকর পদার্থের সংস্পর্শে আসে খাবারগুলি। খাবারের সাথে মিশে গিয়ে খাবারকে ভয়ংকর ভাবে ক্ষতিগ্রস্ত করে তোলে অ্যালুমিনিয়াম ফয়েল। মেয়েদের শরীরে এই বিষাক্ত পদার্থ ঢোকার ফলে তলপেটকে মারাত্মকভাবে আক্রমণ করে। এতে করে ক্যান্সার সৃষ্টি হয়।

দুই, প্লাস্টিকের খাবার বাক্স :

প্রায় প্রতিটি ঘরে প্লাস্টিকের খাবার বাক্স থাকবেই থাকবে । কেউ কেউ টিফিনের জন্য প্লাস্টিকের বক্স ব্যবহার করেন । আবার কেউ মশলাপাতি রাখতে এই বক্স ব্যবহার করে থাকেন। তবে এই প্লাস্টিকের টিফিন বক্সের ভেতর রয়েছে ক্যান্সারের জীবাণু । কারণ প্লাস্টিকের মধ্যেই থাকে বিসফেনল। এই উপাদানটির মাধ্যমে প্লাস্টিককে শক্ত করা হয়। এটি অত্যন্ত ভয়ংকর একটি উপাদান। যা মেয়েদের শরীরে ইস্ট্রোজেন নামক হরমোনের ওপর মারাত্মক ভাবে প্রভাব ফেলে। হরমোনকে দুমড়ে মুচড়ে নাশ করে দেয়। এভাবেই মেয়েদের তলপেটে ক্যান্সার সৃষ্টি হয়

তিন, টি ব্যাগ:

প্রায় প্রতিটি মেয়েরাই নিজেদের স্বাস্থ্য সচেতন এর প্রতি বিশেষ খেয়াল রাখেন। তাই চা পাতার বদলে অনেকেই টি ব্যাগ ব্যবহার করেন। অনেকে মনে করেন টি ব্যাগ থাকা চা স্বাস্থ্যের প্রতি অত্যন্ত ভালো। কিন্তু এখানেই সবচেয়ে বড় ভুল। এই ব্যাগের মধ্যেই রয়েছে ন্যানোপ্লাস্টিক, পিসিভি ( PCV ) , ফুড গ্রেড নাইনল। চায়ের সংস্পর্শে উৎপাদন গুলি আসার ফলে ,,,,,,,,,,,,, আপনার চাকে ভয়ঙ্কর ভাবে ক্ষতিকর করে তোলে । এরপর চায়ের সাথে এই উপাদানগুলি আপনার পেটে গিয়ে ক্যান্সারের কোষগুলিকে জাগ্রত করে ফেলছে। তাহলে বুঝতেই পারছেন তো ব্যাগ আপনার শরীরের পক্ষে কতটা ক্ষতিকর।

চার, প্লাস্টিকের বোতল:

প্লাস্টিকের টিফিন বক্সের মতোই প্লাস্টিকের বোতল সমানভাবে ক্যান্সারের জন্য দায়ী। প্লাস্টিক বোতলেও থাকে BPA অর্থাৎ বিসফেনল। যা আপনার মানব শরীরের হরমোনকে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত করে তোলে। আর এই উপাদানটি যেহেতু ক্যান্সারে অন্যতম কারণ। তাই মেয়েদের তলপেটে ক্যান্সার হওয়ার সম্ভাবনা কয়েকগুণ বাড়িয়ে দেয় এই BPA।

পাঁচ, প্যাকেটজাতীয় খাবার:

মেয়েদের তলপেটের ক্যান্সারের জন্য অন্যতম দায়ী হচ্ছে প্যাকেট জাতীয় খাবার। দীর্ঘদিন ধরে প্যাকেটে খাবার থাকার ফলে খাবারগুলির ওপর এক ধরনের ক্ষতিকর ভাইরাস তৈরি হয় । এই ভাইরাসগুলি মেয়েদের শরীরে প্রবেশ করা মাত্রই ভয়ংকর ভাবে ছড়িয়ে পড়ে । বিশেষ করে আঘাত হানে পেটের নিচে তলপেটের উপর । যেহেতু মেয়েদের তলপেট হচ্ছে অত্যন্ত স্পর্শকাতর জায়গা। যার ফলে আগে এই অঙ্গটিকে কাবু করে। দীর্ঘদিন ধরে এই ভাইরাস তলপেটে জমতে জমতে ক্যান্সারে পরিণত হয়। এর ফলে মেয়েদের তলপেটে ক্যান্সার সৃষ্টি হয়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *