মহম্মদ সেলিমের বউকে চেনেন ?

মহম্মদ সেলিমের বউকে চেনেন ? ভোটের বাজারে টক্কর দিচ্ছে বরকে!

 

মহম্মদ সেলিমের

বউকে চেনেন ?

 

ভোটের বাজারে

টক্কর দিচ্ছে বরকে!

 

 

নেতা নয় বরং

কোটিপতি তাঁর স্ত্রী !

 

সেলিমের গৃহিণীর বাড়িতে থরে থরে

সাজানো রয়েছে লক্ষ্মীর ঘট !

 

গাড়ি, বাড়ি সবই

মিসেসের নামে !

 

” আমার ঘরে আমি মেম্বার আমার বউ চেয়ারম্যান ” – এই জনপ্রিয় গানটির সাথে কোথাও গিয়ে মহম্মদ সেলিমের বিশেষ মিল রয়েছে। এখন ভাবছেন কেন ! আসলে এই মুহূর্তে ভোটের আবহে বাজার কাঁপাচ্ছে মহম্মদ সেলিমের গৃহিণী। স্ত্রীকে ঘিরেই জোরচর্চা শুরু হয়েছে সেলিমকে নিয়ে । সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম বাংলার রাজনীতিতে অত্যন্ত চর্চিত একটি নাম । ২৪-এর লোকসভা ভোটে অধীররঞ্জন চৌধুরীর গড়ে প্রার্থী হয়েছেন তিনি । মুর্শিদাবাদ কেন্দ্র থেকে  প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে  সিপিআইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। আর এবার তাকে নিয়েই শুরু হয়েছে জোরদার জল্পনা। ভোটের নিয়ম অনুসারে, প্রতিটি নেতা-নেত্রীদের ভোটের আগে হলফনামা পেশ করতে হয় । এই হলফানামা থেকেই জানা যায় , কে কত টাকার মালিক । এই নিয়ম থেকে বাদ পড়েননি সিপিএম নেতা মহম্মদ সেলিমও । কিন্তু এই হলফানামা থেকে যা জানা গিয়েছে সেখানে তিনি নন , বরং তাঁর স্ত্রীই আসল নেত্রী। স্ত্রীয়ের নামেই গচ্ছিত রয়েছে লাখ লাখ টাকার সম্পত্তি। বাম নেতার থেকেও বেশি সম্পত্তি রয়েছে তাঁর নামে । দেখে নিন মহম্মদ সেলিম এবং স্ত্রীয়ের লক্ষ্মীর ভাণ্ডারে কত সম্পত্তি রয়েছে ।

 

সবার আগে জেনে নিই তাদের বার্ষিক আয় সম্পর্কে –

নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হলফনামা অনুসারে জানা গিয়েছে তাদের বার্ষিক আয় সম্পর্কে। নেতা মহম্মদ সেলিমের \ ২০২২-২৩ বার্ষিক আয় মোট ৪ লক্ষ ১৫ হাজার ৫৮০ টাকা ।

আর অন্যদিকে তাঁর স্ত্রী অর্থাৎ রোজিনা খাতুনের বার্ষিক আয় তাঁর স্বামীর তুলনায় কয়েকগুন বেশি। প্রায় প্রতিবছরই তাঁর বার্ষিক আয় লাফিয়ে লাফিয়ে বাড়ছে । ২০২২-২৩ দাঁড়িয়ে তাঁর বার্ষিক আয় মোট ১৯ লক্ষ ৮ হাজার ৬১০ টাকা। এককথায় বলা যায়, স্বামীকে অনায়াসে টক্কর দেবেন তিনি।

এতো গেল বার্ষিক আয় নিয়ে এবার দেখা যাক কে কত টাকার মালিকঃ

হলফনামা অনুযায়ী, মহম্মদ সেলিমের দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে । তবে দুটি ব্যাঙ্ক মিলিয়েই রয়েছে মোট ৩২ হাজার টাকা। এছাড়াও শেয়ার, বন্ড, মিউচুয়াল ফাণ্ডে জমানো রয়েছে  ৪৭ লক্ষ ৪৯ হাজার ৮৫০ টাকা। আর এদিকে মিসেসের ব্যাঙ্ক অ্যাকাউন্টে নজর রাখলে ভিমরি খাবেন। নেতার স্ত্রী রোজিনা খাতুনের নামে রয়েছে ৫ টি ব্যাংক অ্যাকাউন্ট। সব মিলিয়েই ব্যাঙ্কে রয়েছে ১৬ লক্ষ ১৩ হাজার ৪৪৩ টাকা। শুধু তাই নয় সেই সাথে মিউচুয়াল ফান্ড সহ একাধিক জায়গায় ২৯ লক্ষ ৮৩ হাজার ৮১৩ টাকা জমানো রয়েছে।

তবে হলফানামা অনুসারে যতদূর জানা গিয়েছে , বামফ্রন্ট নেতার স্থাবর সম্পত্তি পরিমাণ একাবারেই শূন্য। কিন্তু স্ত্রী আবার  এদিক থেকে অনেক এগিয়ে। স্ত্রীয়ের নামেই কলকাতা ও শিলিগুড়িতে একসাথে দু-দুটি ফ্ল্যাট রয়েছে । বর্তমান বাজারে যার মূল্য প্রায় ২৭ লাখের কাছাকাছি । এখানেই শেষ নয় , মহম্মদ সেলিমের অস্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৪৮ লক্ষ ৩৪ হাজার ৮৮৫ টাকা। নেতার নিজস্ব কোনও গাড়ি নেই । শুনতে অবাক লাগছে নিশ্চয়ই !  একজন এত বড় নেতা তাঁর কিনা কোন চার চাকা গাড়ি নেই । অবাক লাগলে একথাই সত্যি। স্ত্রী রোজিনার অস্থাবর সম্পত্তির পরিমাণ ৬৫ লক্ষ ৯৮ হাজার ৫৫৬ টাকা। তার মধ্যে দুটি গাড়িও রয়েছে নিজের নামে । যার দাম প্রায় ১৪ লাখ টাকা। এছাড়াও রোজিনার নামে  ২ লক্ষ ৫০ হাজার টাকার গয়নাও রয়েছে । সেখানে মহম্মদ সেলিমের নামে মাত্র ৭ হাজার ৫০০ টাকার সোনা রয়েছে । সব মিলিয়ে দেখা যাচ্ছে সিপিআইএম নেতা মহম্মদ সেলিমের নামে মোট ৪৮ লক্ষ ৩৪ হাজার ৮৮৫ টাকার মালিক। আর স্ত্রী রোজিনা খাতুনের মোট সম্পত্তির পরিমাণ ৯২ লক্ষ ৬৮ হাজার ৫৫৬ টাকা। প্রায় কোটি টাকা ছুঁই ছুঁই । স্ত্রীয়ের সম্পত্তির বহরের কাছে স্বামীর সম্পত্তি কিছুই না ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *