এই পাঁচটি খাবার মেয়েদের বুকের ক্যান্সারের জন্য দায়ী ! 

এই পাঁচটি খাবার মেয়েদের বুকের ক্যান্সারের জন্য দায়ী ! বিশেষ এই পাঁচটি খাবারে লুকিয়ে রয়েছে ক্যান্সারের ভয়ঙ্কর জীবাণু ,

 

এই পাঁচটি খাবার মেয়েদের

বুকের ক্যান্সারের জন্য দায়ী !

 

বিশেষ এই পাঁচটি খাবারে লুকিয়ে

রয়েছে ক্যান্সারের ভয়ঙ্কর জীবাণু !

 

এই খাবারগুলি পেটে গেলেই

শরীর হয়ে যায় নীল !

 

মেয়েদের বুকে জন্ম

নেয়  ক্যান্সার !

 

বাজতে থাকে মৃত্যুর ঘণ্টা !

 

আজই তালিকা থেকে

বাদ দিন এই পাঁচটি খাবার !

 

কি এই পাঁচটি খাবার

দেখে নিন

 

মেয়েরা সাবধান হয়ে যান ! এই পাঁচটি খাবার ভুলেও খাবেন না ! নইলে হু হু করে বেড়ে যাবে বুকের ক্যান্সার । মেয়েদের বুকের ক্যান্সারের জন্য দায়ী এই পাঁচটি খাবার। গবেষণায় দেখা গিয়েছে এই পাঁচটি খাবার মহিলাদের বুকের ক্যান্সারের প্রবণতা ৭০ % বাড়িয়ে দেয় । এর ফলে ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর ঝুঁকিও কয়েকগুন বৃদ্ধি পায় । আজকাল মেয়েরা অফিসের চাপে নিজেদের খাবারের তালিকার প্রতি বিশেষ খেয়াল রাখেন না । আর যার ফলেই ভয়ঙ্কর ক্যান্সারের সম্মুখীন হতে হয় মেয়েদের। তাই কোন কোন খাবারগুলি থেকে ক্যান্সার সৃষ্টি হতে পারে জেনে নিন –

এক, প্রসেসড মিটঃ

মহিলাদের বুকের ক্যান্সারের জন্য বিশেষভাবে দায়ী এই খাবার। অনেকেই দোকান থেকে প্যাকেটজাত মাংস কিনে আনেন। এতে করে বেশি ধোয়াধুয়ির ঝামেলা থাকে না । এমনকি খেতেও বেশ সুস্বাদু লাগে । তবে মেয়েদের জন্য এই মাংস একদম ঠিক নয়।  সসেজ, বেকন, সালামির প্রসেসড মাংসে লুকিয়ে রয়েছে ক্যান্সারের বিষ । গবেষকদের মতে, প্রক্রিয়াজাত মাংসের মধ্যে থাকে অধিক মাত্রায় কার্সিনোজেন । এই উপাদানটি ক্যান্সারের বন্ধু । মেয়েদের শরীরে এই উপাদানটি গেলে খুব ভয়ঙ্কর ভাবে প্রভাব ফেলে। বিশেষ করে মেয়েদের বুকে কাবু করে এই বিষাক্ত উপাদানটি ।

দুই, চিনিঃ

চিনি থেকেও মেয়েদের উপরের লজ্জাস্থানে ক্যান্সার হওয়ার প্রবনতা প্রবল । কি শুনে অবাক হচ্ছেন তাই না ! অবাক লাগলেও এই বিষয়টি একেবারে সত্যি । গবেষকদের মতে , রক্তে শর্করার মাত্রা বৃদ্ধি পেলে ক্যান্সার সৃষ্টি হয়। এমন অনেকেই আছেন যারা মিষ্টি খেতে ভালবাসেন । মিষ্টি দেখলেই ঝাঁপিয়ে পড়েন! আর এই মিষ্টি খেতে গিয়েই শরীরে বাসা বাঁধাচ্ছেন ক্যান্সার। গবেষণায় দেখা গিয়েছে, চিনি যুক্ত যেকোনো পানীয় মেয়েদের বুকের ক্যান্সারের অন্যতম কারণ। কারণ এতে যে পরিমান চিনি থাকে, তা রক্তে অনায়াসে শর্করার মাত্রা বাড়িয়ে দেয়। এতেকরে যেমন শরীরে ডায়াবেটিস বাসা বাঁধে। সেই সাথে ক্যান্সারের কোষগুলিও  জাগ্রত হয়।

তিন, ধুমপানঃ

আজকালকার মডার্ন যুগে মেয়েদের অভ্যাসের বদল ঘটেছে । প্রায় অনেক মেয়েরাই ধূমপান করে থাকেন । কিন্তু এই ধূমপান শরীরের জন্য কতটা ক্ষতিকর সেটা আপনার ধারণার বাইরে। ধূমপান তৈরির সময় বিশেষ কিছু বিষাক্ত পদার্থ দিয়ে তৈরি করা হয়। আর এই বিষাক্ত পদার্থ থেকেই ছড়ায় ক্যান্সার । মেয়েরা ধূমপান করার ফলে এই বিষ শরীরে ঢোকে । এতে করে সৃষ্টি হয় ভয়ঙ্কর ক্যান্সার । তাহলে বুঝতেই পারছেন ধূমপান শরীরে জন্য কতটা ক্ষতিকর ।

 

চার , ফাস্টফুডঃ

অফিসের চাপে আজকাল প্রায় মহিলারাই ফাস্টফুড খেয়ে দিন কাটিয়ে দেন । জানেন এই ফাস্টফুড খেয়েই নিজের অজান্তে শরীরে বাসা বাঁধাচ্ছেন কর্কট রোগের । অতিরিক্ত ফাস্টফুড খেতে থাকলে শরীরের কার্যকারী কোষগুলি ধ্বংস হয়ে যায় । শরীর চালনা করার জন্য দরকার বিশেষ কিছু ভিটামিন, প্রোটিনের । কিন্তু দিনের পর দিন এই ফাস্টফুড খেটে থাকলে ভিটামিন, প্রোটিন তো পাওয়াই যায় না । বরং তার বদলে শরীরের জন্ম নিতে থাকে ভয়ঙ্কর কিছু ভাইরাস । এই ভাইরাস গুলিই ক্যান্সার হওয়ার পথ আরও মসৃণ করে দেয় । এতে করে সহজেই মেয়েদের বুকে ঠাবা বসায় ক্যান্সার ।

 

পাঁচ , বাইরের খাবারঃ

ক্যান্সারের তৈরির মোক্ষম উপাদান হচ্ছে রাস্তার খাবার । মেয়েদের বক্ষবিভাজিকায় ক্যান্সার সৃষ্টির জন্য এরচেয়ে ভয়ঙ্কর খাবার হয়তো আর দুটি নেই ! মনে রাখবেন রাস্তার খাবারে যে সমস্ত উপাদান ব্যবহার করা হয় সেগুলি আদৌতেও  স্বাস্থ্যকর নয় । এমনকি বিক্রেতারা বিক্রি করার স্বার্থে বেশিরভাগ সময় নিম্নমানের জিনিস ব্যবহার করে থাকে। কিন্তু এর মধ্যে কোনটিতে ক্যান্সারের জীবাণু লুকিয়ে রয়েছে তা আপনি হয়তো নিজেও জানেন না । হয়তো দেখা গেল আপনি যেটা গলাধঃকরণ করছেন তার মুধ্যেই লুকিয়ে রয়েছে ক্যান্সারের জীবাণু । তাই এই সব খাবার থেকে বিরত থাকুন ।

 

 

 

 


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *