২ বছরের মধ্যেই হবেন কোটিপতি! একেবারে 100% গ্যারান্টি

২ বছরের মধ্যেই হবেন কোটিপতি! একেবারে 100% গ্যারান্টি

২ বছরের মধ্যেই হবেন
কোটিপতি!

একেবারে 100% গ্যারান্টি!

হুড়মুড়িয়ে ভরবে
আপনার ব্যাঙ্ক একাউন্ট!

দু হাত ভর্তি পাবেন
বস্তা বস্তা টাকা!

তার জন্য করতে হবে
শুধুমাত্র এই ১টি কাজ!

ব্যাস তাহলে আর
পিছনে ফিরে তাকাতে হবে না!

কি এখনো মেয়ের বিয়ের চিন্তায় হাত কামড়াচ্ছেন! সংসারের চিন্তায় চিন্তায় ব্লাড প্রেসার হাই হচ্ছে। এখনো কোনো ফিক্স ডিপোজিট করেন নি। তাহলে এসব চিন্তার দিন শেষ। ঘরে বসে আয়েশে আরামে জিন্দেগি কাটাবেন । কারণ পশ্চিমবঙ্গে এমন একটি স্কিম এসেছে যেখানে টাকা জমালেই হয়ে উঠবেন রাতারাতি কোটিপতি। সুদের টাকায় গাড়ি-বাড়ি সব কিনে নিতে পারবেন। আর সংসার চালানোর জন্য হাড়ভাঙ্গা খাটনি খাটতে হবে না । সুদের টাকাতেই আপনার সংসার দিব্যি হেসে খেলে চলে যাবে। কি বিশ্বাস হচ্ছে না তো ! বিশ্বাস না হলেও এমনই স্কিম নিয়ে এসেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এখানে টাকা জমালে দু বছরে বিত্তশালী হয়ে উঠবেন । এই স্কিমে সাধারণ মানুষ শুধু সুবিধাই পাবেন না। সেই সাথে মালামাল হয়ে উঠবেন।

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে একটি নতুন স্কিম চালু করা হয়েছে। এটি শুধু স্কিমই নয় সোনার ভান্ডার। আপনি যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার জন্য সুখবর। এই স্কিম মারফত একবার টাকা জমা করলে দু বছরে সেই টাকার সুদ তড়তড়িয়ে বাড়বে । স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার স্কিমটির নাম হচ্ছে FD স্কিম। অত্যন্ত জনপ্রিয় এবং সুবিধাযোগ্য এই স্কিমে টাকা বিনিয়োগ করলে পেয়ে যাবেন অনেক বড় এমাউন্টের টাকা ।

সবার আগে জেনে নিই কি এই FD স্কিম ?

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিভিন্ন স্কিম গুলির মধ্যে এটি হচ্ছে একটি অন্যতম স্কিম। এই FD স্কিমের পুরো নাম হচ্ছে ফিক্সড ডিপোজিট । এই স্কিমে টাকা জমালে PPF কিংবা NSC এর চেয়েও বেশি টাকা পাবেন। এই স্কিমে সুদের পরিমাণ অন্যান্য ব্যাংক প্রতিষ্ঠান কিংবা আর্থিক প্রতিষ্ঠানের তুলনায় অনেক বেশি। আর এটি একটি ভারতের বৃহত্তম সরকারি ব্যাংক । তাই এখানে অনায়াসে আপনি টাকা জমাতে পারেন।

তবে এই স্কিমের টাকা জমাতে গেলে নির্ধারিত কিছু শর্ত রয়েছে । এই শর্তগুলি কি কি জেনে নিন –

এক, এই স্কিমের সুবিধা পেতে হলে অবশ্যই আপনার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় অ্যাকাউন্ট থাকতে হবে।

দুই, সবার আগে আপনাকে ভারতীয় নাগরিক হতে হবে। তাহলেই আপনি স্কিমের আওতায় আসতে পারবেন।

তিন, সর্বনিম্ন ১৫ লাখ টাকা জমাতে হবে তাহলেই এই সুবিধা পাবেন। ১৫ লাখের নিচে টাকা জমানো যাবে না ।

চার, অবশ্যই মেয়াদ থাকতে হবে ১ বছর পর্যন্ত। তাহলে আপনি এই সুবিধা পাবেন।

এই স্কিমে টাকা জমালে কি কি সুবিধা পাওয়া যাবে ?
দেখে নিন

এক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই স্কিমে যে কেউই টাকা জমাতে পারেন । এখানে কোন বয়স নির্ধারণ করা নেই।

দুই, এই স্কিমে টাকা জমানোর সর্বোচ্চ সীমা ২ কোটি টাকা। আর এই টাকা জমালে সুদ অনুযায়ী রিটার্ন পাবেন আরো কয়েক কোটি টাকা। তাহলে বুঝতেই পারছেন এটি আপনাকে কিভাবে লাভবান করে তুলবে।

তিন, এই স্কিমে টাকা জমালে সর্বোচ্চ সুদের হার ৭.৪০ শতাংশ। তবে এটা নির্ভর করছে আপনার মেয়াদের উপর। আপনি যদি এক বছর টাকা জমান তাহলে আপনার সুদের হার হবে ৭.১০% । আর যদি আপনার ফিক্স ডিপোজিট এর মেয়াদ হয় দুবছর তাহলে আপনি পাবেন ৭.৪০% সুদ।

চার, এখানেই শেষ নয় বয়স্কদের জন্য রয়েছে বিশেষ সুবিধা। বয়স্করা টাকা জমালে সুদের হার আরো বেশি। সর্বোচ্চ ৭.৯০ শতাংশ সুদের হার রয়েছে এই স্কিমে।

কিভাবে করবেন আবেদন সেই বিষয়েও জানিয়ে রাখি?

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার FD স্কিমের এই আবেদন করা খুবই সহজ। আপনি আপনার স্থানীয় এলাকার SBI ব্যাংকে গিয়ে যোগাযোগ করুন। সেখান থেকেই আপনাকে সমস্ত নিয়মাবলী জানিয়ে দেওয়া হবে। এরপর আপনাকে আপনার যাবতীয় তথ্য সহ এই স্কিম চালু করতে হবে। তবে অবশ্যই মনে রাখবেন আপনার যাবতীয় তথ্য হতে হবে সব বৈধ। আর এরপর সমস্ত তথ্য দিয়ে আবেদন করে দিলে আপনার কোটিপতি হওয়ার রাস্তা খুলে যাবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *