কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের লক্ষ্মীঘটে রয়েছে ভুড়ি ভুড়ি টাকা !

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের লক্ষ্মীঘটে রয়েছে ভুড়ি ভুড়ি টাকা !

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের
লক্ষ্মীঘটে রয়েছে ভুড়ি ভুড়ি টাকা !

পদ্ম শিবির তার পকেটেও
ফুটিয়েছে পদ্মফুল!

বিলাসবহুল বাড়ি,
নামী দামী গয়না সব আছে !

বিএসসি পাশ অমিত শাহের টাকার
অংক কষতে বসলে কালি ফুরিয়ে যাবে!

৩০ বছর ধরে রাজনীতি করে
পকেট বেশ ভারী করেছেন

 

অমিত শাহ! নরেন্দ্র মোদির ডান হাত । বিগত ৩০ বছর ধরে রাজনীতির সাথে যুক্ত। ছোটো বুথ কর্মী থেকে এখন তিনি হয়ে উঠেছেন মন্ত্রিসভার সেকেন্ড ইন কমান্ড। বাংলায় বিজেপিকে নিয়ে ভবিষ্যৎবাণী করার জেরে বারবার বিতর্কে নাম জড়িয়েছে তাঁর। চায়ের ঠেক হোক কিংবা ব্যস্ত ট্রামের ভিড়ে রাজনীতির আলোচনা শুরু হলে সবার আগে নাম আসে অমিত শাহের। ২৪ এর লোকসভা ভোটে গুজরাটের গান্ধীনগরে বিজেপির প্রার্থী অমিত শাহ। বিজেপির ঐতিহ্যবাহী স্থান থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন তিনি। যার জেরে তাকে নিয়ে আলোচনার ঝড় উঠেছে। তবে এই আলোচনার মধ্যে মধ্যে সবচেয়ে বেশি প্রশ্ন উঠছে তাঁর সম্পত্তির বহর নিয়ে । তিনি তো আর কোনো ছোটখাটো ব্যক্তি নন। একেবারে মন্ত্রিসভার স্বরাষ্ট্রমন্ত্রী পদে রয়েছেন। স্বাভাবিকভাবেই তার সম্পত্তির দিকে সকলেরই নজর থাকবে। ৩০ বছর ধরে তিনি শুধু রাজনীতিই করেনি সেই সাথে পাহাড় সমান সম্পত্তি বানিয়েছেন।

ভোটের নিয়ম অনুসারে প্রতিটি রাজনীতিবিদকেই হলফনামা জমা দিতে হয় নির্বাচন কমিশনের কাছে। আর এই নিয়ম থেকে বাদ পড়েননি অমিত শাহ। সম্প্রতি তিনি নিজের কেন্দ্র থেকে হলফনামা জমা দিয়েছেন । এই হলফনামা থেকে জানা গিয়েছে অমিত শাহ কোটি কোটি টাকার মালিক। স্থাবর অস্থাবর সম্পত্তি মিলিয়ে প্রায় একটি সাম্রাজ্য তৈরি করেছেন তিনি। ২০২৪ এর হলফনামা অনুসারে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বার্ষিক আয় ৩৯. ৫৪ লক্ষ টাকা। তাঁর ব্যাংকে জমা রয়েছে, কয়েক লক্ষ টাকা, সাথে ফিক্স ডিপোজিট ও রয়েছে। তবে সেই টাকার মূল্য কত সে সম্বন্ধে সঠিক তথ্য পাওয়া যায়নি।

এছাড়াও তার নামে ১৬ কোটি টাকার স্থাবর সম্পত্তি রয়েছে। স্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে তার আবাসন এবং চাষ জমি । এই সব সম্পত্তি আছে গুজরাটে। এমনকি উত্তরাধিকারী সূত্রে একাধিক চাষজমিও পেয়েছেন তিনি। তবে কোন সম্পত্তির মূল্য কত সে সম্বন্ধে সঠিক তথ্য পাওয়া যায়নি। এছাড়াও অমিত শাহের নামে রয়েছে ২০ কোটি টাকার অস্থাবর সম্পত্তি। কিন্তু জানা গিয়েছে নিজের নামে এখনো পর্যন্ত কোনও গাড়ি নেই। হ্যাঁ ঠিকই শুনছেন এত বড় নেতা হয়েও তিনি কোন চার চাকা গাড়ি কেনেননি। নিজের সাথে সাথে স্ত্রীকেও কোটিপতি করে তুলেছেন। তথ্য সুত্রে জানা গিয়েছে অমিত শাহের স্ত্রীর একার নামেই রয়েছে প্রায় ২৩ কোটি টাকার অস্থাবর সম্পত্তি । স্বামীর তুলনায় স্ত্রীর অস্থাবর সম্পত্তির পরিমাণ এক গুণ হলেও বেশি।

এখানেই শেষ নয়, তার বিশাল বড় সোনার খনিও রয়েছে এমন সন্ধানও মিলেছে । তিনি যে তার স্ত্রীকে সোনা দিয়ে মুড়িয়ে রাখেন তাও স্পষ্ট বোঝা যাচ্ছে। তথ্য সূত্র থেকে জানা গিয়েছে, শুধু স্ত্রীর নামেই আছে ১৬২০ গ্রামের সোনা, এবং ৬৩ ক্যারেটের হিরের গয়না । বাজারে যার মূল্য প্রায় ১ কোটি ১০ লাখ টাকা।
এমনকি অমিত শাহের নিজের নামে রয়েছে ৭২ লাখ টাকার গয়না। । কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সম্পত্তির পরিমাণ একজন বড় শিল্পপতিকেও টক্কর দিতে পারে । এমনটা বললেও ক্ষতি নেই।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *