এবার ভাড়ায় পাওয়া যাবে এসি !

এবার ভাড়ায় পাওয়া যাবে এসি ! গাদা গাদা টাকা খরচ করে এসি কেনার দিন শেষ !

এবার ভাড়ায় পাওয়া
যাবে এসি !

গাদা গাদা টাকা খরচ করে
এসি কেনার দিন শেষ !

আজ থেকেই বন্ধ করুন
এসি কেনার পরিকল্পনা!

এখন থেকে প্রতিমাসে মাত্র কয়েকটা টাকা
খসিয়ে ভাড়ায় এসি নিয়ে আসুন !

যতদিন ইচ্ছে নিজের কাছে
রেখে দিতে পারবেন এসি!

ছোটো-বড়, লম্বা-চওড়া সব
রকমের সাদা টুকটুকে এসি পাওয়া যাবে!

কোথায় পাওয়া যাচ্ছে
এই ভাড়া এসি ?
দেখে নিন

এসি চাইগো, এসি ! কিন্তু এসি চাইলেই তো আর এসি পাওয়া যায় না । তাই না ? একটা এসি কেনা তো আর চাট্টিখানি কথা নয় । এসি কিনতে হলে প্রথমে খসাতে হয় মোটা অঙ্কের টাকা,,,,,,,, তারপর প্রতিমাসে পকেট খালি করে ভরতে হবে ইলেকট্রিক বিল। তার চেয়ে বাপু এসি না কেনাই ভালো। তবে বাইরের ৪২ ডিগ্রী গরম, সূর্যের তেজ এবং লু যা খেল দেখাচ্ছে তা থেকে তো বাঁচার জো নেই। বাইরে বেরোলেই চটি পর্যন্ত ক্ষয়ে যাচ্ছে। আর এই গরম থেকে বাঁচতে পাখা নয় বরং এসিই একমাত্র ভরসা। তবে এসি কিনতে গেলে নিজের পকেটের দৌড়ের দিকেও তো তাকাতে হবে তাই না। আচ্ছা ! কেমন হত যদি ভাড়ায় এসি পাওয়া যেত। এত পয়সাপাতির খরচেরও কোনো ঝক্কি পোহাতে হতো না। কি শুনে অবাক হচ্ছেন! এতদিন ঘর ভাড়ায় পাওয়া যায়, বাড়ি ভাড়ায় পাওয়া যায়, এমনকি গাড়ি ভাড়ায় পাওয়া যায় শুনেছেন । কিন্তু এসি ভাড়ায় পাওয়া যায় শোনেন নি নিশ্চয়ই। এটা একদম সত্যি! ভাড়ায় মিলছে এসি। এরপর থেকে চাইলে আপনারাও চুটিয়ে এসির হাওয়া খেতে পারবেন। আর এমন ভাড়াটে এসি পেতে গেলে শুধু দরকার পড়বে কয়েকটা কড় কড়ে নোটের। টাকার বিনিময়ে ছোট বড় মাঝারি মাপের এসি বাড়িতে এসে হাজির হবে। মাসের পর মাস আপনার বাড়ীতে রেখে দিতে পারবেন এসি । তবে সেটা শর্তসাপেক্ষ !

এই মুহূর্তে গরম থেকে বাঁচার জন্য ভারতের সকলের জন্য শুরু করা হয়েছে এই ব্যবসা। ভারতের বিভিন্ন জায়গায় চালু রয়েছে Rent A AC- এর ব্যবসা। বিশেষ করে পশ্চিমবঙ্গবাসীরা ৪২° গরমের হাত থেকে বাঁচতে অবশ্যই এর সুবিধা নিতে পারেন। এই গরমে ৫০ হাজার টাকা খরচ করে এসি কেনার কোন প্রয়োজন নেই। এখন এসি কিনতে গেলেই যে কোন কোম্পানি আপনার পকেটে আগুন ধরিয়ে দেবে। তার চেয়ে ভালো এসি ভাড়া নিয়ে ঠান্ডা হাওয়া খাওয়া। আর এই ভাড়া করা এসি থেকে পাবেন অনেকগুলি সুবিধা। এই সুবিধা গুলি কি কি ?

এক, একবার এসি কিনলে সেখানে থোক মোটা অঙ্কের টাকা খরচ করতে হয় । কিন্তু অন্যদিকে ১০০০ থেকে ১৫০০ টাকা খরচ করলে এসি ভাড়ায় পাওয়া যাবে । আপনি চাইলে এর থেকেও কম দামেরও এসি ভাড়ায় নিতে পারেন।

দুই, মেইনটেন্সের ঝামেলা থেকেও মুক্তি পাওয়া যাবে। আর একবার এসি কিনে বাড়িতে রাখলে,,,,,,,,, ব্যবহার না করা সত্ত্বেও মেইনটেন্সের টাকা প্রতি মাসে গুনতে হবেই হবে। আর ভাড়া এসির ক্ষেত্রে এমন কোন সমস্যা নেই ।

তিন, বিশেষ করে যারা ভাড়া থাকেন কিংবা কর্মসূত্রে মেসে থাকেন তাদের জন্য অত্যন্ত ভালো একটি সুযোগ।

চার, আপনি আপনার পছন্দমত এসি ভাড়া নিতে পারেন। উইন্ডো নাকি ফিল্ড এসি নেবেন তা পুরোপুরি আপনার উপর। এমনকি কত টনের এসি আপনার বাড়ির জন্য প্রয়োজন সেই সুবিধাও দেওয়া রয়েছে।

এখন প্রশ্ন হচ্ছে কোথায় পাওয়া যাবে এই ভাড়া এসি ?

যেকোনো ইলেকট্রিক দোকানে গিয়ে আপনি কথা বলতে পারেন। অনেক ইলেকট্রিক দোকানেই এমন সুবিধা রাখা হয়। তাছাড়াও বিভিন্ন অনলাইন ওয়েবসাইটেও ভাড়া এসি পাওয়া যায়। যেমন রেন্টমোজো ( RentoMojo ) , সিটি ফার্নিশ ( CityFurnish ) , ফেয়ার রেন্ট ( FairRent ) এর মতন অনলাইন অ্যাপগুলিতে এসি ভাড়ার সুবিধা রয়েছে। এই অ্যাপগুলির মাধ্যমে পশ্চিমবঙ্গসহ ভারতের বিভিন্ন প্রান্তে পৌঁছে যাচ্ছে ভাড়াটে এসি। তবে অবশ্যই এসি নেওয়ার আগে সমস্ত কিছু খাতায় কলমে লেখাপড়া করে নেবেন । এমনকি সব শর্ত যাচাই করে নিয়েই তারপর এসি ভাড়া নেবেন। এরপর ভাড়া নেওয়ার মেয়াদ ফুরিয়ে গেলে আবার সেই এসি কোম্পানির হাতে তুলে দিতে হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *