রামনবমীতে এই ৫টি কাজ অবশ্যই করুন!

রামনবমীতে এই ৫টি কাজ অবশ্যই করুন! সারা বছর টাকার অভাব হবে না, আজীবন মা লক্ষ্মীর কৃপা পাবেন

 

রাম নবমীতে এই ৫টি
কাজ অবশ্যই করুন !

সারা বছর টাকার
অভাব হবে না!

আজীবন মা লক্ষ্মীর
কৃপা পাবেন!

স্বয়ং রাম চন্দ্র, আপনার
ঘরে বিরাজ করবেন!

দেখুন এই ৫টি কাজ
কি কি

 

রামনবমী, সনাতন হিন্দুদের কাছে এই দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ এবং পবিত্র একটি দিন। পৌরাণিক শাস্ত্র অনুসারে, এই রামনবমীতে স্বয়ং রাম জন্মগ্রহণ করেছিলেন। তাই এই দিনটি সকলের কাছে গুরুত্বপূর্ণ। গোটা ভারতবর্ষ জুড়ে পালিত হয় রামনবমী। প্রতিটি হিন্দুভক্তরা এই দিনটিতে অত্যন্ত ভক্তি ও নিষ্ঠা ভরে রামের পুজো করে থাকেন। হিন্দু শাস্ত্র অনুসারে, বিষ্ণুর সপ্তম অবতার হচ্ছেন প্রভু রাম। তাই এদিন রামকে তুষ্ট করতে পারলে জীবনে সমস্ত চাওয়া পাওয়া পূরণ হয়। সেই সাথে সংসারে অভাব,অনটন, দুর্দশা সমস্ত কিছু ঘুচে যায়। আর রামনবমীতে রামকে তুষ্ট করতে হলে অবশ্যই বিশেষ পাঁচটি কাজ করুন । জ্যোতিষ শাস্ত্র অনুসারে এই পাঁচটি কাজ করলে প্রভুরাম অত্যন্ত প্রসন্ন হন। রামের কৃপায় আপনার ঘরে সুখ সমৃদ্ধি বৃদ্ধি পাবে । তাই জেনে নিন রামনবমীর দিন কোন পাঁচটি কাজ করা উচিত-

এক, হলুদ রঙের জিনিস নিবেদন করুন:

রামনবমীর দিন রামের পুজো করার সাথে চেষ্টা করুন হলুদ জিনিস নিবেদন করার । পৌরাণিক শাস্ত্র অনুসারে, বিষ্ণুর প্রিয় রং হচ্ছে হলুদ । এমনকি ভগবান বিষ্ণুর অপর নাম পীতাম্বরধারী। আর রাম যেহেতু বিষ্ণুর অবতার। তাই এদিন হলুদ রঙের জিনিস দিয়ে রামকে তুষ্ট করুন। হলুদ ফল, হলুদ মিষ্টি এমনকি হলুদ রঙের ফুল রামের পায়ে নিবেদন করুন। এছাড়াও রামনবমীর দিন হলুদ রঙের পোশাক পড়ে রামের পুজো করুন। দেখবেন এতে করে আপনি ইতিবাচক ফল পাচ্ছেন। শুধু তাই নয় দাম্পত্য জীবনে সুখ আনতে রাম এবং সীতার নামে হলুদ কুমকুম অর্পণ করুন। এর ফলে আপনার সাংসারিক জীবন সুখ আসবে।

দুই, রাম স্তোত্র পাঠ করুন:

রামনবমীর মত পবিত্র দিনটিকে কার্যকর করে তুলতে হলে অবশ্যই রাম স্তোত্র পাঠ করুন। রাম স্তোত্র অত্যন্ত শক্তিশালী এবং জাগ্রত মন্ত্র। রাম নবমীর দিন পবিত্র হয়ে শুদ্ধ মনে এই স্তোত্র পাঠ করলে প্রভু অত্যন্ত খুশি হবেন। সেই সাথে আপনার জীবনের সমস্ত বাধা-বিপত্তি তিনি নিজের হাতে দূর করে দেবেন। কথিত আছে, এই স্তোত্র পাঠ করলে জীবন থেকে শত্রু নাশ হয়, জরা ব্যাধি সব দূর হয়ে যায়। রামনবমীর দিন এই স্তোত্র পাঠ করলে এটি রক্ষা কবজের মত কাজ করবে।

তিন, হনুমান পূজা করুন:

এরপর যে কাজটি করবেন সেটি হল হনুমান পূজা করা। রামের প্রিয় ভক্ত হচ্ছেন বজরংবালি। তাই রামনবমীর দিন হনুমান পূজো করলে তিনি খুশি হন। এদিন সন্ধ্যেবেলা বজরং বালির পূজো করুন। সেই সাথে হনুমান চালিশা পাঠ করার চেষ্টা করুন। এতে করে আপনার জীবনে সমস্ত নেতিবাচক শক্তি দূর হয়ে যাবে । একই দিনে আপনি রাম এবং বজরংবালির ভরা আশীর্বাদ পাবেন।

চার, দানধর্ম করুন:

রামনবমীর মত পবিত্র দিনে দান করার চেষ্টা করুন। কোন ভিক্ষুক যদি আপনার বাড়িতে আসে এদিন ফিরিয়ে দেওয়ার ভুল করবেন না । কারণ মনে রাখবেন ভিক্ষুক কিন্তু নারায়ণের স্বরূপ। আর কখন ভগবান কোন রূপে আপনার দুয়ারে হাজির হতে পারে তার কোনো ঠিক নেই। তাই এই পবিত্র দিনে চেষ্টা করুন আপনার সাধ্যমত দান করার। তবে হ্যাঁ, মনে কোনও সংকোচ রেখে দান করবেন না। এতে করে ভগবান রুষ্ট হতে পারেন।

পাঁচ, রামের নামে ক্ষীর নিবেদন করুন :

রামনবমীতে রামকে তুষ্ট করতে হলে অবশ্যই প্রসাদে ক্ষীর রাখার চেষ্টা করুন। হিন্দু শাস্ত্র অনুসারে রামের প্রিয় খাবার ক্ষীর । তাই প্রভুর জন্মদিনের দিন প্রিয় খাবার নিবেদন করলে তিনি খুব খুশি হবেন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *