কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী মোট কত টাকার মালিক

জানেন ? কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী মোট কত টাকার মালিক ! চৌধুরীবাবুর ফুলে ফেঁপে উঠেছে কোষাগার ,

 

জানেন ?

কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী
মোট কত টাকার মালিক !

চৌধুরীবাবুর ফুলে ফেঁপে
উঠেছে কোষাগার !

সিন্দুকে থরে থরে সাজানো
রয়েছে লক্ষীর ঘট!

লাখ লাখ টাকা রোজগার !
প্রতিবছর বেড়েছে আয় উন্নতি !

বঙ্গ নেতার সম্পত্তির বহর
দেখলে চোখ কপালে উঠবে !

হলফনামায় উঠে এলো
কংগ্রেস নেতার সম্পত্তির বহর

২৪ এর লোকসভা ভোটে পাখির চোখ বহরমপুর। ১৯৯৯ সাল থেকে পরপর পাঁচ বছর বহরমপুরে রাজ করে আসছেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। আজ পর্যন্ত কোন নেতাই চৌধুরী বাবুকে টেক্কা দিতে পারেননি। তাই এবারের লোকসভা ভোটে অধীর রঞ্জন চৌধুরীর প্রতিদ্বন্দ্বী হিসেবে,,,,,,,,তৃণমূল থেকে দাঁড় করানো হয়েছে প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানকে। যার জেরে শুরু হয়েছে বিস্তর জল্পনা। সকলের মনে তৈরি হয়েছে প্রশ্ন । এবারের বহরমপুরে কে জিতবে ? রাজনীতিতে পিএইচডি করা অধীর রঞ্জন চৌধুরী নাকি জনাব ইউসুফ পাঠান। তবে এই জল্পনার মাঝেই ঘুরে বেড়াচ্ছে আরও একটি প্রশ্ন। ক্রিকেটার হওয়ার দরুন ইউসুফ পাঠান নিঃসন্দেহে একজন বিত্তশালী ব্যক্তি। একাই তিনি কোটি টাকার মালিক। তবে ইউসুফ পাঠান কোটিপতি হলেও অধীর রঞ্জন চৌধুরী কি তার প্রতিদ্বন্দ্বীকে টেক্কা দিতে পারবেন ! এত বছর ধরে রাজনীতি করে তিনি ঠিক কত টাকা কামিয়েছেন? এমনই সব প্রশ্ন ধেয়ে আসছে চারিদিক থেকে। তাহলে জানিয়ে রাখি অধীর রঞ্জন চৌধুরীও কিন্তু কোন ছোটামোটা রাজনীতিবিদ নন । রাজনীতি করেও তিনি নিজের পকেট বেশ ভরিয়েছেন।

সম্প্রতি অধীর রঞ্জন চৌধুরী নির্বাচন কমিশনের কাছে হলফনামা জমা দিয়েছেন। আর এই হলফনামা থেকেই জানা গিয়েছে, তার সম্পত্তির বহর। সবার আগে চোখ রাখি নেতার বার্ষিক আয়ের দিকে।

হলফনামা অনুসারে, ২০২২-২৩ অর্থবর্ষে চৌধুরী বাবুর আয় ছিল ২১ লক্ষ ৫৭ হাজার ৬০০ টাকা। তবে ২০২৩ ২৪ এ সেটা হয়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ৫৭ হাজার ২০০ টাকা। অর্থাৎ এক বছরের মাথায় মাথায় একদম এক ধাক্কায় কমে গিয়েছে বার্ষিক আয়। কিন্ত ঠিক কি কারণে কমেছে সে বিষয়ে জানা যায়নি। অধীর রঞ্জন চৌধুরীর নামে মোট ৫ টি ব্যাংক একাউন্ট রয়েছে। প্রতিটি অ্যাকাউন্টেই বেশ ভালো অংকের টাকা জমা রয়েছে বলেই জানা গিয়েছে। তবে কোন ব্যাংকে কত টাকা জমা রয়েছে সেই বিষয়ে সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। এমনকি তার নামে দুটি পিপিএফ ( PPF ) অ্যাকাউন্টও রয়েছে । এটা তো গেল শুধু অর্থের পরিমাণ ।

এবার দেখা যাক চৌখস নেতা অধীর বাবুর নামে কত টাকার সম্পত্তি রয়েছে। যতদূর জানা গিয়েছে এই হলফ নামায় , তাঁর নামে কোনরকম স্থাবর সম্পত্তির উল্লেখ নেই। নিজের নামে কোনো বাড়িঘর, ফ্ল্যাট কিংবা চাষ জমি পর্যন্ত নেই । তবে তিনি ২০১৭ সালে নিজের নামে একটি গাড়ি কেনেন। বাজারে যার মূল্য প্রায় ৫ লাখের কাছাকাছি। এছাড়াও তার নিজের নামে রয়েছে 200 গ্রামের সোনা, যার দাম প্রায় ১৪ লক্ষ ৩৮ হাজার টাকা। সবমিলিয়ে অধীর রঞ্জন রায়চৌধুরীর নামে প্রায় ৩৯ লক্ষ ৩৫ হাজার ৫৭১ টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে

এই হলফনামা থেকে জানা গিয়েছে, অধীর বাবু স্ত্রী এবং সন্তানের নামেও বেশ মোটা অংকের সম্পত্তি রয়েছে। স্ত্রী একাই ২ কোটি ৭৮ লক্ষ ৪০ হাজার টাকার স্থাবর সম্পত্তির মালকিন। এমনকি সন্তানও ৪৯ লক্ষ টাকার স্থাবর সম্পত্তির মালিক । যেখানে নেতার নামে স্থাবর সম্পত্তির পরিমাণ শূন্য। এখানেই শেষ নয় , তিনি যে বউকে সোনায় মুড়িয়ে রাখেন একথা স্পষ্ট জানা গিয়েছে। তথ্যসূত্র জানা গিয়েছে স্ত্রী অতসী চৌধুরীর আলমারি ভরে রয়েছে ৫৮৫ গ্রাম সোনা। এছাড়াও স্ত্রীর নামে দুটি গাড়িও রয়েছে । নিজে তো লাখপতি হয়েছেন সেই সাথে স্ত্রী এবং সন্তানেরও ঝুলি ভর্তি করে করেছেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *