বিবাহিত মহিলারা রান্না ঘরে এই পাঁচটি ভুল করবেন না !

বিবাহিত মহিলারা রান্না ঘরে এই পাঁচটি ভুল করবেন না ! নাহলে সাংঘাতিক বিপদ । ঘর ছেড়ে পালাবেন মা লক্ষ্মী ,

 

বিবাহিত মহিলারা রান্না ঘরে
এই পাঁচটি ভুল করবেন না !

নাহলে সাংঘাতিক বিপদ !

ঘর ছেড়ে পালাবেন
মা লক্ষ্মী !

অভাব অনটন
ছেয়ে যাবে সংসার !

বাড়িতে নুন আনতে
পান্তা ফুরোবে!

কাঙালী দশা শুরু হতে
পারে আপনার !

কি সেই পাঁচটি কাজ
দেখে নিন

এক, অশুচি জিনিস :

ভুলেও রান্নাঘরে কোন অশুচি জিনিস ঢুকাবেন না। কারণ বাড়ির মধ্যে সবচেয়ে পবিত্র স্থান হচ্ছে রান্নাঘর। এই রান্নাঘরে স্বয়ং মা লক্ষ্মী বাস করেন। আর রান্নাঘরে অশুচি জিনিস ঢোকানো মানেই ওই স্থানকে অপবিত্র করে তোলা। অনেকেই রান্নাঘরে ভাঙ্গা হাড়ি , পুরনো জুতো, পুরনো ঝাঁটা রেখে থাকেন। বাস্তুশাস্ত্র মতে, এই জিনিসগুলি অমঙ্গলের বাহক। রান্নাঘরে এই জিনিসগুলি রাখলে আপনার ঘরে অলক্ষ্মী ঢোকে। সেই সাথে সংসারে অশনির ছায়া পড়ে। তাই ভুলেও রান্নাঘরে এমন জিনিস রাখবেন না।

দুই, বাসি জিনিস কিংবা এঁটো বাসন:

রান্নাঘরের মত পবিত্র স্থানে কোনো এঁটো বাসন কিংবা বাসি জিনিস রাখবেন না। বয়োজ্যেষ্ঠ ব্যক্তিদের মতে রান্নাঘরে এঁটো থালা বাসন রাখলে নানা রকমের নেতিবাচক শক্তির উত্থান ঘটে। আগেকার দিনে সকল গৃহিনীরাই বাইরে খেয়ে এঁটো বাসন বাইরে ধুয়ে তারপরেই ঘরে ঢুকাতেন। কিন্তু বর্তমানে যুগ বদলানোর কারণে রান্নাঘর থেকে শুরু করে বাথরুম সবই ঘরের সাথে যুক্ত। এর ফলে খাওয়া-দাওয়া বাসন মাজা সবই ওই রান্নাঘরেই হয়। তবে চেষ্টা করুন বাইরে খেয়ে বাইরে বাসন ধুয়ে তারপরে রান্নাঘরে ঢোকানোর। শুধু তাই নয় এঁটো বাসন অনেকক্ষণ না ধুয়ে ফেলে রাখলে নানা রকমের রোগ জীবাণুও তৈরি হয়। তাই এই কাজটি করা থেকে সাবধান থাকুন।

 

তিন, লক্ষ্মীর ঝাঁপি অযত্নে রাখবেন না :

অনেক হিন্দু গৃহিণীরা রান্নাঘরে লক্ষ্মীর ঝাঁপি রেখে থাকেন। প্রচলিত বিশ্বাস অনুসারে এই লক্ষ্মীর ঝাঁপি যার রান্নাঘরে থাকে তাদের সংসারে শ্রী বৃদ্ধি ঘটে। তবে কেউ কেউ ঝাঁপি রাখলেও তা অযত্নে ফেলে রাখেন। কিন্তু এই ঝাঁপিকে অযত্নে রাখার মতো ভুল কখনোই করবেন না। কারণ লক্ষ্মী ঝাঁপি হচ্ছে মা লক্ষীর ভান্ডার। বাস্তুশাস্ত্র মতে, এমন পবিত্র জিনিসকে অযত্নে অবহেলা করে রাখলে মা লক্ষ্মী রাগ করতে পারেন । সেই সাথে আপনার কপালে আশীর্বাদের বদলে জোটে অভিশাপ । আর মা লক্ষ্মীর অভিশাপ যদি একবার আপনার মাথার উপর পড়ে তাহলে আপনার সংসার ছারখার হয়ে যেতে পারে । তাই নিজের সংসার বাঁচাতে মা লক্ষ্মীর ঝাঁপি ফুল, বেলপাতা দিয়ে পূজো করে শুদ্ধ স্থানে রাখুন।

চার, পবিত্র না হয়ে রান্না করা :

আজকালকার দিনে অনেক গৃহিনীরাই স্নান না করে রান্নাঘরে প্রবেশ করেন। মনে রাখবেন রান্নাঘরে শুধু মা লক্ষ্মী নয় স্বয়ং অন্নপূর্ণা দেবী বাস করেন। আর এমন পবিত্র এবং মাঙ্গলিক স্থানে কখনোই অপবিত্র অবস্থায় প্রবেশ করতে নেই। না হলে আপনার সুখের সংসারে আগুন লেগে যেতে পারে। সেই সাথে আপনার স্বামীও আর্থিকভাবে সংকটের মুখে পড়তে পারেন। এছাড়াও চাল বাড়ন্তের মতো সমস্যা সৃষ্টি হয়। তাই চেষ্টা করুন সকালবেলা স্নান করে পবিত্র হয়ে রান্নাঘরে ঢোকার।

 

পাঁচ , রান্নাঘরে ঝামেলা ঝাটি করবেন না:

রান্নাঘরে দাঁড়িয়ে ঝামেলা করা মোটেও শুভ লক্ষণ নয় । কিন্তু একথা অনেকেই মানেন না। রান্নাঘরে বসে একে অপরের সাথে ঝগড়া করেন, তুমুল চিৎকার করতে থাকেন। বাস্তুশাস্ত্র মতে রান্নাঘর হচ্ছে শ্রী বৃদ্ধির ঘর। তাই এমন স্থানে এই কাজগুলি করলে নানা রকমের অশুভ শক্তি তৈরি হয়। আর এই অশুভ শক্তির প্রভাবে আপনার কপালে ভিখারী দশা লাগতে পারে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *